রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ইংরেজী, ১৫ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২ সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

লিডিং ইউনিভার্সিটির শিক্ষক রেজাউল করিমের উপর হামলাকারী এমদাদুলের জামিন না মঞ্জুর

সিলেটসান ডেস্ক::

২০২২-০৫-৩০ ১৬:০৮:০৬ /

সিলেটের লিডিং ইউনিভার্সিটির আইন বিভাগের শিক্ষক এবং আইনজীবী মো. রেজাউল করিম ও তাঁর পরিবারের সদস্যদের উপর হামলাকারী অন্যতম মাস্টারমাইন্ড এবং প্রধান আসামী এমদাদুল হকের জামিন মঞ্জুর হয়নি।

 

সোমবার দুপুরে জামিন শুনানি শেষে পূর্বধলা উপজেলার দায়িত্বপ্রাপ্ত বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্র্যাট আদালতের বিচারক জামিন না মঞ্জুর কারাগারে প্রেরণের আদেশ দেন।

 

পুলিশ ও আদালত সূত্রে জানা যায়, চলতি বছরের ২৯ এপ্রিলে দ্রুত বিচার আইনে দায়ের করা এক মামলার প্রধান আসামী এমদাদুল। তার বিরুদ্ধে সন্ত্রাস-চাঁদাবাজি, জ্বালাও-পোড়াও, মারধর, বসতঘরে চুরি-ডাকাতি এবং হত্যাচেষ্টাসহ একাধিক মামলা রয়েছে।

 

এমদাদুল হকের নেতৃত্বে উজ্জ্বল, কামাল, জামাল, জালাল, মজিবর, কিবরিয়া, আলতাফ, সামি, ফিরোজ, তারেক, মেনন, রুমন, আমিনা, মোশাররফসহ প্রায় ৪০/৪৫ জন অস্ত্রধারী গত ৩০ এপ্রিল সকালে আইনজীবী মো. রেজাউল করিমের বাড়িতে হামলা চালায়।

 

পূর্বপরিকল্পিত এই হামলায় গুরুতর আহত হন অ্যাডভোকেট রেজাউল করিম, তার বাবা, ভাই ইঞ্জিনিয়ার বজলুল করিম। হামলার পর সশস্ত্র সন্ত্রাসীরা বাড়িঘর ভাঙ্গচুর, ডাকাতি, বসতঘরে লুটপাট চালায়। অস্ত্রের মুখে নগদ ৫ (পাঁচ) লক্ষ টাকা ছিনিয়ে নেয় বলে অভিযোগে বলা হযেছে।

 

বসতঘরের অন্যান্য জিনিসপত্র একটি মোটরসাইকেলে অগ্নিসংযোগসহ বসতঘরের বেড়া কুপিয়ে তছনছ করে দেয় এতে গুরুতর আহত হন বাদী রাজ মামুদ এবং ঈদের ছুটিতে বাড়িতে আসা তাঁর দুই ছেলে ইঞ্জিনিয়ার বজলুল করিম এবং এডভোকেট মো! রেজাউল করিম।

 

এই এ ঘটনায় রাজ মামুূদ বাদী হয়ে ৭ মে চিহ্নিত ৩৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ১৫/২০ জনকে দায়ী করে পূর্বধলা থানায় অভিযোগ দায়ের করেন। বাদীর অভিযোগ, দুর্ধর্ষ সন্ত্রাসী এমদাদুল হকের নেতৃত্বে পূর্বপরিকল্পিতভাবে তাঁর পরিবারের সদস্যদেরকে হত্যার উদ্দেশ্যে হামলা ও লুটপাট চালায় অভিযুক্ত আসামিরা।

 

এজাহার সূত্রে আরো জানা যায়, আসামিরা বেআইনি জনতাবদ্ধভাবে দেশীয় ধারালো অস্ত্রসস্ত্র, রাম দা, বটি, লোহার রড, লোহার পাইপ এবং লাঠিসোঁটা নিয়ে ভিকটিম পরিবারের সদস্যদেরকে হত্যার উদ্দেশ্যে মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে। এমদাদুলের হাতে থাকা লোহার পাইপের প্রান্তভাগের ধারালো অংশের উপর্যুপরি আঘাতে বাদীর ছোটভাই বজলুল করিম মারাত্মকভাবে আহত হয় এবং মাথায় গুরুতর রক্তাক্ত জখম হয়।

এ ঘটনাশ প্রায় ১৪ (চৌদ্দ) লক্ষ টাকার আর্থিক ক্ষয়-ক্ষতি সাধন করে তারা

অভিযোগের প্রেক্ষিতে ন্যাক্কারজনক সন্ত্রাসী হামলার অন্যতম মাস্টারমাইন্ড এবং প্রধান আসামী এমদাদুল হককে ২৬ মে বুধবার দুপুরে গ্রেপ্তার করে নেত্রকোনা গোয়েন্দা পুলিশ। এক প্রশ্নের উত্তরে এই হামলার সাথে জড়িত সংশ্লিষ্ট মদদদাতাদের খুঁজে বের করে দ্রুত আইনের আওতায় নিয়ে আসা হবে বলে সাংবাদিকদের জানিয়েছেন গোয়েন্দা পুলিশের সংশ্লিষ্ট বিভাগ।

 

স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা যায়, এমদাদুল হকের গ্রামের বাড়ি নেত্রকোনার পূর্বধলা উপজেলার লাউজানা গ্রামে।

এলাকায় মাদক চোরাচালান, অবৈধ পন্থায় জমির সীমানা খুঁটি পরিবর্তন, বিরোধ সৃষ্টি, সরকারি-বেসরকারি উন্নয়ন কর্মকাণ্ডে চাঁদাবাজি, পেশিশক্তির মাধ্যমে আধিপত্য বিস্তার, সমাজের সাধারণ মানুষের উপর অত্যাচার ও উপদ্রব,

 

সালিশ বৈঠকের নামে নিষ্পেষণ, অর্থ-সম্পত্তি আত্মসাৎ, গ্রামের বাসিন্দাদের মধ্যে অহেতুক ভূমি বিরোধ সৃষ্টিসহ ডজন খানেক অভিযোগ রয়েছে এমদাদুল হকের বিরুদ্ধে। এছাড়াও যুবসমাজের মাঝে মাদকের বিষাক্ত নেশা ছড়িয়ে দেওয়ার পাশাপাশি গ্রামের বখাটেদের নিয়ে দুর্ধর্ষ কিশোর গ্যাং,

 

নিজস্ব লাঠিয়াল ও পেটুক বাহিনী গঠনের মাধ্যমে ত্রাস সৃষ্টি, চাঁদাবাজি, সন্ত্রাসী এবং উস্কানীমূলক কার্যক্রমের কারণে দীর্ঘদিন ধরেই অতিষ্ঠ এলাকাবাসী। স্থানীয় সূত্রে জানা যায়, এমদাদুল হকসহ মামলার অন্যান্য আসামীরা বিভিন্ন মাধ্যমে ভিকটিম পরিবারের সদস্যদের এবং উভয় মামলার গুরুত্বপূর্ণ সাক্ষীদেরকে তাদের স্থাবর-অস্থাবর সম্পত্তির ক্ষয়ক্ষতিসহ

 

ক্রমাগত প্রাণনাশের হুমকি দিয়ে আসছিলেন। গ্রামবাসীদের সক্রিয় সহযোগিতায় অপরাধের সাথে জড়িত বাকি আসামীদেরকে অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার মাধ্যমে এলাকায় শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনাই এখন অন্যতম লক্ষ্য বলে জানিয়েছেন সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এ জাতীয় আরো খবর

পাগলা মসজিদের ১০ দানবাক্সে ২৭ বস্তা টাকা

পাগলা মসজিদের ১০ দানবাক্সে ২৭ বস্তা টাকা

মোটরসাইকেলে পুরো পরিবার: ট্রাকের ধাক্কায় প্রাণ গেল মা ছেলের, শঙ্কটাপন্ন বাবা মেয়ে

মোটরসাইকেলে পুরো পরিবার: ট্রাকের ধাক্কায় প্রাণ গেল মা ছেলের, শঙ্কটাপন্ন বাবা মেয়ে

ফরিদপুরে বাসের সঙ্গে পিকআপ ভ্যানের সংঘর্ষে নিহত ১১

ফরিদপুরে বাসের সঙ্গে পিকআপ ভ্যানের সংঘর্ষে নিহত ১১

 পানিতে ডুবে মৃত্যু : দুই সন্তান হারিয়ে পাগল প্রায় মা-বাবা

পানিতে ডুবে মৃত্যু : দুই সন্তান হারিয়ে পাগল প্রায় মা-বাবা

ইন্ডিয়ান জার্নালিস্ট ইউনিয়নের  সভায় যোগ দিলেন সুলতান সুমন

ইন্ডিয়ান জার্নালিস্ট ইউনিয়নের সভায় যোগ দিলেন সুলতান সুমন

বেইলি রোডে আগুন: এখন পর্যন্ত নিহত ৪৬, পরিচয় মিলেছে যাদের

বেইলি রোডে আগুন: এখন পর্যন্ত নিহত ৪৬, পরিচয় মিলেছে যাদের