রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ইংরেজী, ১৫ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২ সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

যুবদল নেতার মৃত্যু : সিলেটে বুধবার সকাল-সন্ধ্যা হরতাল

স্টাফ রিপোর্ট: ::

২০২৩-১০-৩১ ১৩:৫০:১৩ /

ইনসেটে নিহত জিলু। আহত হওয়ার পর হাসপাতালে নিয়ে যাচ্ছেন লোকজন। ছন্বি সংগৃহিত।

সিলেটের দক্ষিণ সুরমার লালাবাজারে যুবদল নেতা মৃত্যুর প্রতিবাদে আগামীকাল বুধবার বিভাগে সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দেওয়া হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় প্রতিবাদ সমাবেশ শেষে হরতালের ডাক দেয় সিলেট যুবদল। যুবদলের হরতালে একাত্মতা জানিয়েছে সিলেট বিএনপি। মঙ্গলবার রাতে এক বিবৃতিতে বিএনপি নেতারা একাত্মতা পোষণের কথা জানান।

এদিকে বুধবার জিলু হত্যার প্রতিবাদে জিন্দাবাজার এলাকায় মিছিল করেন যুবদল নেতাকর্মীরা। এ সময় পুরো এলাকায় আতঙ্ক দেখা দেয়। পরে পুলিশ এলে মিছিলকারীরা চৌহাট্রা দিয়ে চলে যান।

অনেকেই দোকানপাট বন্ধ করে দেন। জানা গেছে, সিলেট-ঢাকা মহাসড়কের দক্ষিণ সুরমার লালাবাজার এলাকায় পিকেটিং করতে গিয়ে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গুরুতর আহত হন গোলাপগঞ্জ যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য দিলু আহমদ জিলু।

তিনি কর্মসূচিতে অংশ নিতে গোপালগঞ্জ থেকে সিলেট আসেন। যুবদলের অভিযোগ, ধাওয়া করে পুলিশের গাড়ি ধাক্কা দিলে মোটরসাইকেল থেকে পড়ে জিলু আহত হন।

পরে পুলিশ তাকে আটক করে নিয়ে যায়, হাসপাতালে তার মৃত্যু হয়। তবে যুবদলের অভিযোগ অস্বীকার করে পুলিশ বলছে, পিকেটিংকালে পুলিশের গাড়ি দেখে পালানোর সময় নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে জিলুকে বহনকারী মোটরসাইকেলের ধাক্কা লাগে।

এতে আহত হন জিলু। স্থানীয় লোকজন উদ্ধার করে হাসপাতালে ভর্তি করলে তিনি মারা যান।

নগর যুবদলের সাধারণ সম্পাদক মির্জা সম্রাট সমকালকে জানিয়েছেন, জিলু হত্যার প্রতিবাদে তারা হরতাল আহ্বান করেছেন। শান্তিপূর্ণভাবে হরতাল পালনের জন্য সিলেটবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

এদিকে সিলেটে যুবদলের হরতালে একাত্মতা প্রকাশ করেছে সিলেট বিএনপি। জিলু আহমদ দিলুর মৃত্যুর প্রতিবাদে বুধবার সিলেট বিভাগে সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচিতে একাত্মতা পোষণ করেছে সিলেট জেলা ও মহানগর বিএনপি।

মঙ্গলবার সন্ধ্যায় এক বিবৃতিতে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী

ও নগর বিএনপির সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী হরতালের প্রতি পূর্ণ সমর্থন করে সর্বাত্মকভাবে হরতাল পালন করার আহ্বান জানান।

এ জাতীয় আরো খবর

 ইসি আনিছুর রহমান: নির্বাচনে  কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে  নিহত ২

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২

দেবাশীষ দেবুর মায়ের মৃত্যুতে ইমজা শোক

দেবাশীষ দেবুর মায়ের মৃত্যুতে ইমজা শোক

পরলোকে সাংবাদিক দেবাশীষ দেবুর মা

পরলোকে সাংবাদিক দেবাশীষ দেবুর মা