সোমবার, ৬ মে ২০২৪ইংরেজী, ২৩ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

মোড়লদের রক্তচক্ষুকে বৃদ্ধাঙ্গুলি মাড়িয়ে নির্বাচনের দিকে বাংলাদেশ: নানক

সিলেট সান ডেস্ক ::

২০২৩-১২-১৩ ০৯:১৪:৫১ /

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ২০ ডিসেম্বর সিলেট আগমন উপলক্ষে বিভাগীয় প্রতিনিধি সভায় দলটির সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, প্রধানমন্ত্রী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে পূণ্যভূমি সিলেট থেকে নির্বাচনী কার্যক্রম শুরু করবেন।

এই জনসভাটি তাই জাতীয়ভাবে অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাংলাদেশের জনগণ নির্বাচনের দিকে এগিয়ে যাচ্ছে। বিএনপি-জামায়াত বিশ্ব মোড়লদের আমাদের বিরুদ্ধে দাঁড় করিয়েছে। কিন্তু আমাদের নেত্রী বিশ্ব মোড়লদের রক্তচক্ষুকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নির্বাচনের দিকে এগিয়ে যাচ্ছেন।

বুধবার দুপুরে সিলেট নগরীর একটি কনভেনশন সেন্টারে আয়োজিত প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নানক বলেন, বিএনপি-জামায়াত বিশ্ব মোড়লদের কাছে ধর্ণা দিয়ে কিছু করতে না পেরে হরতাল-অবরোধের নামে গাড়ি পুড়িয়ে মানুষ হত্যা করছে।

এসব ঘটনায় বিশ্ব মোড়লরা কথা বলে না। এই বিশ্ব মোড়লরাই একাত্তরে বাঙালির স্বাধীনতার বিরোধিতা করেছিল। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নির্বাচন হবে সংবিধান অনুযায়ী। এর কোনো ব্যত্যয় হবে না।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, তৃণমূল ভোটারের বাড়ি বাড়ি গিয়ে ভোট আনতে হবে। কেন্দ্রে কেন্দ্র কমিটি করতে হবে। কমিটির সবাইকে ভোটারদের হাতে-পায়ে ধরে ভোট দিতে নিয়ে আসতে হবে। বিশ্ব মোড়লদের দেখিয়ে দিতে হবে, শেখ হাসিনার দ্বারাই সুষ্ঠু নির্বাচন সম্ভব। তিনি বলেন, জনসভা সফল করতে প্রত্যেক প্রার্থীকে কমপক্ষে ১০ হাজার লোক নিয়ে আসতে হবে।

এ ছাড়া মেয়র, কাউন্সিলর, উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়রদের বিপুল সংখক মানুষ নিয়ে আসতে হবে। তিনি আরও বলেন, আলিয়া মাদ্রাসা মাঠে ব্যানার নিয়ে আসা যাবে না। মিছিলে ব্যানার নিয়ে আসেন সমস্যা নেই। তবে মাঠে প্রবেশের আগেই ব্যানার গুটিয়ে ফেলতে হবে।

কেউ ব্যানার নিয়ে এলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলেও সতর্ক করেন নানক। সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদের সভাপতিত্বে এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খানের পরিচালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।

হানিফ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশে ব্যাপক উন্নয়ন করেছে। স্বাধীনতা পরবর্তী বাংলাদেশে সকল সরকার মিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের এক দশমাংশ উন্নয়ন করতে পারেনি। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার যে স্বপ্ন দেশের মানুষকে দেখিয়েছিলেন তা বাস্তবায়ন করেছেন।

বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ রাষ্ট্রে পরিণত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই তা সম্ভব হয়েছে। আওয়ামী লীগের এই কেন্দ্রীয় নেতা বলেন, বাংলাদেশে ১০০ শিল্পাঞ্চল করা হচ্ছে। একেটটা শিল্পাঞ্চলে এক লাখ মানুষের কর্মসংস্থান হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানেন, একটা দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে হলে সবার আগে মানুষের কর্মসংস্থান তৈরি করতে হবে। এ লক্ষ্যেই তিনি কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিশ্ব নেত্রী হিসেবে পরিচিতি পেয়েছেন।

বিশ্ব নেতারা আজ তাকে রোল মডেল মনে করেন। এজন্য প্রত্যেকটি আন্তর্জাতিক সম্মেলনে সবার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দাওয়াত করেন। তিনি আরও বলেন, আগামী ২০ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট থেকেই নির্বাচনী প্রচারণা শুরু করবেন।

এই সমাবেশকে সফল করতে প্রত্যেকদিন মিছিল-মিটিং করে প্রচারণা চালাতে হবে। মানুষকে বুঝাতে হবে বিএনপি-জামায়াতের সন্ত্রাসীদের কখনও ক্ষমতায় আসতে দেওয়া হবে না। তারা জানে, নির্বাচনের মাধ্যমে তারা কখনও ক্ষমতায় আসতে পারবে না। এজন্য তারা নির্বাচন বানচাল করতে চায়।

সন্ত্রাসী ও নারী নির্যাতনকারীদের আল্লাহও পছন্দ করেন না। সভায় আরও বক্তব্য দেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন, পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান, সাবেক মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা জেবুন্নেছা হক,

সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সদস্য মুসফিক হেসেন চৌধুরী, আজিজুস সামাদ ডন, সিলেট সিটি করপোরেশন মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিসবাউর রহমান,

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল হুদা মুকুট, হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আবু জাহির প্রমুখ। এ ছাড়াও সিলেটের ১৯ সংসদীয় আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী, সিলেট বিভাগের বিভিন্ন উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরো খবর

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

 ইসি আনিছুর রহমান: নির্বাচনে  কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে  নিহত ২

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২