শুক্রবার, ৩ মে ২০২৪ইংরেজী, ২০ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সারকানদ, ফের চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

ভারত বাংলাদেশের অকৃত্রিম বন্ধু: মিলাদ গাজী এমপি

হবিগঞ্জ প্রতিনিধি

২০২২-০২-১৪ ০৯:১৩:০৪ /

ভারত সরকার পক্ষ থেকে উপহারস্বরূপ অত্যাধুনিক প্রযুক্তি সমৃদ্ধ লাইফ সাপোর্ট (আইসিইউ) অ্যাম্বুলেন্স নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হস্তান্তর করা হয়েছে।
সোমবার (১৪ ফেব্রুয়ারী) দুপুরে নবীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গনে এক অনুষ্ঠানের মাধ্যমে অ্যাম্বুলেন্সের চাবি হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ এমপি’র কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন ভারতীয় সহকারী হাই কমিশনার নিরাজ কুমার জায়সওয়াল।
অ্যাম্বুলেন্স হস্তান্তর উপলক্ষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃক আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহ নওয়াজ মিলাদ এমপি।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মুক্তিযুদ্ধসহ বিভিন্ন সময়ে সুখে-দুঃখে ভারতের সাথে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অত্যন্ত মধূর। মহান মুক্তিযুদ্ধে সর্বাত্মক সহযোগিতা করে বাংলাদেশের মানুষকে চির কৃতজ্ঞতায় আবদ্ধ করেছে ভারত।
বর্তমান শেখ হাসিনা নেতৃত্বাধীন সরকার স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে দেশের প্রতিটি জেলায় মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করার কথা উল্লেখ করে তিনি বলেন, স্বাস্থ্যখাত সহ দেশের সর্ব ক্ষেত্রে শেখ হাসিনার সাহসী উন্নয়ন কার্যক্রম দেশে-বিদেশে প্রশংসিত হচ্ছে। ভাষার মাসে এ লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স উপহার দিয়ে বাংলাদেশের প্রতি তার বন্ধুত্বের হাত আরো প্রসারিত করল ভারত সরকার।
ভারত সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি আরো বলেন, করোনাকালেও প্রথম ভ্যাকসিন দিয়ে বাংলাদেশের মানুষের পাশে দাঁড়িয়েছে ভারত। যা ভারত-বাংলাদের অকৃত্রিম বন্ধুত্বের বহিঃপ্রকাশ। আইসিইউ সম্বলিত অ্যাম্বুলেন্সটি নবীগঞ্জ বাহুবলের জনগনের জরুরী সেবায় নিয়োজিত থাকবে।
বিশেষ অতিথির বক্তব্যে সিলেটস্থ ভারতের সহকারী হাই কমিশনের  সহকারী হাই কমিশনার নিরাজ কুমার জায়সওয়াল বলেন, ভারত ও বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অত্যন্ত প্রাচীন। দু’দেশের মানুষের মধ্যেও রয়েছে আত্মীয়তা ও রক্তের সম্পর্ক।
অত্যাধুনিক ও আধুনিক প্রযুক্তি সমৃদ্ধ এ অ্যাম্বুলেন্স কথা উল্লেখ করে সহকারী হাই কমিশনার বলেন, মূমুর্ষ রোগীদের চিকিৎসাসেবা প্রদানে এই লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স অত্যন্ত গুরুত্বপূর্ণ ভুমিকা রাখতে পারবে। অ্যাম্বুলেন্সটির সঠিক ব্যবহার ও পরিচর্যার মাধ্যমে এটিকে রোগীদের চিকিৎসার ক্ষেত্রে কাজে লাগাতে হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিনের সভাপতিত্বে ও রুবেল আহমেদের পরিচালনায় অনুষ্ঠিত অ্যাম্বুলেন্স হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন - হবিগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মো. নুরুল হক, নবীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এডভোকেট গতি গোবিন্দ দাশ, নবীগঞ্জ পৌরসভার মেয়র সাবির আহমদ চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাস, নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. ডালিম আহমদ, নবীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুস সামাদ, নবীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন আহমদ, নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ মিলুসহ আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও স্বাস্থ্য বিভাগের প্রমুখ কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ।

 

এ জাতীয় আরো খবর

প্রাকৃতিক কম্পন বলছে তদন্ত কমিটি, এলাকাবাসীর না

প্রাকৃতিক কম্পন বলছে তদন্ত কমিটি, এলাকাবাসীর না

বিবিয়ানায় ভূকম্পনে অর্ধশতাধিক বাড়িঘরে ফাটল, এলাকায় আতঙ্ক

বিবিয়ানায় ভূকম্পনে অর্ধশতাধিক বাড়িঘরে ফাটল, এলাকায় আতঙ্ক

সম্পত্তির ভাগবাটোয়ারা নিয়ে ফার্মেসি ব্যবসায়ী নিহত

সম্পত্তির ভাগবাটোয়ারা নিয়ে ফার্মেসি ব্যবসায়ী নিহত

মাহবুব আলীর নৌকায় সুমনের ঈগলের হানা

মাহবুব আলীর নৌকায় সুমনের ঈগলের হানা

চুনারুঘাটে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ৩ জনের

চুনারুঘাটে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ৩ জনের

হবিগঞ্জ-৪ আসনে মনোনয়ন জমা দিলেন মাহবুব আলী

হবিগঞ্জ-৪ আসনে মনোনয়ন জমা দিলেন মাহবুব আলী