রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ইংরেজী, ১৫ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২ সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

আগামী ২ ডিসেম্বর সিলেটে শুরু হচ্ছে হাফ ম্যারাথন

সিলেট সান ডেস্ক::

২০২২-১১-২৯ ১১:৪৪:২৫ /

আগামী ২ ডিসেম্বর শুক্রবার সকালে সবুজছায়া চা গাছে ঘেরা সিলেট বিমানবন্দর সড়কে সিলেট রানার্স কমিউনিটির আয়োজনে শুরু হতে যাচ্ছে সিলেট হাফ ম্যারাথন ২০২২ যাতে অংশ নেবেন দেশ-বিদেশের প্রায় ১২শ জন দৌড়বিদ।

এবার সিলেট ম্যারাথনের মাধ্যমে ইউনুস্কো থেকে স্বীকৃতিপ্রাপ্ত সিলেটের ঐতিহ্যবাহী শীতলপাটি কে উপস্থাপন করা হবে। মঙ্গলবার দুপুরে পুলিশ লাইন সিলেট ফার্মিস গার্ডেন হলরুমে সাংবাদিকদের নিয়ে মিট দ্য প্রেস অনুষ্ঠান আয়োজন করা হয়।

ম্যারাথন বিষয়ে সাংবাদিকদের অবহিত করেন সিলেট রানার্স কমিউনিটির এডমিন, মনজুর আহমেদ আরিফ, সৈয়দ ফজলুর রহিম সোহাগ,মোঃ হাসান আহমেদ মনজুর আহমেদ আরিফ বলেন, বিগত বছরগুলোর ন্যায় এবারো সিলেট রানার্স কমিউনিটি আয়োজন করতে যাচ্ছে সিলেট হাফ ম্যারাথন। ইউনিমার্টের পৃষ্ঠপোষকতায় আগামী ২ রা ডিসেম্বর ২০২২ রোজ শুক্রবার ভোর ৬ টায় অনুষ্ঠিত হবে “ইউনিমার্ট সিলেট হাফ ম্যারাথন ২০২২”।

সিলেট রানার্স কমিউনিটি ২০১৭ সালের ১৬ নভেম্বর যাত্রা শুরু করার পর বিভিন্ন ধরণের দৌড় প্রতিযোগিতা ও দৌড়বিদদের উন্নয়নে কাজ করে যাচ্ছে। ২০১৯ সালের সিলেট মিনি ম্যারাথন দিয়ে যাত্রা শুরু এ ধরনের আয়োজনের।

২০১৯ এর সাফল্যের ধারাবাহিকতায় ২০২০ সালে ব্র্যান্ডল্যান্সার সিলেট হাফ ম্যারাথন ২০২০, জানুয়ারি ২০২১ এ ৱ্যাব ফোর্সেস সিলেট হাফ ম্যারাথন, ২০২১ সালের ডিসেম্বরে কুশিয়ারা ইন্টারন্যাশনাল কনভেনশন হল সিলেট হাফ ম্যারাথনের পর এবারের পঞ্চম বৃহৎ আয়োজন এই হাফ ম্যারাথন। সর্বমোট ১২০০ জন দৌড়বিদের সমন্বয়ে ২১.১ কিলোমিটার ও ১০ কিলোমিটার দুই ক্যাটাগরিতে ইভেন্টটি আয়োজিত হচ্ছে।

২১.১ কিলোমিটারে ৪০ জন নারী ও ৩০০ জন পুরুষ মিলে ৩৪০ জন অংশ নিচ্ছেন। ১০ কিলোমিটার ক্যাটাগরিতে ৭০ জন নারী ও ৭৯০ জন পুরুষ মিলে মোট ৮৬০ জন দৌড়বিদ অংশ নিচ্ছেন। দৌড়টি নগরীর সার্কিট হাউজের সামনে থেকে সকাল ৬ টায় শুরু হয়ে বন্দর, জিন্দাবাজার, আম্বরখানা ,এয়াপোর্টরোড - বাইশটিলা গিয়ে ইউ টার্ন নিয়ে এসে সিলেট সরকারী উচ্চ বিদ্যালয়, লাক্কাতুরা প্রাঙ্গনে শেষ হবে।

ইভেন্টে আমাদের নিজস্ব ২০০ জন ভলান্টিয়ার কাজ করবে যারা রোড সেফটির পাশাপাশি ফার্স্ট এইড সাপোর্ট প্রদান করবে। আয়োজনের সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকতে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন সিলেটের বিভাগীয় কমিশনার জনাব ডঃ মুহাম্মদ মোশাররফ হোসেন। এই আয়োজনের প্রধান পৃষ্টপোষক হিসেবে আছেন বাংলাদেশের স্বনামধন্য চেইন সুপার শপ ইউনিমার্ট।

এর পাশাপাশি পৃষ্টপোষক হিসেবে আছেন - মেসার্স সুরভী এন্টারপ্রাইজ, ফিজা এন্ড কোং, এস এম সি প্লাস , আই টি চাম ও প্যারাডোন্টেক্স। তরুণ সমাজকে মাদক ও খারাপ দিক থেকে বিরত রাখতে খেলাধুলার বিকল্প নেই।

আমরা প্রতি বছরই ব্যতিক্রমী আয়োজনের মাধ্যমে সমাজের সকল শ্রেণীর মানুষকে দৌড়ের প্রতি আকৃষ্ট করছি। এই ধরণের আয়োজনে একেকটা জায়গায় দেশের বিভিন্ন প্রান্তের দৌড়বিদ আসেন যা দেশের পর্যটন শিল্পেও ব্যাপক ভূমিকা রাখে।

আমরা পরিবেশ বান্ধব এই ধরণের আয়োজন অব্যাহত রাখতে আমরা প্রিয় সাংবাদিকদের আন্তরিক সহযোগিতা সব সময় পেয়েছি এবং আমরা আশা করি আগামীতেও একই রকম সহযোগিতা পাব এবং সবাইকে দৌড়ানোতে আসার আমন্ত্রণ জানাই।

এ জাতীয় আরো খবর

ভারতকে হারালে সাকিবদের সঙ্গে ডেটে যাবেন পাকিস্তানি অভিনেত্রী সেহার

ভারতকে হারালে সাকিবদের সঙ্গে ডেটে যাবেন পাকিস্তানি অভিনেত্রী সেহার

আফগানদের উড়িয়ে বিশ্বকাপ শুরু টাইগারদের

আফগানদের উড়িয়ে বিশ্বকাপ শুরু টাইগারদের

ভারতের সঙ্গে সিরিজে সমতা বাংলাদেশের মেয়েদের

ভারতের সঙ্গে সিরিজে সমতা বাংলাদেশের মেয়েদের

হৃদয় ও শামীমের ব্যাটে ভর করে বাংলাদেশের জয়

হৃদয় ও শামীমের ব্যাটে ভর করে বাংলাদেশের জয়

 তামিম আউট, শান্ত-লিটন এগুচ্ছেন

তামিম আউট, শান্ত-লিটন এগুচ্ছেন

র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের এক ধাপ উন্নতি

র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের এক ধাপ উন্নতি