রবিবার, ২৬ মে ২০২৪ইংরেজী, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : বস্তি নয়, রিকশাওয়ালা-দিনমজুররাও থাকবে ফ্ল্যাটে: প্রধানমন্ত্রী আবারো আলোচনায়: ‘দি ম্যান এন্ড কোম্পানি’ সিলেট সচেতন নাগরিক কমিটির সকল কর্মসূচী বাতিল জেলা প্রেসক্লাবে সংবর্ধনা: সুমন'র এই অর্জন সিলেটের সাংবাদিকদের সম্মানিত করেছে কুলাউড়ায় রেললাইনে পারুলের ক্ষত বিক্ষত মরদেহ সিসিকের হোল্ডিং ট্যাক্স বাতিল, হবে রি-এসেসমেন্ট: মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী চা শিল্পের নানা সমস্যা নিরসনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা বাগান মালিকদের খালেদা জিয়ার মুক্তি ও তারেকের উপর মামলা প্রত্যাহার দাবিতে লন্ডনে মিছিল-সমাবেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় সিলেট থেকে সরাসরি হজ ফ্লাইট চালু হয়েছে : শফিক চৌধুরী হোল্ডিং ট্যাক্স বাতিলের দাবিতে ২৮মে কোর্ট পয়েন্টে সমাবেশ

রাঙ্গুনিয়ায় নারী এনজিও কর্মী খুন, সিলেটে গ্রেফতার খুনী

সিলেট সান ডেস্ক ::

২০২৩-০৪-০৪ ১১:১০:৪৯ /

রাঙ্গুনিয়ায় এনজিওকর্মী চম্পা চাকমাকে প্রকাশ্যে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় মামলার প্রধান আসামিকে সিলেট থেকে গ্রেফতার করেছে র‌্যাব।

সে সিলেটের জৈন্তাপুরে আত্মগোপনে ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার তাকে সেখান থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মো. এনামুল হক এনাম (২৭), চট্টগ্রামের রাঙ্গনিয়া উপজেলার পারুয়া ইউনিয়নের উত্তর পারুয়া গ্রামের মো. নুরুজ্জামানের ছেলে।

র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মাহবুব আলম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি- রাঙ্গুোনিয়ায় প্রকাশ্যে এনজিও কর্মী চম্পা চাকমার হত্যা মামলার প্রধান আসামি মো. এনামুল হক গ্রেফতার এড়াতে সিলেট জেলার জৈন্তাপুর থানার আসামপাড়া এলাকায় আত্মগোপনে রয়েছে।

 

পরে মঙ্গলবার সেখানে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে। তিনি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে এনাম হত্যার করার কথা অকপটে স্বীকার করেছেন।

কারণ হিসেবে সে জানিয়েছে, তার মা ও বোন বেসরকারি মানবিক উন্নয়ন সংস্থা পদক্ষেপ থেকে ৩ লাখ টাকা ঋণ নেয় যার ৩০ হাজার টাকার মত বাকি ছিল। যেটা তোলার জন্য এনজিও থেকে ৮ জন কর্মকর্তা তার বোনের বাসায় যেতে চেয়েছিল।

তার ভগ্নিপতি বিদেশে থাকে। তাই তার মান সম্মানের ভয়ে গত ৫ মার্চ ঘটনার দিন সন্ধ্যায় সাড়ে ৭টার দিকে চাকু নিয়ে প্রথমে চম্পাকে হুমকি দেয় এবং একপর্যায়ে রাগান্বিত হয়ে গলায় ছুরিকাঘাত করে।

 

হত্যার পর পাহাড়ি বনে একদিন আত্মগোপন করে, সেখান থেকে রাঙামাটি, চট্টগ্রামের পতেঙ্গা, চকবাজার এলাকা, ঢাকার পোস্তাগালা এবং সর্বশেষ সিলেটের জৈন্তাপুর চলে যায়।

 

সেখানে দৈনিক ২০০ টাকা বেতনে হোটেলে কাজ শুরু করে। গত ৫ মার্চ রাত সাড়ে ৮টার দিকে অফিসে কাজ শেষে বাসায় যাওয়ার উদ্দেশ্যে সহকর্মী সপ্তর্ষী চাকমাসহ বের হয়েছিলেন ওই এনজিও কর্মী। সেখানে আগে থেকে দাঁড়িয়েছিল ঘাতক এনাম।

 

ঋণের কিস্তি দেওয়াকে কেন্দ্র করে দুজনের মধ্যে বাগবিতÐার একপর্যায়ে এনাম পেছন থেকে চম্পা চাকমার গলায় ছুরিকাঘাত করে পালিয়ে যায়। তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

 

এ ঘটনায় একইদিন রাতে নিহত চম্পা চাকমার বোন জামাই সোহেল চাকমা বাদী হয়ে রাঙ্গানিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় মো. এনামুল হককে আসামি করা হয়।

 

চম্পা চাকমা রাঙামাটির বন্দুকভাঙ্গা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের শান্তিময় চাকমার মেয়ে। তিনি দীর্ঘদিন ধরে বেসরকারি উন্নয়ন সংস্থা পদক্ষেপ লালানগর শাখায় কর্মরত ছিলেন।

 

এ জাতীয় আরো খবর

স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন, আসামী পলাতক

স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন, আসামী পলাতক

 কাউন্সিলর নিপু জামিনে মুক্ত

কাউন্সিলর নিপু জামিনে মুক্ত

বাসিয়া নদীর পুরনো সেতু ভেঙে ফেলায় এলজিডি নির্বাহী প্রকৌশলীসহ ৭ জনের বিরুদ্ধে রুল জারি

বাসিয়া নদীর পুরনো সেতু ভেঙে ফেলায় এলজিডি নির্বাহী প্রকৌশলীসহ ৭ জনের বিরুদ্ধে রুল জারি

 অবসরের ৩ বছর পার না হলে নির্বাচনে অংশ নিতে পারবেন না: হাইকোর্ট

অবসরের ৩ বছর পার না হলে নির্বাচনে অংশ নিতে পারবেন না: হাইকোর্ট

ফেঞ্চুগঞ্জে দোকান কর্মচারী সজল হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন  কারাদণ্ড

ফেঞ্চুগঞ্জে দোকান কর্মচারী সজল হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড

সুবিদবাজারে ডাচ-বাংলার এটিএম বুথ থেকে ২৬ লাখ টাকা গায়েব

সুবিদবাজারে ডাচ-বাংলার এটিএম বুথ থেকে ২৬ লাখ টাকা গায়েব