বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪ইংরেজী, ১৬ ফাল্গুন ১৪৩০ বাংলা ENG

শিরোনাম : প্রবাসীরা বিনিয়োগ করলে সর্বোচ্চ সুযোগ সুবিধা নিশ্চিত করা হবে: মন্ত্রী ফারুক খান আজ পবিত্র শবে বরাত আজ পবিত্র শবেবরাত সর্বস্তরে বাংলা ভাষা চালু এখন সময়ের দাবি: ভাষাসৈনিক মো. আব্দুল আজিজ সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন আজ মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ভয়ংকর প্রতারণা: প্রক্সি দিতে গিয়ে ৫৯ দাখিল পরীক্ষার্থীসহ আটক ৬০ ২১ গুণীজনের হাতে ‘একুশে পদক-২০২৪’ তুলে দিলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: সিকৃবিতে গশিপের মানববন্ধন

মোঃ সাজিদ আল সাদেক, সিকৃবি

২০২৩-০৫-২৫ ০৬:৪৭:৩২ /

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদ জানিয়ে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) প্রগতিশীল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ মানববন্ধন করা হয়েছে। 

বৃহস্পতিবার (২৫ মে) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু মুর‌্যালের সামনে গণতান্ত্রিক শিক্ষক পরিষদের (গশিপ) আয়োজনে মানববন্ধন করা হয়। মানববন্ধনে শিক্ষক সমিত, অফিসার পরিষদ, গণতান্ত্রিক অফিসার পরিষদ ও কর্মচারী পরিষদের সদস্যসহ বাংলাদেশ ছাত্রলীগ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখার নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

গশিপের সভাপতি অধ্যাপক ড. মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আবু জাফর বেপারীর সঞ্চালনায় মানববন্ধন পরবর্তী প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভূঞা,

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. শাহ আলমগীর, সিকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান (আশিক), সাধারণ সম্পাদক মো. এমাদুল হোসেন প্রমুখ। উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভূঞা বলেন, "প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের আশার বাতিঘর, বাংলাদেশের সামগ্রীক উন্নয়নের রূপকার।

উনাকে হত্যার হুমকি যারা দিতে পারে তারা বাংলাদেশের যেকোন ক্ষতি করতে পারে। এ সময় তিনি মাননীয় প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতা ও তার সহযোগীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।"

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদ জানায় সিকৃবি শিক্ষক সমিতি, গণতান্ত্রিক অফিসার পরিষদ ও সিকৃবি শাখা ছাত্রলীগ। সংগঠনগুলো প্রতিবাদ লিপিতে জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন বিশ্বনেত্রী হিসেবে প্রতিষ্ঠা পেয়েছেন, ঠিক সেই সময় একটি কুচক্রীমহল প্রধানমন্ত্রীর সাফল্যে ঈর্শান্বিত হয়ে তাকে হত্যার হুমকি দিয়েছে।

সংগঠনগুলোর নেতৃবৃন্দ অনতিবিলম্বে তদন্ত করে হত্যার হুমকিদাতাসহ জড়িতদের দ্রুত গ্রেফতার ও সুষ্ঠু বিচারের মাধ্যমে দৃষ্টান্তমূলক শান্তি প্রদান করা এবং ভবিষ্যতে আর কেউ যেন এরকম দুঃসাহস দেখাতে না পারে তার জন্য জোর দাবি জানান।

প্রসঙ্গত, গত শুক্রবার (১৯ মে) সরকারের পদত্যাগ ও ১০ দফা দাবিতে রাজশাহীতে বিএনপির সমাবেশ হয়। ওই সমাবেশ থেকেই প্রধানমন্ত্রীকে ‘কবরস্থানে’ পাঠানোর হুমকি দেন জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ।

এ জাতীয় আরো খবর

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে  আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

 এসএসসি-সমমানে পরীক্ষার্থী ২০ লাখ, সিলেটে ১ লাখ ৯ হাজার

এসএসসি-সমমানে পরীক্ষার্থী ২০ লাখ, সিলেটে ১ লাখ ৯ হাজার

গৃহস্থালীর বর্জ্যে সার, শ্রেষ্ঠ উদ্ভাবক সিকৃবির ইফা ও অলিক

গৃহস্থালীর বর্জ্যে সার, শ্রেষ্ঠ উদ্ভাবক সিকৃবির ইফা ও অলিক

৬ ঘন্টা পর মুক্ত এমসি কলেজ অধ্যক্ষ, আন্দোলন স্থগিত

৬ ঘন্টা পর মুক্ত এমসি কলেজ অধ্যক্ষ, আন্দোলন স্থগিত