শনিবার, ৪ মে ২০২৪ইংরেজী, ২০ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

বিশ্বকাপ সামনে রেখে কাতারে মাদক পাচারের হিড়িক

সিলেট সান ডেস্ক::

২০২২-১১-১৭ ০০:৩৯:৪২ /

বিশ্বকাপ সামনে রেখে কাতারে মাদক পাচারের হিড়িক ফিফা বিশ্বকাপ-২০২২ শুরু হতে আর এক সপ্তাহও বাকি নেই। তার আগেই যেন কাতারে অবৈধ নেশাদ্রব্য পাচারের হিড়িক পড়ে গেছে।

বিভিন্নভাবে লুকিয়ে উপসাগরীয় দেশটিতে মাদকদ্রব্য পৌঁছানোর চেষ্টা করছে চোরাকারবারিরা। এরই মধ্যে এ ধরনের কয়েকটি চালান ধরাও পড়েছে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে। মঙ্গলবার স্থানীয় সংবাদমাধ্যম দ্য পেনিনসুলা জানায়, হামাদ বন্দর দিয়ে জর্দা জাতীয় অবৈধ তামাক পাচারের একটি চেষ্টা নস্যাত্ করে দিয়েছে কাতারের সামুদ্রিক শুল্ক বিভাগ।

কাস্টমস কর্তৃপক্ষ জানিয়েছে, খাদ্যসামগ্রীর একটি চালানের ভেতর অবৈধ মাদক রয়েছে সন্দেহে তল্লাশি চালানো হয়। সেখান থেকে ১ হাজার ৩৩৮ ব্যাগ তামাক উদ্ধার করা হয়। জব্দ করা নিষিদ্ধ দ্রব্যগুলোর মোট ওজন প্রায় ১ হাজার ৬৭২ কিলোগ্রাম।

কয়েক দিন আগে হামাদ বন্দর কাস্টমস কর্তৃপক্ষ নারকেল ও লেবুর ভেতর লুকানো একই ধরনের মাদকের আরেকটি চালান জব্দ করে। জানা যায়, কাতারে অবৈধদ্রব্য শনাক্ত করতে কাস্টমস কর্মকর্তাদের সর্বাধুনিক যন্ত্রসহ সবধরনের সহায়তা দেওয়া হয়।

যাত্রীদের শারীরিক ভাষা বুঝতে এবং চোরাকারবারিদের নতুন নতুন কৌশল সম্পর্কে সচেতন করতে ক্রমাগত প্রশিক্ষণও পান তারা। সবকিছু ঠিক থাকলে আগামী ২১ নভেম্বর পর্দা উঠবে ফুটবল মহাযজ্ঞের ২২তম আসরের। এবারের বিশ্বকাপ দেখতে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ১২ লাখের বেশি ফুটবলপ্রেমী কাতারে যাবেন বলে ধারণা করা হচ্ছে।

বিপুলসংখ্যক দর্শনার্থীর কথা মাথায় রেখে ৫০ হাজার নিরাপত্তা সদস্য মোতায়েন করেছে উপসাগরীয় দেশটি। এর জন্য তারা মরক্কো, পাকিস্তান, যুক্তরাজ্য, তুরস্ক, ন্যাটোসহ বেশ কয়েকটি দেশের সঙ্গে নিরাপত্তা সহযোগিতা চুক্তি সই করেছে।

বিশ্বকাপ উপলক্ষ্যে কাতারে ৩ হাজার দাঙ্গা পুলিশ পাঠাচ্ছে তুরস্ক। আরো ১০০ জন বিশেষ পুলিশ কর্মকর্তা, ৫০ জন বোমা বিশেষজ্ঞ এবং ৮০টি প্রশিক্ষিত কুকুর পাঠানোরও ঘোষণা দিয়েছে তারা।

এ জাতীয় আরো খবর

ভারতকে হারালে সাকিবদের সঙ্গে ডেটে যাবেন পাকিস্তানি অভিনেত্রী সেহার

ভারতকে হারালে সাকিবদের সঙ্গে ডেটে যাবেন পাকিস্তানি অভিনেত্রী সেহার

আফগানদের উড়িয়ে বিশ্বকাপ শুরু টাইগারদের

আফগানদের উড়িয়ে বিশ্বকাপ শুরু টাইগারদের

ভারতের সঙ্গে সিরিজে সমতা বাংলাদেশের মেয়েদের

ভারতের সঙ্গে সিরিজে সমতা বাংলাদেশের মেয়েদের

হৃদয় ও শামীমের ব্যাটে ভর করে বাংলাদেশের জয়

হৃদয় ও শামীমের ব্যাটে ভর করে বাংলাদেশের জয়

 তামিম আউট, শান্ত-লিটন এগুচ্ছেন

তামিম আউট, শান্ত-লিটন এগুচ্ছেন

র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের এক ধাপ উন্নতি

র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের এক ধাপ উন্নতি