হরতাল চলাকালে সহিংসতা: সিলেটের শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্ট: :: || ২০২৩-১০-৩০ ০৯:৩৩:০০

image

সিলেটে ২৯ অক্টোবর হরতাল চলাকালে পুলিশের উপর হামলা, গাড়ি ভাংচুর, সড়ক অবরোধের ঘটনায় পাঁচটি মামলা হয়েছে।

এ মামলায় ৬৯ জনকে এজাহারনামীয় আসামি করা হয়েছে। এ ছাড়া আরও অন্তত ৪৭০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। পুলিশ সূত্র জানিয়েছে, এয়ারপোর্ট থানায় একটি, জালালাবাদ থানায় একটি, দক্ষিণ সুরমা থানা একটি, কোতোয়ালি থানায় দুইটি মামলা হয়।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ দুটি মামলার বিষয় নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘রবিবার রাতে মামলা দুটি দায়ের হয়েছে। দুই মামলায় অজ্ঞাত ৩০০ জনকে আসামি করা হয়েছে।’

হরতালের সময় আটক বিএনপি-জামায়াতের ৭ নেতাকর্মীকে এ দুই মামলায় গ্রেপ্তার দেখানো হবে বলে জানান ওসি।সরকার পতনের এক দফা দাবিতে বিএনপি-জামায়াতের ডাকা রোববারের সকাল-সন্ধ্যা হরতালে উত্তপ্ত ছিল সিলেট।

হরতাল চলাকালে পিকেটারদের সঙ্গে বিক্ষিপ্ত ধাওয়া-পাল্টা ধাওয়া, ককটেল বিস্ফোরণ, গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে।পিকেটারদের নিভৃত করতে গিয়ে ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন। হরতাল চলাকালে পৃথক স্থান থেকে বিএনপি-জামায়াতের ৭ নেতাকর্মীকে আটক করে পুলিশ।

পুলিশ জানায়, দিনভর হরতালে পুলিশ আক্রান্তের ঘটনায়, বিশৃঙ্খলা সৃষ্টি ও নাশকতার দায়ে সিলেট মহানগরের চার থানায় ৫টি মামলা করা হয়েছে। রোববার হরতালকারীদের ছত্রভঙ্গ করতে নগরীর বিভিন্ন এলাকায় ১৮০ রাউন্ড শর্টগানের গুলি, একটি টিয়ারগ্যাস ও ১৫টি সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়। দায়িত্ব পালনকালে পাঁচ পুলিশ সদস্য আহত হন।

Editor Incharge: Faisal Ahmed Bablu

Office : 9-C, 8th Floor, Bluewater Shopping City, Zindabazar, Sylhet-3100

Phone: 01711487556, 01611487556

E-Mail: sylhetsuninfo@gmail.com, newssylhetsun@gmail.com

Publisher: Md. Najmul Hassan Hamid

UK office : 736-740 Romford Road Manor park London  E12 6BT

Email : uksylhetsun@gmail.com

Website : www.sylhetsun.net