শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইংরেজী, ১৪ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

ছাতকে নৌ-পুলিশের মামলায় কাউন্সিলরসহ ৫ জন কারাগারে

ছাতক প্রতিনিধি::

২০২১-০৮-০৪ ০৯:৪৯:৩১ /


সুনামগঞ্জের ছাতকে চেলা নদীতে নৌ-পুলিশের উপর হামলার ঘটনায় থানায় দায়েরকৃত মামলায় প্রধান আসামীসহ ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার হওয়া ৫জনকেই পুলিশ এসল্ট মামলায় মঙ্গলবার রাত পৌনে ১০টায় সুনামগঞ্জ আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে রাজধানী ঢাকা থেকে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান র‌্যাবের একটি দল তাদের আটক করে।            

গ্রেফতার হওয়া আসামীরা হলেন, মামলার প্রধান আসামী মন্ডলীভোগ কালিবাড়ী এলাকার গোপিকা রঞ্জন চৌধুরীর ছেলে ও পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর তাপস চৌধুরী, বাগবাড়ী আবাসিক এলাকার আব্দুল কাহারের ছেলে সালমান মাহমুদ সানি, কালারুকা ইউনিয়নের মুক্তিরগাঁও গ্রামের মো. আলা উদ্দিন, গনেশপুর ইউনিয়নের নেয়াগাঁও গ্রামের মৃত ফরিদ আহমদের ছেলে বুলবুল আহমদ ও বাগবাড়ী আবাসিক এলাকার মৃত তেরা মিয়া চৌধুরীর ছেলে মো. কুহিন চৌধুরী।

উল্লেখ্য, দীর্ঘদিন থেকে স্থানীয় বন বিভাগের সরকারী এলাকা থেকে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে প্রতি রাতেই ভাবে বালু উত্তোলন করছিল স্থানীয় একটি প্রভাবশালী মহল। গত ৪ জুলাই সন্ধ্যার পর ৯টি ড্রেজার মেশিন দিয়ে স্থানীয় শ্রমিকরা ৫/৬টি বাল্কহেড লোড করছিল। অবৈধ ভাবে বালু উত্তোলনের খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে একদল নৌ-পুলিশ বাঁধা দেয়। এসময় অবৈধ বালু উত্তোলনকারী শ্রমিকরা নৌ-পুলিশের ওপর হামলা চালালে ওসিসহ অন্তত ৮ জন আহত হয়। এ ঘটনায় নৌ-পুলিশ বাদী হয়ে ছাতক পৌরসভার কাউন্সিলর তাপস চৌধুরীকে প্রধান আসামী করে থানায় একটি পুলিশ এসল্ট মামলা দায়ের করে। নৌ-পুলিশের উপর হামলার ঘটনায় এখন পর্যন্ত কয়েক দফায় ১০ জনকে গ্রেফতার করা হয়েছে।   

সিলেট রেঞ্জের নৌ-পুলিশের এসপি সম্পা ইয়াসমিন আসামী আটকের বিষয়ে নিশ্চিত করে বলেন, মামলার প্রধান আসামী তাপস চৌধুরীসহ গ্রেফতারকৃতরা পুলিশের নজরদারীতে ছিলো। ৫ জনকেই আদালতে ১০ দিনের রিমান্ডের আবেদন করা হচ্ছে। নদীতে অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে পুলিশি অভিযান অব্যাহত থাকবে।

 

সিলেট সান/এসএ

 

এ জাতীয় আরো খবর

সুনামগঞ্জে ট্রাক  সিএনজি সংঘর্ষে একজন  নিহত

সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

 সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা

সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা