শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪ইংরেজী, ৩ কার্তিক ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : ঈদুল ফিতর ও ঈদুল আজহায় ছুটি বাড়ানোর সিদ্ধান্ত সিলেট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি হলেন এডভোকেট মুজিবুর রহমান মুজিব সিলেট জেলা ও দায়রা জজ আদালতের পিপি এডভোকেট এটিএম ফয়েজ উদ্দিনকে ফুলেল শুভেচ্ছা সিলেট জেলা ও দায়রা জজ আদালতের পিপি হলেন এডভোকেট এটিএম ফয়েজ উদ্দিন কনডেম সেলে থাকা সকল ফাঁসির আসামীর মানবিক সুবিধার দাবি তারেক রহমান অচিরে দেশে ফিরবেন বলে জানালেন লন্ডন বিএনপির সভাপতি এম এ মালেক সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক গ্রেফতার উমেদুর রহমান উমেদকে নিয়ে ষড়যন্ত্রমূলক মিথ্যা অপপ্রচারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হল শারদীয় দুর্গাপূজা বোর্ডের মেধা তালিকায় স্থান করে ওমরাহ পালনে বরুণা মাদরাসার পাঁচ শিক্ষার্থী

ইভিএমে জাল ভোট দেওয়ার সুযোগ নেই, নিশ্চিত হয়েছি: ইসি রাশেদা সুলতানা

সিলেট সান ডেস্ক::

২০২২-০৯-৩০ ০৯:৩০:১৯ /

ইলেট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে) কারচুপি কিংবা জাল ভোট দেওয়ার সুযোগ নেই বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা।

আজ শুক্রবার বেলা ১১টায় বগুড়া সার্কিট হাউসে জেলা পরিষদ নির্বাচন নিয়ে আইনশৃঙ্খলা সংক্রান্ত এক সভা শেষে তিনি এ মন্তব্য করেন।

রাশেদা সুলতানা বলেন, ‘আমরা সব দিক পর্যালোচনা করে দেখেছি। নিশ্চিত হয়েছি বলেই আগামী নির্বাচনে প্রায় ১৫০টি আসনে ইভিএমে নির্বাচন করতে চাচ্ছি।

বিগত দিনে ইলেকশন করে দেখেছি মেশিনটা (ইভিএম) আসলেই ভালো। ইভিএমে ভোট আসলে নিরাপদ। এখানে জাল ভোট দেওয়ার কোনো সুযোগ নেই।’

সাংবাদিকদের উদ্দেশে ইসি রাশেদা সুলতানা বলেন, ‘আমরা বরাবরই চাচ্ছি আসন্ন জাতীয় সংসদ নির্বাচন হবে অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু। ভোটের পরিবেশ সুন্দর থাকার পাশাপাশি ভোটাররা যাতে তাদের ভোট নিরাপদে পছন্দের প্রতীকে দিতে পারেন।

আমরা বিএনপিকে সংলাপে ডেকেছি। বিএনপি যদি মনে করে তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচন করবে না, এটি তারা করতেই পারে। এখানে আমাদের বলার কিছু নেই। তবে নির্বাচন কমিশন সংবিধান মেনে, আইন মেনে ভোট করবে।

তিনি বলেন, ‘নির্বাচন কমিশনের ইচ্ছে ছিল জাতীয় নির্বাচনে শতভাগ আসনে ইভিএমে ভোট করার। কিন্তু ইভিএম সরবরাহ স্বল্পতার কারণে সেটা সম্ভব হয়নি। এ কারণে ১৫০টি আসনে ইভিএমে নির্বাচন করা হচ্ছে।’

বগুড়ার জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা জিয়াউল হকের সভাপতিত্বে সভায় পুলিশ সুপার সুদীপ চক্রবর্তী, জেলা পরিষদ নির্বাচনের প্রার্থীরাসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরো খবর

বিভিন্ন কারণে আ. লীগের এমপি-মন্ত্রীদের আশ্রয় দিয়েছে সেনাবাহিনী

বিভিন্ন কারণে আ. লীগের এমপি-মন্ত্রীদের আশ্রয় দিয়েছে সেনাবাহিনী

অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা, তাদের পরিচয়

অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা, তাদের পরিচয়

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে শপথ নিলেন  ড. মুহাম্মদ ইউনূস

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে শপথ নিলেন ড. মুহাম্মদ ইউনূস

ড. ইউনূসই অন্তর্বর্তী সরকার প্রধান

ড. ইউনূসই অন্তর্বর্তী সরকার প্রধান

 খালেদা জিয়ার মুক্তির বিষয়ে সিদ্ধান্ত: রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে সিদ্ধান্ত: রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক

পদত্যাগ’ করে বোন রেহানাকে নিয়ে দেশ ছেড়েছেন শেখ হাসিনা

পদত্যাগ’ করে বোন রেহানাকে নিয়ে দেশ ছেড়েছেন শেখ হাসিনা