রবিবার, ১৯ মে ২০২৪ইংরেজী, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : বিজ্ঞানের যুক্তিতে মুখর সিলেট সরকারী অগ্রগামী বালিকা বিদ্যালয়: সমকাল জাতীয় বিজ্ঞান উৎসব সিলেট বিভাগে প্রতিদিন ডিমের ঘাটতি ২৫ লাখ: কর্মশালায় তথ্য নেতাকর্মীদের নির্যাতন করে নিজেদের নবাব ভাববেন না: স্বোচ্ছাসেবকলীগ নেতা এমদাদের শোডাউনে মেয়র হাওরে লাশ: পরকীয়া প্রেমিকের সঙ্গে অন্তরঙ্গ সময় কাটানোর পর মৃত্যু হয় নয়নের সিলেট মহানগর সচেতন নাগরিক কমিটির আহবায়ক পংকী, সদস্য সচিব মামুন একাদশে ভর্তি: আসন নয়, সংকট ভালো কলেজের প্রার্থীদের পক্ষে নির্বাচনী প্রচারে অংশ নেওয়ায় যুবদলের ৫ নেতাকে শোকজ সিলেট শিক্ষা বোর্ডে পাসের হার জিপিএ দুটোই কমেছে চায়ের রেকর্ড উৎপাদন হলেও কম সংবাদ সম্মেলনে অভিযোগ : গোলাপগঞ্জে সন্ত্রাস আর জালভোটের মহোৎসব হয়েছে

বৃহস্পতিবার থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু

সিলেট সান ডেস্ক::

২০২২-০২-০২ ০৯:২২:০৭ /


 

সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) থেকে আবারও নিম্ন আয়ের মানুষের জন্য সাশ্রয়ী মূল্যে ট্রাকে করে পণ্য বিক্রি শুরু করবে। তবে এবার প্রতি কেজি মসুরের ডালের দাম বাড়ানো হয়েছে।

বুধবার (২ ফেব্রুয়ারি) টিসিবি একটি সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) থেকে ট্রাক সেল কার্যক্রম শুরু করা হবে। সংস্থাটি চলতি ২০২১-২২ অর্থবছরে অষ্টমবারের মতো এ কার্যক্রম শুরু করতে যাচ্ছে।

গত ২৭ জানুয়ারি থেকে টিসিবির ট্রাক সেল কার্যক্রম বন্ধ রয়েছে। দেশের সব মহানগর, জেলা ও উপজেলার ডিলার পয়েন্টে ভ্রাম্যমাণ ট্রাকে করে টিসিবি পেঁয়াজ, মসুর ডাল, চিনি ও সয়াবিন তেল বিক্রি করবে। এ কার্যক্রম আগামী ২২ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

মসুর ডালের দাম বাড়ানোর বিষয়ে টিসিবির মুখপাত্র হুমায়ূন কবির বলেন, বাজারদরের সঙ্গে সমন্বয়ের জন্য ডালের দাম ৫ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে।

এই ট্রাক সেল থেকে একজন ক্রেতা প্রতি কেজি চিনি ৫৫ টাকায়, মসুর ডাল ৬৫ টাকায়, সয়াবিন তেল প্রতি লিটার ১১০ টাকায় এবং প্রতি কেজি পেঁয়াজ ৩০ টাকায় কিনতে পারবেন। একজন ক্রেতা সর্বনিম্ন দুই কেজি মসুর ডাল, দুই থেকে সর্বোচ্চ পাঁচ কেজি পেঁয়াজ, দুই কেজি চিনি ও দুই লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।


সিলেটসানডটকম/এসএ

এ জাতীয় আরো খবর

সিলেট বিভাগে প্রতিদিন ডিমের ঘাটতি ২৫ লাখ: কর্মশালায় তথ্য

সিলেট বিভাগে প্রতিদিন ডিমের ঘাটতি ২৫ লাখ: কর্মশালায় তথ্য

চায়ের রেকর্ড উৎপাদন হলেও কম

চায়ের রেকর্ড উৎপাদন হলেও কম

বাড়ল সয়াবিন তেলের দাম

বাড়ল সয়াবিন তেলের দাম

বাজার নিয়ন্ত্রণে ৮৩ হাজার মেট্রিক টন চাল আমদানির উদ্যোগ

বাজার নিয়ন্ত্রণে ৮৩ হাজার মেট্রিক টন চাল আমদানির উদ্যোগ

উৎপাদন খরচ নিয়ে দুশ্চিন্তা:  আমদানির খবরে ঠাকুরগাঁওয়ে কমছে আলুর দাম

উৎপাদন খরচ নিয়ে দুশ্চিন্তা: আমদানির খবরে ঠাকুরগাঁওয়ে কমছে আলুর দাম

 আরো ১ লাখ ১৬ হাজার ২৪৯ জন বিদ্যুৎ গ্রাহক প্রি-পেমেন্ট মিটারের আওতায় আসছেন

আরো ১ লাখ ১৬ হাজার ২৪৯ জন বিদ্যুৎ গ্রাহক প্রি-পেমেন্ট মিটারের আওতায় আসছেন