শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইংরেজী, ১৩ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

সুনামগঞ্জে মা হয়েছে মানসিক ভারসাম্যহীন নারী, খোঁজ মিলেনি বাবার

স্টাফ রিপোর্টার, সুনামগঞ্জ

২০২২-১১-১৯ ১০:০৪:২০ /

নির্জন জায়গা থেকে রাতের আঁধারে সন্তান সম্ভবা এক পাগলি মায়ের প্রসববেদনার চিৎকারে ভারি করে তুলছিল পরিবেশ। চিৎকারের শব্দ শুনে বাজারের পাহারাদার মধ্যনগর থানা পুলিশকে খবর দেয়।

পরে ছুটে আসেন মধ্যনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল হক। দেখেন একজন মানসিক ভারসাম্যহীন পাগলির এক ছেলে সন্তান প্রসব করেছে। আর এমনি ঘটনা ঘটেছে সুনামগঞ্জের নবগঠিত মধ্যনগর উপজেলায় সদর বাজারে। পাগলী মা হলেও বাবা হয়নি কেউ।

ফুটফুটে নিষ্পাপ ছেলে শিশুটি হাসপাতালের বিছানায় শুয়ে মিটিমিটি হাসছে সে জানেনা তার অনিশ্চিত ভবিষ্যতের কথা। ঘটনাটি উপজেলা জুড়ে ব্যাপক আলোচনা সমালোচনা ঝড় উঠেছে। শুক্রবার রাত ১২টার দিকে উপজেলার মধ্যনগর বাজারের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে একজন মানসিক ভারসাম্যহীন নারী এক ছেলে সন্তান প্রসব করেন।

এখন মধ্যনগর মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ভর্তি আছেন তিনি। স্থানীয় এলাকাবাসী জানান,উপজেলার মধ্যনগর বাজারে প্রায় ৫-৬ মাস ধরে মানসিক অসুস্থ অবস্থায় মধ্যনগর বাজারের বিভিন্ন এলাকায় ঘোরাঘুরি করতেন। প্রসববেদনায় ওই নারীর চিৎকার শুনে বাজারের পাহারাদার মধ্যনগর থানা পুলিশকে খবর দেয়।

পরে মানবতার ফেরীওয়ালা মধ্যনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল হক নবজাতকসহ তাকে রাতেই উদ্ধার করে মধ্যনগর মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ভর্তি করেন। বর্তমানে মা ও শিশু দুজনেই সুস্থ আছেন।

মধ্যনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল হক বলেন,মানসিক ভারসাম্যহীন নারীর কাছে শিশুটির নিরাপত্তা ও ভবিষ্যৎ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন তিনি। শিশুটির ভবিষ্যৎ নিশ্চিত করার জন্য উপজেলা সমাজসেবা অধিদফতরে হস্তান্তর করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাহিদ হাসান খান বলেন,আমি আসলে বুঝতে পারছি না, মানবতাকারির কথা ভেবে গর্ববোধ করব, নাকি ওই নারীকে মা বানিয়ে দেয়া পিশাচটার কথা ভেবে লজ্জিত হব। এই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

এ জাতীয় আরো খবর

সুনামগঞ্জে ট্রাক  সিএনজি সংঘর্ষে একজন  নিহত

সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

 সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা

সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা