শনিবার, ৪ মে ২০২৪ইংরেজী, ২০ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

তামিমের আগ্রাসী ঝড়ে উড়ে গেল সিলেট

সিলেট সান স্পোর্টস ডেস্ক ::

২০২২-০১-২৮ ১১:৪৯:৫৯ /

চলতি ৮ম বিপিএলের ঢাকা পর্বে দিনের খেলায় রান হতো না, রাতে দেখা যেত রানের জোয়ার। চট্টগ্রামেও আজ অনেকটা তেমনই দেখা গেল। দিনের দ্বিতীয় ম্যাচে তো দুই সেঞ্চুরিও উপহার দিয়েছে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম।

সিলেট সানরাইজার্সের লিন্ডলে সিমন্স এবং মিনিস্টার গ্রুপ ঢাকার তামিম ইকবাল সেঞ্চুরি হাঁকিয়েছেন। তবে দিন শেষে জয় হয়েছে তামিমদের। সিলেট সানরাইজার্সকে তারা হারিয়েছে ৯ উইকেটের বিশাল ব্যবধানে।

সেটাও ১৮ বল হাতে রেখে। রান তাড়ায় নেমে বিস্ফোরক সূচনা করেন ঢাকার দুই ওপেনার তামিম ইকবাল এবং মোহাম্মদ শেহজাদ। মাত্র ৯ ওভারেই দুজনের জুটি একশ ছাড়িয়ে যায়!

মাত্র ২৮ বলে টি-টোয়েন্টি ক্যারিয়ারের ৪৩ নম্বর ফিফটি তুলে নেওয়ার পর পৌঁছে যান টি-টোয়েন্টি ক্যারিয়ারে চতুর্থবারের মতো তিন অংকে। তিন অংকে পৌঁছতে তামিম সময় নেন মাত্র ৬১ বল। হাঁকান ১৬ চার এবং ৩টি ছক্কা।

এর আগে শাহজাদও টি-টোয়েন্টি ক্যারিয়ারের ২৬ নম্বর ফিফটি তুলে নেন ৩৩ বলে। আলাউদ্দিন বাবুকে বাউন্ডারি মেরেই ১৮ বল হাতে রেখে ঢাকাকে ৯ উইকেটে জয়ের বন্দরে পৌঁছে দেন তামিম।

তবে শেষের দিকে আলাউদ্দিন বাবুর বলে ৩৯ বলে ৭ চার ১ ছক্কায় ৫৩ রান করা মোহাম্মদ শাহজাদ আউট না হয়ে গেলে ঢাকা জিতে যেত ১০ উইকেটে।

আজ তামিম এবং শাহজাদের ওপেনিং জুটি থেকে এসেছে ১৭৩ রান। এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে লিন্ডলে সিমন্সের সেঞ্চুরিতে ৫ উইকেটে ১৭৫ রান তোলে সিলেট সানরাইজার্স।

লিন্ডল সিমন্স এবং এনামুল হক বিজয়ের ব্যাটে তারা উড়ন্ত সূচনা পায়। দুজনে গড়েন ৫০ রানের ওপেনিং জুটি। যাতে এনামুলের অবদান ১৬ বলে ২ চার ১ ছক্কায় ১৮ রান।

তাকে প্যাভিলিয়নের পথ দেখিয়ে স্যালুট ঠুকেন পেসার ইবাদত হোসেন। বিপিএলের আগে জাতীয় লিগে দারুণ খেলা মোহাম্মদ মিঠুন ৮ বলে ৬ রানে কায়েস আহমেদের বলে বোল্ড হয়ে ব্যর্থতা অব্যাহত রাখেন।

কলিন ইনগ্রামকে (০) মাশরাফি বিন মুর্তজা কট অ্যান্ড বোল্ড করে দিলে ৬৫ রানে ৩ উইকেট হারায় সিলেট সানরাইজার্স। বিধ্বংসী হয়ে ওঠা সিমন্স মাত্র ৩৪ বলে টি-টোয়েন্টি ক্যারিয়ারের ৬০ নম্বর ফিফটি তুলে নেন।

তার সঙ্গী হয়ে ধীরগতিতে ব্যাট করছিলেন রবি বোপারা। এই ইংলিশ অল-রাউন্ডার বেশিদূর যেতে পারেননি। রান-আউট হয়ে ফিরছেন ১৫ বলে ১৩ করে।

একাই ম্যাচ টেনে যাচ্ছিলেন সিমন্স। ১৮তম ওভারে এই ক্যারিবিয়ান তারকা ৫৯ বলে ১২ চার এবং ৪ ছক্কায় ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন। তিন অংকে পৌঁছার পর আরও ভয়ংকর হয়ে ওঠেন সিমন্স।

স্বদেশী আন্দ্রে রাসেলকে ২ চার ১ ছক্কা মেরে চতুর্থ বলে ধরা পড়েন তামিম ইকবালের হাতে। শেষ হয় ৬৫ বলে ১৪ চার ৫ ছক্কায় ১১৬ রানের বিধ্বংসী ইনিংস। ২০ ওভারে সিলেটের সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ১৭৫ রান।

সিলেটসানডটকম-এমআর

এ জাতীয় আরো খবর

ভারতকে হারালে সাকিবদের সঙ্গে ডেটে যাবেন পাকিস্তানি অভিনেত্রী সেহার

ভারতকে হারালে সাকিবদের সঙ্গে ডেটে যাবেন পাকিস্তানি অভিনেত্রী সেহার

আফগানদের উড়িয়ে বিশ্বকাপ শুরু টাইগারদের

আফগানদের উড়িয়ে বিশ্বকাপ শুরু টাইগারদের

ভারতের সঙ্গে সিরিজে সমতা বাংলাদেশের মেয়েদের

ভারতের সঙ্গে সিরিজে সমতা বাংলাদেশের মেয়েদের

হৃদয় ও শামীমের ব্যাটে ভর করে বাংলাদেশের জয়

হৃদয় ও শামীমের ব্যাটে ভর করে বাংলাদেশের জয়

 তামিম আউট, শান্ত-লিটন এগুচ্ছেন

তামিম আউট, শান্ত-লিটন এগুচ্ছেন

র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের এক ধাপ উন্নতি

র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের এক ধাপ উন্নতি