শনিবার, ৪ মে ২০২৪ইংরেজী, ২০ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

সিলেটে ‘বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট’র জমকালো উদ্বোধন

স্পোর্টস রিপোর্ট ::

২০২২-১০-২৬ ১৪:৫৭:১১ /

সিলেটে বিভাগীয় পর্যায়ে ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০২২’ ও ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০২২’র উদ্বোধন করা হয়েছে।

বুধবার (২৬ অক্টোবর) সিলেট বিভাগীয় প্রশাসন ও সিলেট বিভাগীয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আয়োজন রিকাবীবাজার সিলেট জেলা স্টেডিয়ামে উদ্বোধনী অনুষ্ঠান হয়।

প্রাথমিক শিক্ষা সিলেট বিভাগের উপ-পরিচালক মো. জালাল উদ্দিনের সভাপতিত্বে বুধবার সকালে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার নামে এই খেলা এখন বিশ্বের সবচেয়ে বড় টুর্নামেন্ট।

এই টুর্নামেন্ট দুটির মাধ্যমে এখন আমাদের খুদে খেলোয়াড়রা খেলাধুলায় পারদর্শী হয়ে উঠছে। তারা একদিন দেশের মানুষের জন্য অনেক সম্মান বয়ে আনবে। সিলেট সদর উপজেলার দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জয় কুমার নাথ ও আম্বরখানা দর্শন-দেউড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিমূল আক্তারের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলে সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ,

অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) দেবজিৎ সিংহ, সিলেটের জেলা প্রশাসক মো. মজিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) তৌছিফ আহমেদ, এনডিসি পল্লব হোম দাস, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেন, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম, সিলেট প্রেসক্লাবের সাধারন সম্পাদক আব্দুর রশিদ রেনু,

সিলেট মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মারিয়াম চৌধুরী মাম্মি। বিভাগ ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসারদের মধ্যে উপস্থিত ছিলেন মো. সাখাওয়াত এরশেদ, মো. শামসুর রহমান, মো. আমিরুল ইসলাম, সিলেট জেলা ক্রীড়া অফিসার নুর হোসেন, এডিপিও গকুল চন্দ্র দেবনাথ, মারুফ আহমদ চৌধুরী,

মো. নূর আলম মৃধা। উপজেলা শিক্ষা অফিসার আবদুল জলিল তালুকদার ও মহি উদ্দিন আহমদ প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয় জাতীয় সংগীতের মাধ্যমে। পরে জাতীয় পতাকা, ক্রীড়া ও চার জেলার পতাকা উত্তোলন করেন অতিথিরা। পরে বেলুন উড়িয়ে প্রধান অতিথি টুর্নামেন্ট দুটির উদ্বোধন করেন।

অনুষ্ঠানে ‘প্রাথমিক শিক্ষক সংগীত পরিষদ’ রণসংগীত পরিবেশন করেন। সরকারি কিন্ডার গার্টেন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা অতিথিদের গার্ড অব অনার ও ফুলেল শুভেচ্ছা জানায়। উদ্বোধনী দিনে দুটি টুর্নামেন্টের চারটি ম্যাচ অনুষ্ঠিত হয়। বঙ্গমাতা টুর্নামেন্টের প্রথম ম্যাচে সিলেট জেলাকে টাইব্রেকারে ৩-১ গোলে হারিয়ে জয়ী হয় হবিগঞ্জ জেলা।

দ্বিতীয় ম্যাচে মৌলভীবাজার জেলা ৪-৩ গোলে টাইব্রেকারে সুনামগঞ্জকে হারায়। বঙ্গবন্ধু টুর্নামেন্টের প্রথম ম্যাচে হবিগঞ্জ বনাম সিলেটের খেলায় হবিগঞ্জ ৬-১ গোলে বিজয়ী হয়। দ্বিতীয় ম্যাচে সুনামগঞ্জ ৩-২ গোলে মৌলভীবাজারকে হারায়।

উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সিলেট সদর উপজেলার শফিক-রফিক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আতাউর রহমান। পরে পবিত্র গিতা থেকে পাঠ করেন সদর উপজেলার সরকারি কিন্ডার গার্টেন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী স্বপ্ন নীল রায় শুদ্ধ।

খেলার ধারাভাষ্যে ছিলেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার মো. সোহেল রানা, সঞ্জয় কুমার নাথ, গনেশপাল দীপু ও নীলকন্ঠ দাস। খেলা পরিচালনা করেন উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর একেএম আনিসুজ্জামান ভূঁইয়া, সহকারী উপজেলা শিক্ষা অফিসার আশরাফুল আলম, লিপিকা রায়,

লুৎফুর রহমান, মুসলিমা বেগম, প্রধান শিক্ষক নাসিমা আক্তার চৌধুরী, মোবারক হোসেন, সুমন চন্দ্র তালুকদার, অপূর্ব দাস, শহীদুল ইসলাম, পরেশ চন্দ্র দাস, সহকারী শিক্ষক নীলকন্ঠ দাস, বিমল দাস, আবদুল হাই, মৃদুল দেবনাথ, জুবায়ের আহমদ, ফাহমিদা পারভীন, রোমানা বেগম, ছন্দা রানী দাস, কুমকুম ইয়াসমীন, ইসরাতজাহান, শাকিলা বেগম ও সুলতান আহমদ প্রমুখ।

খেলায় ম্যাচ রেফারি ছিলেন বাফুফের দিপাল কুমার সিংহ ও সমর চৌধুরী। এদিকে, বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় দুটি টুর্নামেন্টের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ অনুষ্ঠিত হবে। বেলা ২টায় অনুষ্ঠিত হবে বঙ্গমাতা টুর্নামেন্টের ফাইনাল। অপরদিকে বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু টুর্নামেন্টের ফাইনাল। বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

এ জাতীয় আরো খবর

ভারতকে হারালে সাকিবদের সঙ্গে ডেটে যাবেন পাকিস্তানি অভিনেত্রী সেহার

ভারতকে হারালে সাকিবদের সঙ্গে ডেটে যাবেন পাকিস্তানি অভিনেত্রী সেহার

আফগানদের উড়িয়ে বিশ্বকাপ শুরু টাইগারদের

আফগানদের উড়িয়ে বিশ্বকাপ শুরু টাইগারদের

ভারতের সঙ্গে সিরিজে সমতা বাংলাদেশের মেয়েদের

ভারতের সঙ্গে সিরিজে সমতা বাংলাদেশের মেয়েদের

হৃদয় ও শামীমের ব্যাটে ভর করে বাংলাদেশের জয়

হৃদয় ও শামীমের ব্যাটে ভর করে বাংলাদেশের জয়

 তামিম আউট, শান্ত-লিটন এগুচ্ছেন

তামিম আউট, শান্ত-লিটন এগুচ্ছেন

র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের এক ধাপ উন্নতি

র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের এক ধাপ উন্নতি