শুক্রবার, ৩ মে ২০২৪ইংরেজী, ২০ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সারকানদ, ফের চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

আইফোনের আবদার: না পেয়ে গাছের মগডালে তরুণ, উদ্ধারে ফায়ার সার্ভিস

সিলেট সান ডেস্ক ::

২০২৩-০৬-৩০ ১১:৫৩:৪৩ /

ফাইল ছবি।

আইফোন কিনতে দীর্ঘদিন ধরে বাবার কাছে টাকা চেয়ে আসছিল আল আমিন (২৩)। টাকা না পেয়ে বাবার ওপর অভিমান করে আত্মহত্যার সিদ্ধান্ত নেয় সে। এজন্য নিম গাছের মগডালে উঠে বসে।

পরিবারের লোকজন অনেক চেষ্টা করেও তাকে গাছ থেকে নামাতে ব্যর্থ হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা দেড় ঘণ্টার চেষ্টায় ওই তরুণকে গাছ থেকে নামিয়ে আনে। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে জয়পুরহাটের কালাই উপজেলার উদয়পুর ইউনিয়নের শান্তিনগর-মাস্তর গ্রামে এ ঘটনা ঘটে।

পরিবারের সদস্য ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, আল আমিন ঈদের কয়েকদিন আগে থেকে আইফোন কেনার জন্য বাবার কাছে ৮০ হাজার টাকা চান। কিন্তু বাবা আহম্মদ আলী টাকা দিতে অস্বীকৃতি জানান।

গতকাল ঈদের দিনও ওই তরুণ তার বাবার কাছে টাকা চায়। এ নিয়ে বাবা-ছেলের মধ্যে ঝগড়া হয়। একপর্যায়ে আল আমিন অভিমান করে বাড়ি থেকে বেরিয়ে রাস্তার পাশে একটি নিমগাছের মগডালে উঠে বসে। এমনকি গাছ থেকে পরে মারা যাবে বলেও জানায় সে।

স্থানীয় লোকজন বাড়িতে জানালে আল আমিনের বাবা ঘটনাস্থলে এসে বুঝিয়ে-শুনিয়ে ছেলেকে গাছ থেকে নামানোর চেষ্টা করেন। ব্যর্থ হয়ে তিনি কালাই উপজেলা ফায়ার সার্ভিসে খবর দেন। সন্ধ্যায় ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হন। তাদের দেখে ওই তরুণ জানায়, কেউ গাছে উঠলে সে লাফ দেবে।

এরপর দীর্ঘ দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে নানা কৌশলে ওই তরুণকে গাছ থেকে নামিয়ে আনেন ফায়ার সার্ভিস কর্মীরা। আল আমিনের বাবা আহম্মদ আলী বলেন, যে ঘটনা ঘটেছে, তা অত্যন্ত দুঃখজনক। আমি সবার কাছে লজ্জিত।

আমি বাবা হয়েও যে কাজ করতে পারিনি, ফায়ার সার্ভিস সদস্যরা সেই কাজ করেছে। কালাই ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের লিডার শাহ আলম বলেন, অনেক চেষ্টা করে ওই তরুণের এক বন্ধুকে গাছে উঠানো হয়।

পরে কৌশলে তাকে নিচে নামিয়ে আনা হয়। তাকে পরিবারের সদস্যদের হাতে তুলে দেওয়া হয়েছে।

এ জাতীয় আরো খবর

পাগলা মসজিদের ১০ দানবাক্সে ২৭ বস্তা টাকা

পাগলা মসজিদের ১০ দানবাক্সে ২৭ বস্তা টাকা

মোটরসাইকেলে পুরো পরিবার: ট্রাকের ধাক্কায় প্রাণ গেল মা ছেলের, শঙ্কটাপন্ন বাবা মেয়ে

মোটরসাইকেলে পুরো পরিবার: ট্রাকের ধাক্কায় প্রাণ গেল মা ছেলের, শঙ্কটাপন্ন বাবা মেয়ে

ফরিদপুরে বাসের সঙ্গে পিকআপ ভ্যানের সংঘর্ষে নিহত ১১

ফরিদপুরে বাসের সঙ্গে পিকআপ ভ্যানের সংঘর্ষে নিহত ১১

 পানিতে ডুবে মৃত্যু : দুই সন্তান হারিয়ে পাগল প্রায় মা-বাবা

পানিতে ডুবে মৃত্যু : দুই সন্তান হারিয়ে পাগল প্রায় মা-বাবা

ইন্ডিয়ান জার্নালিস্ট ইউনিয়নের  সভায় যোগ দিলেন সুলতান সুমন

ইন্ডিয়ান জার্নালিস্ট ইউনিয়নের সভায় যোগ দিলেন সুলতান সুমন

বেইলি রোডে আগুন: এখন পর্যন্ত নিহত ৪৬, পরিচয় মিলেছে যাদের

বেইলি রোডে আগুন: এখন পর্যন্ত নিহত ৪৬, পরিচয় মিলেছে যাদের