বৃহস্পতিবার, ৯ মে ২০২৪ইংরেজী, ২৬ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

দুর্যোগে সাহস নিয়ে আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে : সেনাপ্রধান

স্টাফ রিপোর্টার, সুনামগঞ্জ

২০২২-০৬-২৩ ০৯:০৭:৪৭ /

সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, দুর্যোগ জাতীয়ভাবে মোকাবিলা করতে হবে। দুর্যোগে সাহস নিয়ে আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে। যতদিন প্রয়োজন হবে সুনামগঞ্জে সেনাবাহিনী ততদিন থাকবে। এখানে অনেকে এখনো পানিবন্দি রয়েছেন।

বৃহস্পতিবার (২৩ জুন) দুপুরে সদর উপজেলার সুরমা ইউনিয়নের মঈনপুর গ্রামে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ শেষে তিনি এসব কথা বলেন। সেনাপ্রধান বলেন, বাংলাদেশ এমন সক্ষমতার জায়গায় পৌঁছেছে এর চেয়ে বড় দুর্যোগ মোকাবিলা করতে পারবো। দুর্যোগ এসেছে সেটা সাহস, ধৈর্য এবং আন্তরিকতার সঙ্গে ত্যাগের মনোভাব নিয়ে কাজ করতে হবে।

আমাদের প্রথম লক্ষ্য হলো মানুষের জীবন বাঁচানো। দ্বিতীয়ত, তাদের স্বাস্থ্য এবং অন্য বিষয়গুলো খেয়াল রাখা। এ লক্ষে যা করণীয় সেটা আমরা করে যাচ্ছি। তিনি বলেন, বাংলাদেশ সেনাবাহিনী বন্যা কবলিত এলাকা ত্রান বিতরণ ও উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে।

আর যতদিন সুনামগঞ্জে বানভাসী অসহায় মানুষের প্রয়োজন থাকবে ততদিন সেনাবাহিনী সুনামগঞ্জ থাকবে বলে জানান সেনা প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। ্ সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ আরো বলেন,বন্যার কারনে গ্রীষ্ম কালীন যে প্রশিক্ষন ছিন তা সিলেটসহ অন্যান্য বন্যা কবলিত এলাকায় কাজ করছে তাদের জন্য বাদ দেওয়া হয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণ ও উন্নয়নের স্বার্থে সেনাবাহিনী কাজ করবে। ত্রান বিতরণ যত দুর্গম হোক সেনাবাহিনী সেখানেই দ্রুত ত্রান পৌঁছে দেবে। মেডিকেল টিম কাজ করছে। পূর্নবাসনের বিষয়ে ব্যাপকভাবে আলোচিত হয়েছে সরকার এই বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনা দিয়েছেন।

বন্যার পরবর্তী যে সমস্যা হবে তা নিয়ে কাজ করা হবে। প্রয়োজনে আমাদের মেডিকেল টিম আরও আসবে জনস্বার্থে কাজ করবে অসহায় মানুষের জন্য। এসময় জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, পৌর মেয়র নাদের বখত উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরো খবর

সুনামগঞ্জে ট্রাক  সিএনজি সংঘর্ষে একজন  নিহত

সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

 সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা

সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা