বৃহস্পতিবার, ৯ মে ২০২৪ইংরেজী, ২৬ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : মতুন করে সিসিক’র হোল্ডিং ট্যাক্স আরোপ করা অযৌক্তিক, গণবিরোধী: প্রতিবাদী মানববন্ধনে বক্তারা সিলেট সদর উপজেলায় চেয়ারম্যান হলেন সুজাত আলী রফিক জাল ভোটারের ছবি তুলতে গিয়ে হামলার শিকার সাংবাদিক উপজেলা নির্বাচন-২০২৪: সিলেটে বিচ্ছিন্ন ঘটনায় শেষ হলো ভোট উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

৭ বছর পর প্রধান শিক্ষকের পদে বহাল সিদ্দিকুর রহমান : হাইকোর্টের নির্দেশ

ষ্টাফরিপোটার, সুনামগঞ্জ ::

২০২৩-০৭-১৪ ০১:৪৯:৩৯ /

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বালিজুরী হাজী এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমানকে অবশেষে হাইকোর্টের নির্দেশে পূনঃবহাল করল ম্যানেজিং কমিটি।

চাকুরী হারানোর প্রায় ৭বছর পর বৃহস্পতিবার(১৩ জুলাই) সকালে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি সিদ্দিকুর রহমানকে প্রধান শিক্ষকের চেয়ারে বসিয়ে যোগদান করায়।

সিদ্দিকুর রহমান ১৯৯৯সালে বালিজুরী হাজী এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসাবে যোগদান করেন। বিদ্যালয়ের বিভিন্ন অনিয়মের বিষয়ে প্রধান শিক্ষক হিসাবে ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে প্রতিবাদ করায় ২০১৭ সালে জোরপূর্বক পদত্যাগপত্রে স্বাক্ষর করিয়ে তাঁকে চাকুরীচুত করা হয়।

চাকুরিচ্যুত হওয়ার পর প্রধান শিক্ষকের আবেদনের প্রেক্ষিতে বিগত ০৪/০২/২০১৮ ও ০১/০৮/২০১৮ তারিখে ১০ দিনের মধ্যে ছিদ্দিকুর রহমানকে স্বপদে পুনঃবহালের জন্য ২টি আদেশ দেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, সিলেট। কমিটি সেই আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে আদালতে মামলা করেন। দীর্ঘ শুনানি শেষে আদালত বোর্ডের আদেশের পক্ষে রায় দেন।

এর পর কমিটির পক্ষ থেকে হাইকোর্টে আবেদন করলে গত ২৩ জুন, ২০২৩ খ্রি. সভাপতির আবেদনটি খারিজ করে দেন মহামান্য হাইকোর্ট। মহামান্য সুপ্রিমকোর্টের চেম্বার জজ আদালতে আপিল করেন। মহামান্য আদালত গত ২৬ জুন সভাপতির আপিল আবেদনে নো অর্ডার দেন।

এরপরও কমিটি পুনবহালে তালবাহানা শুরু করে বহু নাটকীয় ঘটনার তৈরি করলে এলাকাবাসীসহ ছাত্র-জনতা মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করে। এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়। অবশেষে প্রবল চাপে ম্যানেজিং কমিটি বাধ্য হয়ে পূর্ণ বহালে সম্মত হয়ে যোগদান করান।

এসময় বালিজুরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজাদ হোসাইন,বালিজুরী হাজী এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ডাঃ নুরুল আমিন,হারুন মাষ্টার,মোঃ ফেরদৌস আলম,এডভোকেট ফয়সল আবেদিন সেনা,

বালিজুরী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান বাবুল মিয়া, সাবেক মেম্বার ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি মিলন তালুকদার,সাবেক মেম্বার ফারুক আহমেদ, গুলেন খাঁ,সাবেক ছাত্র সামায়ুন রাশেদসহ এলাকাবাসী উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে বালিজুরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজাদ হোসাইন জানান,সকল সমস্যা সমাধান করে সিদ্দিকুর রহমান কে প্রধান শিক্ষক পদে আবারও পুনঃ বহাল করা হয়েছে। এখন আর কোনো সমস্যা নেই।

এ জাতীয় আরো খবর

সুনামগঞ্জে ট্রাক  সিএনজি সংঘর্ষে একজন  নিহত

সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

 সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা

সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা