বৃহস্পতিবার, ২ মে ২০২৪ইংরেজী, ১৯ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

কানাডাকে উড়িয়ে স্বরূপে ক্রোয়েশিয়া

স্পোর্টস ডেস্ক::

২০২২-১১-২৭ ১৪:৫৯:২১ /

রাশিয়া বিশ্বকাপের রানার্স আপ ক্রোয়েশিয়ার নামের পাশেও প্রশ্নবোধন চিহ্ন বসে গিয়েছিল। মরক্কোর বিপক্ষে আটকে গিয়েছিল তারা। তেমন সুযোগও তৈরি করতে পারেননি লুকা মডরিচরা। রোববার কানাডার বিপক্ষে ম্যাচের দ্বিতীয় মিনিটেই পিছিয়ে পড়েছিল ক্রোয়াটরা। তবে ক্রামারিক-পেরিসিচের জাদুতে ৪-১ গোলে জিতে স্বরূপে ফিরেছে সোনালি প্রজন্মের শেষ ক্রোয়াট প্রতিনিধিরা। ক্রোয়েশিয়া কিছু বুঝে ওঠার আগে গোল খেয়ে বসে। বায়ার্ন মিউনিখে খেলা কানাডার সেরা তারকা আলফনসো ডেভিস ম্যাচের ৮৬ সেকেন্ডে গোল করেন। যা দুই বিশ্বকাপের মধ্যে গ্রুপ পর্বে সবচেয়ে কম সময়ে গোলের রেকর্ড। ডান প্রান্ত থেকে বুকানন দারুণ ক্রস দিলে হেডে গোল করেন শরনার্থী শিবির থেকে বিশ্ব তারকার বনে যাওয়া ডেভিস। ম্যাচের ৩৬ মিনিটে ক্রোয়েশিয়ার স্ট্রাইকার ক্রামারিক ওই গোল শোধ করেন। দলটির অভিজ্ঞ তারকা পেরিসিচ তাকে দিয়ে গোল করান।

ম্যাচের ৪৪ মিনিটে লিড নেয় ক্রোয়েশিয়া। জোরানোভিকের পাসে গোল করে লিভাজা প্রথমার্ধে স্বস্তি দেন ক্রোয়াটদের। দ্বিতীয়ার্ধের ৭০ মিনিটে হফেনহেইমে খেলা আন্দ্রেজ ক্রামারিক দলকে ৩-১ গোলে এগিয়ে নেন। এবারও তার গোলের কারিগর টটেনহ্যামে খেলা পেরিসিচ।

দেশের হয়ে বিশ্বকাপ ও ইউরো মিলিয়ে তিনি সবচেয়ে বেশি ১৬ গোলে সহায়তা দেওয়ার রেকর্ড গড়েন ওই পাসে। এরপর ম্যাচের যোগ করা সময়ে গোল করে দলকে বড় জয়ের উল্লাসে ভাসান বদলি নামা মাজের। শুধু বড় জয়ই নয়, ক্রোয়েশিয়া দুর্দান্ত ফুটবল খেলেছে।

বেলজিয়ামের বিপক্ষে যে কানাডা পুরো ম্যাচ নিয়ন্ত্রণ করেছিল। গোলে যারা ১৫টি শট নিয়েছিল। তাদের পাত্তাই দেয়নি ক্রোয়েশিয়া। কানাডা ৫২ শতাংশ বল পায়ে রেখেও মাত্র দুটি শট নিতে পারে লক্ষ্য।

ব্যর্থ শট নেয় তিনটি। অন্য দিকে ক্রোয়েশিয়া পোস্টের লক্ষ্যেই শট নিয়েছে ১০টি। আরও দু-একটি গোল না পাওয়ার আক্ষেপ করতে পারে রাশিয়া বিশ্বকাপে ফাইনাল খেলা গ্লাটকো ডালিকের দল।

এ জাতীয় আরো খবর

ভারতকে হারালে সাকিবদের সঙ্গে ডেটে যাবেন পাকিস্তানি অভিনেত্রী সেহার

ভারতকে হারালে সাকিবদের সঙ্গে ডেটে যাবেন পাকিস্তানি অভিনেত্রী সেহার

আফগানদের উড়িয়ে বিশ্বকাপ শুরু টাইগারদের

আফগানদের উড়িয়ে বিশ্বকাপ শুরু টাইগারদের

ভারতের সঙ্গে সিরিজে সমতা বাংলাদেশের মেয়েদের

ভারতের সঙ্গে সিরিজে সমতা বাংলাদেশের মেয়েদের

হৃদয় ও শামীমের ব্যাটে ভর করে বাংলাদেশের জয়

হৃদয় ও শামীমের ব্যাটে ভর করে বাংলাদেশের জয়

 তামিম আউট, শান্ত-লিটন এগুচ্ছেন

তামিম আউট, শান্ত-লিটন এগুচ্ছেন

র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের এক ধাপ উন্নতি

র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের এক ধাপ উন্নতি