বৃহস্পতিবার, ২ মে ২০২৪ইংরেজী, ১৯ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

জোড়া গোলে এগিয়ে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক::

২০২২-১১-২৪ ১৫:৪৯:১৬ /

ম্যাচের প্রথমার্ধ জুড়ে আক্রমণের পর আক্রমণ করেও সার্বিয়ার রক্ষণদেয়ালে ফাটল ধরাতে পারেনি ব্রাজিল। দ্বিতীয়ার্ধে সেই রক্ষণদেয়াল ভাঙলেন ব্রাজিলিয়াম্ন নাম্বার নাইন রিচার্লিসন। শুধু ভাঙলেনই না, ১০ মিনিটের ব্যবধানে জোড়া গোল করে সেলেসাওদের ২-০ গোলে এগিয়ে নিলেন রিচার্লিসন। দ্বিতীয় গোলটি হয়তো ব্রাজিলিয়ানদের চোখে লেগে থাকবে অনেকদিন। দুর্দান্ত এক বাইসাইকেল কিকে সার্বিয়ার জালে দ্বিতীয়বার বল জড়ান রিচার্লিসন। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের শুরু থেকেও গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে সেলেসাওরা। অবশেষে ম্যাচের ৬২ মিনিটে এসে রিচার্লিসনের গোলে সার্বিয়ার রক্ষণদেয়াল ভেঙে ১-০ তে এগিয়ে যায় ব্রাজিল।

ঠিম ১০ মিনিট পরেই লুসাইলের গ্যালারইকে হলুইদ উচ্ছ্বাসে ভাসান। বিরতি থেকেই ৪৬ মিনিটে গোলের সহজ সুযোগ নষ্ট করে ব্রাজিল। গোলরক্ষককে এক পেয়েও বল জালে জড়াতে ব্যর্থ রাফিনহা। ম্যাচের ৪৯ মিনিটে ডি বক্সের বাইরে নেইমারকে ফাউল করে সার্বিয়ার ডিফেন্ডার।

নেইমারের নেওয়া ফ্রি কিক সার্বিয়ার ডিফেন্ডারের গায়ে লেগে প্রতিহিত হয়। ম্যাচের ৫২ মিনিটে মাঝমাঠ থেকে বল নিয়ে যায় ভিনিসিয়াস। তবে ফিনিশিং ব্যর্থতায় গোল বঞ্চিত হয় ব্রাজিল। ম্যাচের ৫৫ মিনিটে বাম প্রান্ত ধরে বল নিয়ে ক্রস করে ভিনিসিয়াস। ডি বক্সের ভেতরে বল পেয়েও তা জালে জরাতে ব্যর্থ হয় নেইমার।

গোল পেতে মরিয়া হয়ে একের পর একে আক্রমণ চালাতে থাকে ব্রাজিল। তবে গোলের দেখা পায় না তারা। ম্যাচের ৫৮ মিনিটে কাউন্টার অ্যাটাকে যায় সার্বিয়া। বাম দিক থেকে বাড়ানো বলে হেড করে ক্লিয়ার করে অ্যালেক্স সান্দ্রো। ম্যাচের ৫৮ মিনিটে ডি বক্সের বাইরে থেকে জোড়ালো শট করে অ্যালেক্স সান্দ্রো। কিন্তু তা সাইডবারে লেগে ফিরে আসে।

এতে গোল বঞ্চিত হয় ব্রাজিল। তবে ম্যাচের ৬২ মিনিটে অবশেষে গোলের দেখা পায় ব্রাজিল। বাম প্রান্ত থেকে শট করেন ভিনিসিয়াস। সেই শট সার্ভিয়ার গোলরক্ষকের হাতে লেগে বল যায় ডি বক্সে দাঁড়িয়ে থাকা রিচার্লিসন। সেখান থেকে শট করে বল জালে জড়ান তিনি। এতে ম্যাচে প্রথম গোলের দেখা পায় ব্রাজিল।

ম্যাচের ৬৭ মিনিটে কাউন্টার অ্যাটাকে আবারও গোলের সুযোগ পায় ব্রাজিল। তবে ডি বক্সে বল নিয়ে গিয়ে শট করতে ব্যর্থ হয় ভিনিসিয়াস। ম্যাচের ৭২ মিনিটে ফের গোলের দেখা পায় ব্রাজিল। বাম দিক থেকে ভিনিসিয়াসের ক্রস থেক বাইসাইকেল কিকে বল জালে জড়ান প্রথম গোল করা সেই রিচার্লিসন। অসাধারণ ফিনিশিংয়ে ব্রাজিলকে দুই গোলের লিড এনে দেন তিনি।

এ জাতীয় আরো খবর

ভারতকে হারালে সাকিবদের সঙ্গে ডেটে যাবেন পাকিস্তানি অভিনেত্রী সেহার

ভারতকে হারালে সাকিবদের সঙ্গে ডেটে যাবেন পাকিস্তানি অভিনেত্রী সেহার

আফগানদের উড়িয়ে বিশ্বকাপ শুরু টাইগারদের

আফগানদের উড়িয়ে বিশ্বকাপ শুরু টাইগারদের

ভারতের সঙ্গে সিরিজে সমতা বাংলাদেশের মেয়েদের

ভারতের সঙ্গে সিরিজে সমতা বাংলাদেশের মেয়েদের

হৃদয় ও শামীমের ব্যাটে ভর করে বাংলাদেশের জয়

হৃদয় ও শামীমের ব্যাটে ভর করে বাংলাদেশের জয়

 তামিম আউট, শান্ত-লিটন এগুচ্ছেন

তামিম আউট, শান্ত-লিটন এগুচ্ছেন

র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের এক ধাপ উন্নতি

র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের এক ধাপ উন্নতি