রবিবার, ২৬ মে ২০২৪ইংরেজী, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : বস্তি নয়, রিকশাওয়ালা-দিনমজুররাও থাকবে ফ্ল্যাটে: প্রধানমন্ত্রী আবারো আলোচনায়: ‘দি ম্যান এন্ড কোম্পানি’ সিলেট সচেতন নাগরিক কমিটির সকল কর্মসূচী বাতিল জেলা প্রেসক্লাবে সংবর্ধনা: সুমন'র এই অর্জন সিলেটের সাংবাদিকদের সম্মানিত করেছে কুলাউড়ায় রেললাইনে পারুলের ক্ষত বিক্ষত মরদেহ সিসিকের হোল্ডিং ট্যাক্স বাতিল, হবে রি-এসেসমেন্ট: মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী চা শিল্পের নানা সমস্যা নিরসনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা বাগান মালিকদের খালেদা জিয়ার মুক্তি ও তারেকের উপর মামলা প্রত্যাহার দাবিতে লন্ডনে মিছিল-সমাবেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় সিলেট থেকে সরাসরি হজ ফ্লাইট চালু হয়েছে : শফিক চৌধুরী হোল্ডিং ট্যাক্স বাতিলের দাবিতে ২৮মে কোর্ট পয়েন্টে সমাবেশ

সিলেটে সন্ধ্যাবাজারের আলোচিত হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্ট ::

২০২৩-০৩-২১ ০৫:০৮:০৮ /

সিলেট নগরীর বন্দরবাজারের সন্ধাবাজারে ইসাইকেল মেকানিক আবুল কালাম হত্যা মামলায় তিন আসামির যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।ৎ

আজ মঙ্গলবার দুপুরে সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. শাহাদৎ হোসেন প্রামাণিক এ রায় দেন।আদালতের স্পেশাল পিপি সরওয়ার আহমদ চৌধুরী আবদাল রায়ের তথ্য নিশ্চিত করে জানিয়েছেন, রায় ঘোষণাকালে আসামিরা পলাতক ছিলেন।

 

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, চাঁদপুরের মতলব উপজেলার বইয়েরা গ্রামের সিরাজ মিয়ার ছেলে ও বর্তমানে নগরীর কানিসাইল এলাকার বাবুল মিয়া কলোনির বাসিন্দা ঝাড়ু মিয়া,

দক্ষিণ সুরমার বরইকান্দি এলাকার সবুজ মিয়ার ছেলে জাকির হোসেন ও মৌলভীবাজারে কুলাউড়া উপজেলার পাঁচপীর গ্রামের আতর মিয়ার ছেলে লাল মিয়া ওরফে লালু।

 

আদালত সূত্রে জানা গেছে, নগরের কাজিটুলা এলাকার দুলু মিয়ার কলোনির বাসিন্দা ইছরাব আলীর ছেলে আবুল কালামকে (৪০) ২০০৭ সালের ২৮ নভেম্বর রাতে বন্দরবাজারে ছুরিকাঘাতে খুন করে দুর্বৃত্তরা।

তিনি বন্দরবাজার এলাকার সন্ধ্যাবাজারের সামনে রাস্তায় বাইসাইকেল মেরামতের কাজ করতেন। এ ঘটনায় তার স্ত্রী সুমনা খাতুন বেদনা বাদী হয়ে ২৯ নভেম্বর এসএমপির কোতোয়ালি থানায় হত্যা মামলা করেন।

২০০৮ সালের ৯ মে মামলার তৎকালীন তদন্ত কর্মকর্তা এসআই সাইদ উদ্দিন আদালতে দুই জনের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট নম্বর-৩৩৬) দাখিল করেন।

পরবর্তীতে ২০১১ সালে একই মামলায় নতুন করে লালুসহ তিনজনকে অভিযুক্ত করে সম্পূরক অভিযোগপত্র দাখিল করেন এসআই রোকনুজ্জামান।

 

মহানগর আদালত থেকে ২০১৩ সালে মামলাটি দ্রুত বিচার আদালতে স্থানান্তর করা হয়। ২০১৮ সালে বিচারকাজ শুরুর পর মামলায় ১২ জনের সাক্ষ্যগ্রহণ ও দীর্ঘ শুনানি শেষে আদালত আজ এ রায় দেন।

আদালতের স্পেশাল  পিপি সরওয়ার আহমদ চৌধুরী আবদাল জানান, আসামিরা জামিন নিয়ে পলাতক রয়েছেন।

এ জাতীয় আরো খবর

স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন, আসামী পলাতক

স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন, আসামী পলাতক

 কাউন্সিলর নিপু জামিনে মুক্ত

কাউন্সিলর নিপু জামিনে মুক্ত

বাসিয়া নদীর পুরনো সেতু ভেঙে ফেলায় এলজিডি নির্বাহী প্রকৌশলীসহ ৭ জনের বিরুদ্ধে রুল জারি

বাসিয়া নদীর পুরনো সেতু ভেঙে ফেলায় এলজিডি নির্বাহী প্রকৌশলীসহ ৭ জনের বিরুদ্ধে রুল জারি

 অবসরের ৩ বছর পার না হলে নির্বাচনে অংশ নিতে পারবেন না: হাইকোর্ট

অবসরের ৩ বছর পার না হলে নির্বাচনে অংশ নিতে পারবেন না: হাইকোর্ট

ফেঞ্চুগঞ্জে দোকান কর্মচারী সজল হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন  কারাদণ্ড

ফেঞ্চুগঞ্জে দোকান কর্মচারী সজল হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড

সুবিদবাজারে ডাচ-বাংলার এটিএম বুথ থেকে ২৬ লাখ টাকা গায়েব

সুবিদবাজারে ডাচ-বাংলার এটিএম বুথ থেকে ২৬ লাখ টাকা গায়েব