রবিবার, ৫ মে ২০২৪ইংরেজী, ২২ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

রোটারিতে নারীর অংশগ্রহন বৃদ্ধির আহবান জানালেন রাশেদা কে চৌধুরী

সিলেট সান ডেস্ক ::

২০২৩-১০-২৯ ০৮:২০:৩৬ /

তত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরী বলেছেন, সুযোগ পেলে নারীরা অনেক কিছু করতে পারে পুরুষ ক্রিকেটাররা হারছে কিন্ত নারী ক্রিকেটাররা জিতছে।

তৃনমৃল থেকে হিমালয় পর্বত পর্যন্ত বাংলাদেশের নারীরা সর্বত্র। পৃথিবীর ইতিহাসে ৩১ বছর পর বাংলাদেশে নারী সরকার প্রধান তিনি রোটারিতে নারীর অংশগ্রহন বৃদ্ধি করার পাশাপাশি বিশেষ করে সিলেটে নারীর অংশগ্রহন সুনিশ্চিত করার আহবান জানান।

তিনি শনিবার (২৮ অক্টোবর ) রাতে নগরীর মির্জা জাঙ্গলস্থ একটি অভিজাত হোটেলের হলরুমে রোটারী ক্লাব মেট্রোপলিটন সিলেট এর ১৯তম অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। অভিষেক অনুষ্ঠানের চেয়ারম্যান রোটারিয়ান পিপি মোহাম্মদ কবির উদ্দিন পিএইচএফ সভাপতিত্বে ও পরিচালনায় অভিষেক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ডিস্ট্রিক্ট গভর্নর রোটারিয়ান ইঞ্জিনিয়ার মো. মতিউর রহমান পিএইচএফ বিএমডি,

ডিষ্ট্রিক্ট ফাষ্ট লেডি সামিনা রহমান, পিডিজি সেলিম রেজা পিএইচ বিএমডি, পিডিজি শহীদ আহমেদ চৌধুরী, পিডিজি প্রিন্সিপাল লেফটেন্যান্ট কর্নেল অবসরপ্রাপ্ত এম আতাউর রহমান পীর, পিডিজি ড, বেলাল উদ্দিন আহমদ এমপি এইচ এফ এম সি এম ডি, ডিজিই এ এইচ এম ফয়সল আহমদ এমপি এইচ এফ।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন এরিয়া এডভাইসার পিপি হানিফ মোহাম্মদ, এরিয়া ডাইরেক্টর রোটারিয়ান পিপি এ কে এম শামসুল হক দিপু পিএইচএফ, ডেপুটি গভর্নর ফাহিম আহমদ চৌধুরী, এ্যসিসটেন্ট গভর্নর পিপি বিকাশ কান্তি দাশ, রোটারী ক্লাব অব মেট্রোপলিটন সিলেট এর চার্টার প্রেসিডেন্ট এম এ মান্নান।

অভিষেক এর চীফ সার্জেন্ট এট আমর্স পিপি নজির আহমদ আজাদ অভিষেক কমিটির চেয়ারম্যানকে অনুষ্টান শুরুর আহবান জানান। অভিষেক অনুষ্টান অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন রোটারিয়ান ইঞ্জিনিয়ার মঈনুল ইসলাম চৌধুরী, সমবেত জাতীয় সংগীত পরিবেশিত হয়।

রোটারী প্রত্যয় পাঠ করেন রোটারিয়ান পিপি আনোয়ার মজিদ চৌধুরী। অভিষেক উপলক্ষে পিপি রোটারিয়ান রেহান উদ্দিন রায়হান সম্পাদিত ম্যাগাজিন জাফলং এর মোড়ক উম্মোচন করেন প্রধান অতিথিসহ অতিথিবৃন্দ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন অভিষেক অনুষ্ঠানের চেয়ারম্যান রোটারিয়ান পিপি মোহাম্মদ কবির উদ্দিন পিএইচএফ ।

সেক্রেটারী রিপোর্ট পাঠ করেন আউট গোয়িং সেক্রেটারী রেজাউল করিম, বক্তব্য রাখেন বিদায়ী প্রেসিডেন্ট এমডি ইকবাল হোসেন। পরে নবাগত প্রেসিডেন্ট আক্তার চৌধুরী রুবেলের কাছে কলার হ্যান্ড ওভার করেন বিদায়ী প্রেসিডেন্ট এমডি ইকবাল হোসেন।

বিদায়ী সেক্রেটারী রেজাউল করিম নবাগত সহ সাধারন সম্পাদক ইখতিয়ার আহমদ চৌধুরীর কাছে চার্টার হস্তান্তর করেন। অভিষিক্ত প্রেসিডেন্ট আক্তার চৌধুরী রুবেল সাপ্তাহিক সভার কার্য্যক্রম শুরু করেন এবং নতুন সদস্য জুয়েল মিয়াকে রোটারীতে অন্তভ’ক্ত করার জন্য গভর্নরকে আহবান জানান এবং ডিস্ট্রিক্ট গভর্নর রোটারিয়ান ইঞ্জিনিয়ার মো. মতিউর রহমান পিএইচএফ বিএমডি থাকে রোটারী পিন পরিয়ে অন্তভ’ক্ত করেন।

অভিষিক্ত প্রেসিডেন্ট ২০২৩-২০২৪ বর্ষের বোর্ডকে পরিচয় করিয়ে দেন । অনুষ্ঠানে একজন প্রতিবন্ধীকে আটিফিশিয়াল পা প্রদান করা হয় ও ক্লাবের ২টি স্থায়ী প্রজেক্ট আব্দুল করিম চৌধুরী রোটারী স্কুলে ৫০ হাজার টাকা ও নগর প্রিপারেটরী স্কুলে ৩০ হাজার টাকা অনুদান প্রদান করা হয়। পরে অভিষিক্ত প্রেসিডেন্ট আক্তার চৌধুরী রুবেল বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের পরিচয় করিয়ে দেন রোটারিয়ান পিপি আবু সুফিয়ান চৌধুরী। প্রধান অতিথির জীবনবৃত্তান্ত পাঠ করেন ক্লাবের সহ সাধারন সম্পাদক রোটারিয়ান ইখতিয়ার আহমদ চৌধুরী, ধন্যবাদ বক্তব্য রাখেন রোটারিয়ান পিপি ইয়াকুতুল গনি ওসমানী।

উপস্থিতির পরিসংখ্যান তুলে ধরেন চীফ সার্জেন্ট এট আমর্স পিপি নজির আহমদ আজাদ। প্রধান অতিথির বক্তব্যে তত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরী সিলেটে কিডনি ফাউন্ডেশনএ কিডনি রোগীদের সাহায্য এগিয়ে আসার আহবান জানিয়ে বলেন কমিউনিটি ক্লিনিকে ব্লাড সুগার ও ব্লাড প্রেসার মাপা ব্যবস্থা করার আহবান জানান ।

এই স্কিনিংয়ের ব্যবস্থা রাখলে শতকরা ৭০ ভাগ মানুষ কিডনি রোগী থেকে বাচঁতে পারবে। রোটারির ক্লাবের পক্ষ থেকে বসতি অথবা গ্রামীন এলাকায় মাধ্যমিক স্কুল গুলোতে মেয়েদের ওয়াশরুসের ব্যবস্থা ,স্কুলগামী শিশুদের দুপুরের খাবারের ব্যবস্থা করে দেওয়ার আহবান জানান। সরকাররের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠান গুলোতে এগিয়ে এলে দারিদ্র বিমোচন, ক্ষুধা নিরসনে শিক্ষার্থীদের ঝরে পড়া কমাতে উল্লেখযোগ্য অবদান রাখবে।

এ জাতীয় আরো খবর

উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ  হলেন ডা  শাহানা ফেরদৌস

উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস

সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ

সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ

সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ

সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ

এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

 বর্জ্য ব্যবস্থাপনায় পরিবেশ মন্ত্রণালয়ের সাথে কাজ করতে আগ্রহী লাফার্জহোলসিম

বর্জ্য ব্যবস্থাপনায় পরিবেশ মন্ত্রণালয়ের সাথে কাজ করতে আগ্রহী লাফার্জহোলসিম

ওসমানীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস উপলক্ষে আলোচনা সভা

ওসমানীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস উপলক্ষে আলোচনা সভা