সোমবার, ৬ মে ২০২৪ইংরেজী, ২৩ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

বোলাররা জ্বলে উঠার অপেক্ষায় বাংলাদেশ

স্পোর্টস রিপোর্ট ::

২০২২-০৫-২৫ ২৩:৫৪:৪৬ /

রোমাঞ্চের অধ্যায়টা এখনো মঞ্চায়ন হওয়ার বাকি। তৃতীয় দিন শেষেই ম্যাচের গতিপথের সুনির্দিষ্ট সন্ধান মেলেনি। যদিও গতকাল বৃষ্টিতে প্রায় দেড় সেশন খেলা নষ্ট না হলে হয়তো সমীকরণ মেলানোর চেষ্টায় সফল হওয়া যেত।

তাই দিন শেষে শ্রীলঙ্কার সহকারী কোচ নাভিদ নেওয়াজের কথাকেই সঠিক মূল্যায়ন বলা যায়। তার মতে, ম্যাচে দুই দলের অবস্থান এখন সমান। কাউকেই এগিয়ে রাখছেন না তিনি। তবে আজ ম্যাচের চতুর্থ দিনটা দুই দলের জন্য গুরুত্বপূর্ণ।

আজ দিনের প্রথম সেশনটা অনেক সমীকরণ মিলিয়ে দিতে পারে। উইকেটের টার্ন বাড়লে ম্যাচে ফলাফলও সম্ভব। বাংলাদেশের ৩৬৫ রানের জবাবে গতকাল ম্যাচের তৃতীয় দিনের খেলা শেষে প্রথম ইনিংসের শ্রীলঙ্কার সংগ্রহ ৫ উইকেটে ২৮২ রান।

এখনো ৮৩ রানে পিছিয়ে সফরকারী দল। অ্যাঞ্জেলো ম্যাথুস ও দিনেশ চান্দিমাল উইকেটে রয়েছেন। ড্রেসিংরুমে আছেন আর মাত্র এক জন স্বীকৃত ব্যাটসম্যান, তিনি নিরোশান ডিকওয়েলা।

অর্থাৎ আজ সকালে যদি দ্রুততম সময়ে বাংলাদেশ দল শ্রীলঙ্কার স্বীকৃত তিন ব্যাটসম্যানের উইকেট নিতে পারে, তাহলে অতিথিদের প্রথম ইনিংসটা বড় হবে না। তবে ম্যাচের লাগাম পাবে টাইগাররা।

চতুর্থ দিনে এটাই বাংলাদেশের মূল চ্যালেঞ্জ। বোলাররা জ্বলে উঠতে পারলে সবকিছু সঠিক পথেই হাঁটবে। স্পিনারদের পাশাপাশি খালেদ-এবাদতকে ভূমিকা রাখতেই হবে।

গতকাল দিন শেষে ম্যাচের পরিস্থিতিতে দুই দলের অবস্থান জানতে চাইলে সংবাদ সম্মেলনে নাভিদ নেওয়াজ বলেছেন, ‘এখন অবস্থান প্রায় সমানই বলাই যায়। আরো আকর্ষণীয় দেখাত যদি বৃষ্টিতে খেলা বন্ধ না থাকত কয়েক ঘণ্টা।

 

এখন সমানই বলা যায়। শ্রীলঙ্কার ৫ উইকেটে ২৮২ রান, ভালো অবস্থান, হয়তো ১০০ রান (আসলে ৮৩) পিছিয়ে আছি আমরা।’ উইকেট এখনো ব্যাটসম্যানদের পক্ষে বলেই মনে করেন নাভিদ, ‘উইকেট এখনো ভালো।

 

কিছুটা টার্ন আছে। আমার মনে হয় ব্যাটসম্যানদের জন্য একমাত্র চিন্তার কারণ হয়তো বল কিছুটা নিচু হচ্ছে। এছাড়া এখনও ব্যাটিংয়ের জন্য ভালো।’ প্রকৃতি বাধা না হলে ম্যাচের আরো দুই দিন তথা ৬ সেশন বাকি আছে।

এর মধ্যেই ফলাফল সম্ভব বলছেন লঙ্কান সহকারী কোচ। তিনি বলেছেন, ‘দুর্ভাগ্যজনকভাবে আমরা কয়েকটা সেশন খেলতে পারিনি বৃষ্টির কারণে। কালকের (আজ) দিনটা গুরুত্বপূর্ণ। এবং যদি উইকেট একটু বেশি স্পিন করে চতুর্থ দিনের শেষে বা পঞ্চম দিনে আমার মনে হয় ফলাফল সম্ভব।’ প্রথম ইনিংসে লিড নেওয়ার আশা ছাড়ছেন না লঙ্কানরা।

 

ম্যাথুস ৫৮, চান্দিমাল ১০ রানে ব্যাট করছেন। প্রথম সেশনটা পার করতে পারলে দ্রুত রান তোলার দিকেই মনোযোগী হবে শ্রীলঙ্কা। আর অতিথিদের এই পরিকল্পনাকে নস্যাৎ করতে হলে মূল দায়িত্ব পালন করতে হবে বাংলাদেশের বোলারদের। 

সিসিলেটসানডটকম -এটুসি

এ জাতীয় আরো খবর

ভারতকে হারালে সাকিবদের সঙ্গে ডেটে যাবেন পাকিস্তানি অভিনেত্রী সেহার

ভারতকে হারালে সাকিবদের সঙ্গে ডেটে যাবেন পাকিস্তানি অভিনেত্রী সেহার

আফগানদের উড়িয়ে বিশ্বকাপ শুরু টাইগারদের

আফগানদের উড়িয়ে বিশ্বকাপ শুরু টাইগারদের

ভারতের সঙ্গে সিরিজে সমতা বাংলাদেশের মেয়েদের

ভারতের সঙ্গে সিরিজে সমতা বাংলাদেশের মেয়েদের

হৃদয় ও শামীমের ব্যাটে ভর করে বাংলাদেশের জয়

হৃদয় ও শামীমের ব্যাটে ভর করে বাংলাদেশের জয়

 তামিম আউট, শান্ত-লিটন এগুচ্ছেন

তামিম আউট, শান্ত-লিটন এগুচ্ছেন

র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের এক ধাপ উন্নতি

র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের এক ধাপ উন্নতি