বৃহস্পতিবার, ৯ মে ২০২৪ইংরেজী, ২৬ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

তাহিরপুরে বিমানবাহিনীর ত্রাণ নিতে গিয়ে শিশুসহ আহত ১০

স্টাফ রিপোর্টার, সুনামগঞ্জ

২০২২-০৬-২০ ১১:৪৩:০৯ /

বন্যা কবলিত এলাকা সুনামগঞ্জ তাহিরপুর উপজেলায় বন্যার্থদের মাঝে বিমানবাহিনীর ত্রাণ বিতরণের সময় শিশুসহ দশজন আহত হয়েছে।

মঙ্গলবার দুপুরে উপজেলা শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী শিশু মোঃ আলী উল আজিম ও স্থানীয়রা জানায়,উপজেলার বন্যায় ব্যাপক ক্ষতিগ্রস্থ পরিবার গুলো হেলিকপ্টার উপজেলায় চারপাশে আকাশে কয়েকবার ঘুরতে দেখে ত্রানের জন্য জড়ো হতে থাকে। উপর থেকে ত্রান ফেলার সময় অনেকেই হুড়োহুড়িতে এবং ফেলে দেওয়ার সময় বাতাসে প্যাকেটগুলো নিচে থাকা মানুষের কাছে না পড়ে দুরে থাকা মানুষের উপর পড়ে। এসময় ৯-১০জন আহত হয়।

আহতরা হল,জামাল মিয়া(৫৫),মত্তকিম মিয়া,বিপ্লব(৬০),জসিম মিয়া(৬০),তারেক মিয়া(১৫)সহ দশ জন। তাৎক্ষণিক অন্যান্য আহতদের নাম পাওয়া যায় নি। হাসপাতালে ভর্তি আছে জসিম,বিপ্লব আর চিকিৎসা নিয়ে বাড়ি চলে গেছে জাহিদ মিয়া, মতিউর রহমান (৩৯), ইউসুফ মিয়া (৩০)।

ঘটনাস্থল থেকেই গুরুত্বর আহত তারেক (১৫)কে সিলেট পাঠানো হয়েছে বলে স্থানীয় এলাকাবাসী জানিয়েছেন। অন্যান্য আহতদের তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসা দেয়া হয়েছে। আহতরা সবাই উপজেলার সদর ইউনিয়ন উজান তাহিরপুর,মধ্য তাহিরপুর (মমিসিংঙ্গা হাটি) এবং ভাটি তাহিরপুর তারা সকলেই হাতে পিটে আঘাত পেয়েছে। সবার একই অবস্থা।

শুনেছি কয়েকজনকে সুনামগঞ্জ ও দুজনকে সিলেট পাঠানো হয়েছে। এর মধ্যে মর্ধ তাহিরপুর গ্রামের রুবেল মিয়া ছেলে তারেক (১৫)কে সিলেট পাঠানো হয়েছে বলে জানা গেছে। তাহিরপুর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স জরুরি বিভাগের দায়িত্বে থাকা সিনিয়ন ষ্টাফ নার্স(ব্রাদার) আশিক উল্লাহ জানান,তিনজন হাসপাতালে ভর্তি আছে। দুজনকে চিকিৎসা দেয়া হয়েছে।

তাহিরপুর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার শাফিকুল ইসলাম জানান,শুনেছি মাঠে আহত হয়েছেন কয়েকজন। তাদের মধ্যে তিনজন ভর্তি আছেন। কয়েকজন চিকিৎসা নিয়ে চলে গেছেন। বাকিদের খবর পাইনি।

তাহিরপুর থানার উপ পুলিশ পরিদর্শক অপূর্ব রায় আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন,হেলিকপ্টারের উপর থেকে ছুড়ে দেওয়া ত্রাণ সামগ্রী সবাই একসাথে ধরতে গেলে কয়েকজন আহত হওয়ার ঘটনা ঘটে।

তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা মির্জা রিয়াদ হাসান জানান,ত্রাণ সামগ্রী নিতে গিয়ে কয়েকজন আহত হয়েছেন। আহতদেরকে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ জাতীয় আরো খবর

সুনামগঞ্জে ট্রাক  সিএনজি সংঘর্ষে একজন  নিহত

সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

 সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা

সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা