শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইংরেজী, ১৩ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

নেইমারের কজন প্রেমিকা

ক্রীড়া ডেস্ক::

২০২২-১১-২৮ ১১:৫২:৪৭ /

ব্রাজিল জাতীয় ফুটবল দলের তারকা খেলোয়াড়দের ভেতর প্রথম দিকেই থাকবে নেইমারের নাম। ইনজুরির কারণে এ মুহূর্তে খেলতে পারছেন না। নেইমারের ফিজিওথেরাপির কাজে ব্যবহার করা হচ্ছে নাসার উন্নত প্রযুক্তি।  জেনে নেওয়া যাক, এই তারকা ফুটবলার সম্পর্কে কিছু জানা-অজানা তথ্য।

নেইমারের পুরো নাম নেইমার ডি সিলভা সান্তোস জুনিয়র। ডাকনাম জুনিনহো, জোয়া, নেই, নেইমারাভিলহা। ১৯৯২ সালের ৫ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন নেইমার। নেইমারের বাবা নেইমার সান্তোসও ফুটবলার। ৫ ফুট ৯ ইঞ্চি উচ্চতার নেইমারের বয়স ৩০ বছর। মাত্র ৭ বছর বয়স থেকেই নিয়মিত ক্লাবের হয়ে ফুটবল খেলেন নেইমার। নেইমারের মা নাদিন গনক্লেভস ‘গার্ডিয়ান’কে দেওয়া এক সাক্ষাৎকারে জানান, দুই বছর বয়স থেকেই ফিডার নিয়ে বাড়ির সামনের মাঠে বাবার সঙ্গে ফুটবল খেলতেন তিনি।

নাচতে ভালোবাসেন নেইমার। অবসরে পোকার খেলেন। তা না হলে বসে পড়েন ভিডিও গেম নিয়ে। মাঠের ভেতরে আর বাইরে যেখানেই বলুন না কেন, নেইমারকে নিয়ে বিতর্কের শেষ নেই। ২০১২ সালে মাত্র ২০ বছর বয়সেই নেইমার এত আলোচনা, সমালোচনার কেন্দ্রে ছিলেন যে নিজেকে তিনি ‘যীশুর মতো ক্রশবিদ্ধ’ মনে করেছিলেন। সেই সময় তিনি ব্রাজিলের স্পোর্টস ম্যাগাজিন ‘প্ল্যাকার’-এর প্রচ্ছদে ক্রুশবিদ্ধ যীশুর মতো পোজ দেন। আর সেটা প্রকাশিত হওয়ার পর তুমুল বিতর্কের জন্ম দেয়। ২০১৮ সালের বিশ্বকাপ ফুটবলে মাঠে ‘অতি অভিনয়ের’ জন্য সামাজিক যোগাযোগমাধ্যমে মারাত্মক ট্রলের শিকার হন নেইমার।

নেইমার অবিবাহিত। তবে নারীদের মধ্যে তিনি প্রবল জনপ্রিয়। তাঁর প্রেমিকার তালিকাও ছোট নয়৷ নিন্দুকেরা বলেন, নেইমার নিজেও নাকি তাঁর প্রেমিকাদের তালিকা করতে গেলে হিমশিম খাবেন।

সর্বশেষ সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার ব্রুনা বিয়েনকার্দির সঙ্গে গত আগস্টে তাঁর সম্পর্ক চুকেবুকে গেছে। তাই নারী ভক্তরা শুনে খুশি হবেন যে প্রায় চার মাস ধরে নেইমারের রিলেশনশিপ স্ট্যাটাস ‘সিঙ্গেল’। ২০১১ সালের ১৩ আগস্ট মাত্র ১৯ বছর বয়সে পুত্রসন্তানের বাবা হন নেইমার। ছেলের নাম দাভি লুকার। মা নেইমারের প্রথম প্রেমিকা ক্যারোলিনা দান্তোস।

নেইমারের প্রিয় ফুটবলারের তালিকায় প্রথমেই রয়েছেন রবিনহো। এ তালিকায় আরও রয়েছে ডেভিড বেকহাম, ক্রিস্টিয়ানো রোনালদো, ওয়েন রুনি, আন্দ্রেস ইনিয়েস্তা ও জাভির নাম। মেসি তাঁর প্রিয় বন্ধু। নেইমার তাঁর ২০তম জন্মদিন ১০০তম গোল করে উদ্‌যাপন করেন। ২৩ বছর বয়সে ক্রিস্টিয়ানো রোনালদো যতগুলো গোল করেছেন, একই সময়ে নেইমার তার দ্বিগুণসংখ্যক গোল করেন।

নেইমারের প্রিয় রং সাদা, প্রিয় টেলিভিশন সিরিজ ‘গেম অব থ্রোনস’ ও ‘প্রিজন ব্রেক’।

নেইমারের সংগ্রহে আছে ব্যক্তিগত ইয়ট, জেট আর বেশ কিছু বিলাসবহুল গাড়ি। ফোর্বস ম্যাগাজিনের মতে, ২০২২ সালের জানুয়ারিতে নেইমারের মোট সম্পদের পরিমাণ দাঁড়ায় ২০০ মিলিয়ন ডলার, যা বাংলাদেশি অর্থমূল্যে ২ হাজার ৪৫ কোটি টাকার সমান।

 

 

তথ্য সূত্র: প্রথম আলো

 

এ জাতীয় আরো খবর

ভারতকে হারালে সাকিবদের সঙ্গে ডেটে যাবেন পাকিস্তানি অভিনেত্রী সেহার

ভারতকে হারালে সাকিবদের সঙ্গে ডেটে যাবেন পাকিস্তানি অভিনেত্রী সেহার

আফগানদের উড়িয়ে বিশ্বকাপ শুরু টাইগারদের

আফগানদের উড়িয়ে বিশ্বকাপ শুরু টাইগারদের

ভারতের সঙ্গে সিরিজে সমতা বাংলাদেশের মেয়েদের

ভারতের সঙ্গে সিরিজে সমতা বাংলাদেশের মেয়েদের

হৃদয় ও শামীমের ব্যাটে ভর করে বাংলাদেশের জয়

হৃদয় ও শামীমের ব্যাটে ভর করে বাংলাদেশের জয়

 তামিম আউট, শান্ত-লিটন এগুচ্ছেন

তামিম আউট, শান্ত-লিটন এগুচ্ছেন

র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের এক ধাপ উন্নতি

র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের এক ধাপ উন্নতি