শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইংরেজী, ১৩ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: সিকৃবি শিক্ষক সমিতির প্রতিবাদ

সিকৃবি প্রতিনিধি :

২০২৩-০৫-২৪ ২২:০৮:৪৬ /

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিএনপির নেতা আবু সাইদ চাঁদের প্রকাশ্যে হত্যার হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। একইসঙ্গে তাকে দ্রুত গ্রেফতার ও সুষ্ঠু বিচারের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে সংগঠনটি।

বুধবার (২৪ মে) সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ শাহ্ আলমগীর ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোঃ সাদ উদ্দিন মাহফুজ স্বাক্ষরিত এক প্রতিবাদ লিপিতে এ দাবি জানানো হয়।

প্রতিবাদ লিপিতে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাজশাহীর এক জনসভায় বিএনপির এক নেতা কর্তৃক মানহানিকর, উস্কানিমূলক ও হত্যার হুমকি দেয়ায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

এতে অনতিবিলম্বে তদন্ত করে হত্যার হুমকিদাতাসহ জড়িতদের দ্রুত গ্রেফতার ও সুষ্ঠু বিচারের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা এবং ভবিষ্যতে আর কেউ যেন এই ধরনের দু: সাহস দেখাতে না পারে তার জন্য সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি জোর দাবি জানাচ্ছে।

সিকৃবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো. শাহ আলমগীর বলেন, "মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে গত ১৯ মে রাজশাহীতে এক জনসভায় হত্যার হুমকি প্রদান করা হয়। বাংলাদেশের একজন সাধারণ ও সচেতন নাগরিক হিসেবে আমি এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করছি।

বর্তমানে মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী, দক্ষ ও বলিষ্ঠ নেতৃত্বের কারণে বাংলাদেশ অর্থনৈতিকভাবে উন্নত দেশের কাতারে এগিয়ে যাচ্ছে এবং বিশ্ব মানচিত্রে নিজের অবস্থান তৈরি করছে, সেখানে এই ধরনের উস্কানি ও মানহানিকর মন্তব্য দেশের ভিতর অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করবে যা দেশের উন্নয়ন এবং গতিশীল অর্থনীতির জন্য কোন ভাবে কাম্য নয়।

একজন সচেতন নাগরিক হিসেবে আমি প্রত্যাশা করব দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অনতিবিলম্বে হুমকিদাতা সহ জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে সুষ্ঠু বিচারের মাধ্যমে দ্রুত শাস্তি প্রদান করবে এবং ভবিষ্যতে কেউ যেন অযাচিত মন্তব্য করে দেশের অভ্যন্তরীণ শান্তি শৃঙ্খলা বিনষ্ট করতে না পারে সে ব্যাপারে সজাগ থাকবে।"

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. সাদ উদ্দিন মাহফুজ বলেন, "জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য তনয়া জননেত্রী শেখ হাসিনার মাধ্যমে বাংলাদেশ সুন্দরভাবে এগিয়ে যাচ্ছে।

এখন বাংলাদেশকে সারা বিশ্বে উন্নয়নের মডেল হিসেবে বিবেচনা করা হয়, কিছু দেশদ্রোহী রাষ্ট্রবিরোধীচক্র এই উন্নয়নকে বাধাগ্রস্ত করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে হত্যার যে হুমকি দিয়েছে তা সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতিৱ সাধারণ সম্পাদক হিসেবে আমি তার তীব্র নিন্দা জ্ঞাপন করছি ও তীব্র প্রতিবাদ জানাচ্ছি,একই সঙ্গে এই চক্রেজড়িত সকলের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।"

উল্লেখ্য, গত ১৯ মে রাজশাহীর পুঠিয়ায় এক জনসভায় "আর ২৭ দফা ১০ দফা নাই। এক দফা শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে এবং শেখ হাসিনাকে পদত্যাগ করতে যা যা করার দরকার আমরা তা করব" বলে মন্তব্য করেন জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ।

এ জাতীয় আরো খবর

তীব্র তাপপ্রবাহ:  স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

তীব্র তাপপ্রবাহ: স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে  আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

 এসএসসি-সমমানে পরীক্ষার্থী ২০ লাখ, সিলেটে ১ লাখ ৯ হাজার

এসএসসি-সমমানে পরীক্ষার্থী ২০ লাখ, সিলেটে ১ লাখ ৯ হাজার