শনিবার, ২৭ জুলাই ২০২৪ইংরেজী, ১২ শ্রাবণ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : গবেষণা : শকুনের সংখ্যা কমায় বেড়েছে মানুষের মৃত্যুর হার ছাত্রদের সাথে মিশে তৃতীয় পক্ষ সিলেটে নাশকতা চালিয়েছে: এসএমপি কমিশনার সিলেট-সুনামগঞ্জ মহাসড়কে শাবি শিক্ষার্থীদের অবস্থান, পুলিশের সঙ্গে বাক বিতন্ডা বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘোষণা আন্দোলনে নেমে দুষ্কৃতকারীদের সংঘাতের সুযোগ করে দেবেন না: জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট ট্রাম্পকে লক্ষ্য করে গুলি, ফুটো হয়ে গেছে কানের ওপরের অংশ লাফার্জহোলসিম'র টেকসই বর্জ্য ব্যবস্থাপনা সুবিধা পরিদর্শণে নাসিক আমাদের সিলেট হলো সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত : ইসকন মন্দিরে প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বিপিজেএ’র বিভাগীয় কমিটির সভাপতি নির্বাচিত হওয়ায় ইউসুফ আলী সংবর্ধিত নানা আয়োজনে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা পালিত

শাবিতে ‘বন্যপ্রাণি সংরক্ষণ, চ্যালেঞ্জ ও সমস্যা’ শীর্ষক কর্মশালা

সিলেট সান ডেস্ক ::

২০২৩-০৩-৩০ ১২:০৬:৩৭ /

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সাইন্স বিভাগের উদ্যোগে ‘বন্যপ্রাণি সংরক্ষণ-দক্ষিণ এশিয়ার সমস্যা এবং চ্যালেঞ্জ’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার (৩০ মার্চ) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ই এর ১২২ নম্বর কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ভারতের আসাম বিশ্ববিদ্যালয়ের ই.পি.ওডাম স্কুল অব এনভায়রনমেন্টাল সাইন্সের ডিন অধ্যাপক ড.পারথানকার চৌধুরী। তিনি বন্যপ্রাণি সংরক্ষণ ও চ্যালেঞ্জ নিয়ে বৈজ্ঞানিক আলোচনা করেন।

ড.পারথানকার বলেন, পৃথিবীতে জৈববৈচিত্রের কোন সুনির্দিষ্ট সীমানারেখা নেই। সকল দেশ ও জাতির নিজেদের এবং প্রকৃতির প্রয়োজনে জীববৈচিত্র্য রক্ষায় কাজ করতে হবে। এখনই এ উদ্যোগ না নিলে ভবিষ্যতে জীববৈচিত্র্য আরও হুমকির মধ্যে পতিত হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশনের সভাপতি অধ্যাপক ড. আখতারুল ইসলাম, ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সাইন্স

বিভাগের প্রধান অধ্যাপক ড. রুমেল আহমেদ, সৈয়দ মুজতবা আলী হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ আবু সাঈদ আরেফিন খানসহ বিভাগের অন্য শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরো খবর

সিলেট-সুনামগঞ্জ মহাসড়কে শাবি শিক্ষার্থীদের  অবস্থান, পুলিশের সঙ্গে বাক বিতন্ডা

সিলেট-সুনামগঞ্জ মহাসড়কে শাবি শিক্ষার্থীদের অবস্থান, পুলিশের সঙ্গে বাক বিতন্ডা

একাদশে ভর্তি: আসন নয়, সংকট ভালো কলেজের

একাদশে ভর্তি: আসন নয়, সংকট ভালো কলেজের

সিলেট শিক্ষা বোর্ডে পাসের হার জিপিএ দুটোই কমেছে

সিলেট শিক্ষা বোর্ডে পাসের হার জিপিএ দুটোই কমেছে

এসএসসির ফল প্রকাশ ১২ মে

এসএসসির ফল প্রকাশ ১২ মে

তীব্র তাপপ্রবাহ:  স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

তীব্র তাপপ্রবাহ: স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ