মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ইংরেজী, ১০ আষাঢ় ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : আমাদের চলার সড়কে মূল বাধা বিএনপি: ওবায়দুল কাদের দিরাই রিপোর্টার্স ইউনিটির সভাপতি প্রশান্ত সম্পাদক সোহাগ জৈন্তাপুরে ফিসারী থেকে ব্যবসায়ীর মরদেহ উদ্ধার সিলেট তামাবিল মহাসড়কে চিনি বোঝাই ট্রাকের ধাক্কায় গ্যাস ফিল্ড কর্মকর্তা নিহত বিশ্বনাথে বাস-লেগুনার মুখোমুখি সংঘর্ষে দুই যাত্রী নিহত টিকটকার মামুনকে নিয়ে মুখ খুলেলেন তসলিমা নাসরিন। যেকোনো দুর্যোগ-দুর্বিপাকে আওয়ামী লীগই মানুষের পাশে থাকে: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী সিলেটে বন্যায় শত শত গ্রাম প্লাবিত, খোলা হয়েছে আশ্রয়কেন্দ্র সিলেটের ৬ উপজেলায় আগাম বন্যা, উদ্ধারে প্রস্তুত সেনাবাহিনী পাহাড়ী ঢলে জৈন্তাপুরে নিম্নাঞ্চল প্লাবিত

শাবিতে ‘বন্যপ্রাণি সংরক্ষণ, চ্যালেঞ্জ ও সমস্যা’ শীর্ষক কর্মশালা

সিলেট সান ডেস্ক ::

২০২৩-০৩-৩০ ১২:০৬:৩৭ /

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সাইন্স বিভাগের উদ্যোগে ‘বন্যপ্রাণি সংরক্ষণ-দক্ষিণ এশিয়ার সমস্যা এবং চ্যালেঞ্জ’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার (৩০ মার্চ) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ই এর ১২২ নম্বর কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ভারতের আসাম বিশ্ববিদ্যালয়ের ই.পি.ওডাম স্কুল অব এনভায়রনমেন্টাল সাইন্সের ডিন অধ্যাপক ড.পারথানকার চৌধুরী। তিনি বন্যপ্রাণি সংরক্ষণ ও চ্যালেঞ্জ নিয়ে বৈজ্ঞানিক আলোচনা করেন।

ড.পারথানকার বলেন, পৃথিবীতে জৈববৈচিত্রের কোন সুনির্দিষ্ট সীমানারেখা নেই। সকল দেশ ও জাতির নিজেদের এবং প্রকৃতির প্রয়োজনে জীববৈচিত্র্য রক্ষায় কাজ করতে হবে। এখনই এ উদ্যোগ না নিলে ভবিষ্যতে জীববৈচিত্র্য আরও হুমকির মধ্যে পতিত হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশনের সভাপতি অধ্যাপক ড. আখতারুল ইসলাম, ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সাইন্স

বিভাগের প্রধান অধ্যাপক ড. রুমেল আহমেদ, সৈয়দ মুজতবা আলী হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ আবু সাঈদ আরেফিন খানসহ বিভাগের অন্য শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরো খবর

একাদশে ভর্তি: আসন নয়, সংকট ভালো কলেজের

একাদশে ভর্তি: আসন নয়, সংকট ভালো কলেজের

সিলেট শিক্ষা বোর্ডে পাসের হার জিপিএ দুটোই কমেছে

সিলেট শিক্ষা বোর্ডে পাসের হার জিপিএ দুটোই কমেছে

এসএসসির ফল প্রকাশ ১২ মে

এসএসসির ফল প্রকাশ ১২ মে

তীব্র তাপপ্রবাহ:  স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

তীব্র তাপপ্রবাহ: স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন