রবিবার, ৫ মে ২০২৪ইংরেজী, ২২ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

জামেয়া বায়তুল কোরআন সিলেটের ৪র্থ ইসলামী সম্মেলন সম্পন্ন

সিলেট সান ডেস্ক::

২০২৩-১১-০১ ১৬:৫৮:৪৯ /

সিলেট নগরীর ৩৮নং ওয়ার্ডের মাহমুদাবাদ (শাবি গেইট সংলগ্ন) জামেয়া বায়তুল কোরআন সিলেট এর ৪র্থ ইসলামী সম্মেলন সম্পৃন্ন হয়েছে। 

মাদরাসা সংলগ্ন মাঠে ৩১ অক্টোবর মঙ্গলবার বিকাল ৩টায় শুরু হয়ে মধ্যরাতে শেষ হয়েছে। ইসলামী সম্মেলনের প্রধান অতিথির বক্তব্য রাখেন মুফতি মাওলানা ওলিউর রহমান পীর সাহেব বরুণা।

এ সময় তিনি বলেন, কুরআন, হাদিস হতে বিচ্ছিন্ন হওয়ার ফলে সারা বিশ্বে বেহায়াপনা চলছে এবং আপদ বিপদ বিভিন্ন ধরনের ঘটনা ঘটছে। সকল কিছু হতে মুক্তি পেতে হলে কুরআন ও হাদিস অধ্যায়ন করতে হবে।

তাহলে দুনিয়াতে সুখ ও আখেরাতে শান্তি পাওয়া যাবে। তিনি বলেন, ইসলাম হল একটি পূর্ণাঙ্গ জীবন ব্যবস্থা। রাসুলের (সা.) আদর্শ মেনে চলতে পারলে আমরা দুনিয়া আখেরাতে সফল হতে পারব।

আল্লাহর ভয় যদি আমাদের মনে থাকে তাহলে মানুষ কখনো খারাপ কাজে লিপ্ত হতে পারেনা। দুনিয়ার লোভ পরিহার করে আল্লাহকে ভালবাসতে পারলে আখেরাতের পথ সুগম হবে।

তিনি সবাইকে ইসলামের জীবন বিধান কুরআন বুঝে আমল করার আহবান জানান। জামেয়া বায়তুল কোরআন এর উপদেষ্টা আলহাজ¦ আ.ন.ম ওহিদ কনা মিয়া

ও সভাপতি মাওলানা আনোয়ার হুসাইন এর পৃথক পৃথক সভাপতিত্বে ইসলামী সম্মেলনের বয়ান পেশ করেন সিলেট কেন্দ্রীয় জামে মসজিদ বন্দরবাজারের ইমাম

ও খতিব মাওলানা মোস্তাক আহমদ খান, মাওলানা আফজাল হোসাইন আজমী- নেত্রকোণা, ক্বারী মাওলানা আব্দুল হাই আল আজাদ- বাহুবল, লেকসিটি জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মাছুম আহমদ।

জামেয়া বায়তুল কোরআন এর পরিচালক মাওলানা শামসীর হারুনুর রশীদ ও উপ-পরিচালক হাফিজ মাওলানা হাবিবুল্লাহ এর যৌথ পরিচালনা বয়ান পেশ করেন জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগর সভাপতি মাওলানা হাবীব আহমদ শিহাব,

শেখপাড়া জামে মসজিদের কোষাধ্যক্ষ শাহ লুকমান হুসেন। শ্রমিক ইউনিয়ন উপ-পরিষদ কুমারগাঁও শাখার চেয়ারম্যান লুকমান মির্জা, মোহাম্মদ আলী কবির, শিক্ষক হাফিজ ইসমাইল হুসেন, শিক্ষক মাওলানা যাকারিয়া আহমদ প্রমুখ সহ এলাকার ধর্মপ্রাণ মুসল্লিগণ উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরো খবর

উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ  হলেন ডা  শাহানা ফেরদৌস

উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস

সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ

সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ

সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ

সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ

এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

 বর্জ্য ব্যবস্থাপনায় পরিবেশ মন্ত্রণালয়ের সাথে কাজ করতে আগ্রহী লাফার্জহোলসিম

বর্জ্য ব্যবস্থাপনায় পরিবেশ মন্ত্রণালয়ের সাথে কাজ করতে আগ্রহী লাফার্জহোলসিম

ওসমানীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস উপলক্ষে আলোচনা সভা

ওসমানীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস উপলক্ষে আলোচনা সভা