শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইংরেজী, ১৪ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২ সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত দেবাশীষ দেবুর মায়ের মৃত্যুতে ইমজা শোক পরলোকে সাংবাদিক দেবাশীষ দেবুর মা সংবাদ সম্মেলন : কম খরচে জটিল সব চিকিৎসা করা যাবে জীবনজ্যোতি হাসপাতালে বর্জ্য ব্যবস্থাপনায় পরিবেশ মন্ত্রণালয়ের সাথে কাজ করতে আগ্রহী লাফার্জহোলসিম

কুলাউড়ায় টিলার মাটি গিলে খেল তিন শিশুকে

মৌলভীবাজার প্রতিনিধি :

২০২২-০৩-২৬ ১৪:০৯:১০ /

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ভাটেরা ইউনিয়নের ইসলামনগর গ্রামে টিলার মাটি চাপা পড়ে তিন শিশু মাদ্রাসা ছাত্রের মৃত্যু হয়েছে। শনিবার দুপুরে ইসলামনগরের ভাটেরা রাবার বাগানের টিলায় এ ঘটনা ঘটে। এঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। 

 

নিহতরা হলো- ইসলামনগর গ্রামের আব্দুস সালামের ছেলে নাহিদ ইসলাম (১২), আব্দুল করিমের ছেলে কবির হোসেন (৮) ও ত রহমানের ছেলে নুরুল আমীন সুমন (১৩)। এদের মধ্যে নাহিদ ইসলাম ও নুরুল আমীন সুমন স্থানীয় সাইফুল তাহমিনা আলিম মাদ্রাসার ৬ষ্ঠ ও ৮ম শ্রেণির ছাত্র এবং কবির হোসেন স্থানীয় একটি ইবতেদায়ী মাদরাসার ২য় শ্রেণির ছাত্র।




নাহিদ ইসলামের পিতা আব্দুস সালাম ও শিশুদের স্বজনরা জানান, মাদ্রাসা থেকে এসে পরিবারের সদস্যদের না বলে ভাটেরা রাবার বাগান এলাকার ঘাগড়া ছড়ার পাশে টিলার গর্ত থেকে মাছরাঙ্গা পাখির ছানা ধরতে যায়। এসময় টিলার মাটি তিন শিশুর ওপর ধ্বসে পড়ে।

স্থানীয় লোকজন দুপুরের দিকে ওই টিলার নিচে শুধু এক শিশুর একটি হাত দেখতে পান। পরে মাটি সরিয়ে তিন শিশুকে মাটি চাপা পড়া অবস্থায় দেখতে পেয়ে পরিবারের লোকজনসহ স্থানীয়রা আশঙ্কাজনক অবস্থায় ৩ জনকে উদ্ধার করে পাশ্ববর্তী ফেঞ্চুগঞ্জ উপজেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাদের মৃত ঘোষণা করেন।

কবির হোসেনের বাবা আব্দুল করিম বলেন, দুপুরে আমার ছেলে কাউকে না বলে বাড়ি থেকে বের হয়ে যায়। হঠাৎ চিৎকার শুনে আমি ও আমার স্ত্রী গিয়ে দেখি টিলার মাটির নিচে চাপা পড়েছে। লোকজন এগিয়ে গিয়ে গর্ত খুড়ে মাটি সরিয়ে তাদেরকে মাটির নিচ থেকে বের করেন।

স্থানীয় লোকজনের দাবি, ভাটেরা ইউনিয়নের বিভিন্ন এলাকা পাহাড়ি টিলা শ্রেণীর। ভাটেরা রাবার বাগানের ঘাঘড়া ছড়া এলাকা থেকে অবাধে মাটি কাটার কারণে এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে। যদি ওই টিলা কাটা না হতো তাহলে তিন শিশুর এমন মৃত্যু হতনা।

ভাটেরা ইউপি চেয়ারম্যান সৈয়দ একেএম নজরুল ইসলাম বলেন, ওই টিলার পাশে একটি ছড়া রয়েছে। টিলার নিচ থেকে একটি চক্র বালু মাটি নেওয়ার কারণেই টিলাটির নিচ অংশ গর্ত হয়ে যায়। এ জন্য সকালে বৃষ্টিতে টিলার মাটি নরম হয়ে গিয়ে এ দুর্ঘটনাটি ঘটেছে। তাৎক্ষণিক আমার ব্যাক্তিগতভাবে ওই তিন শিশুর পরিবারকে ৫হাজার টাকা করে সহযোগিতা দিয়েছি।



কুলাউড়া থানার ওসি (তদন্ত) মো. আমিনুল ইসলাম বলেন, মাটি চাপায় তিন শিশুর মৃত্যুর খবর পেয়ে ঘটনাস্থল ছুটে আসি। নিহতদের পরিবারের স্বজনদের সাথে কথা বলেছি। তদন্ত সাপেক্ষে পরবর্তী প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

সিলেটসানডটকম-এমজে

এ জাতীয় আরো খবর

জুড়ীতে শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার

জুড়ীতে শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার

যমজ সন্তানকে  হত্যা, মা আটক

যমজ সন্তানকে হত্যা, মা আটক

চতুর্থবারের মতো নির্বাচিত মন্ত্রী শাহাবউদ্দিন

চতুর্থবারের মতো নির্বাচিত মন্ত্রী শাহাবউদ্দিন

মৌলভীবাজার-৪ আসনে আব্দুস শহীদ বেসরকারিভাবে নির্বাচিত

মৌলভীবাজার-৪ আসনে আব্দুস শহীদ বেসরকারিভাবে নির্বাচিত

বড়লেখায় র‌্যা ‘র হাতে অজ্ঞান পার্টির ২ হোতা গ্রেপ্তার

বড়লেখায় র‌্যা ‘র হাতে অজ্ঞান পার্টির ২ হোতা গ্রেপ্তার

দ্বৈত নাগরিকত্ব: মৌলভীবাজার-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী শহীদের আপিল খারিজ

দ্বৈত নাগরিকত্ব: মৌলভীবাজার-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী শহীদের আপিল খারিজ