শুক্রবার, ৩ মে ২০২৪ইংরেজী, ১৯ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

খাল কেটে কুমির আনবে না আওয়ামী লীগ: পরিকল্পনামন্ত্রী

স্টাফ রিপোর্ট: ::

২০২৩-১০-২৭ ০৮:৩২:৫০ /

ছবি সংগৃহীত :

রিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, আমাদের দেশে যদি কোনো ভুল বোঝাবুঝি হয়ে থাকে সেটার সমাধান আমরাই করব। অন্য কাউকে ডেকে এনে খাল কেটে কুমির আওয়ামী লীগ আনবে না।

তিনি বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে। অনেক বাধা বিপত্তি অতিক্রম করেছে। অনেকেই তখন আমাদের সাথে ছিলো না। তাদের প্রতি ক্ষোভ-রাগ নেই।

শুক্রবার (২৭অক্টোবর) দুপুরে বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির আয়োজিত নতুন কমিটির অভিষেক উপলক্ষে স্মারকগ্রন্থ লেন্স’র মোড়ক উন্নোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

পরিকল্পনামন্ত্রী বলেন, উন্নয়নের কোনো বিকল্প নেই। গণতন্ত্র খায় না, মানুষ চর্চা করে। আমরা গণতন্ত্র চর্চা করি। এরমূল কাজ হচ্ছে ভোট। যারা ভোট বিশ্বাস করে, জনগণের রায় বিশ্বাস করে, যাদের রাজনৈতিক দল আইনানুগভাবে গঠিত আমরা আশা করি তারা তাদের দায়িত্ব হিসেবে নির্বাচনে আসবে।

শনিবারের বিরোধী দলগুলোর সমাবেশকে ইঙ্গিত করে পরিকল্পনামন্ত্রী বলেন, ব্যক্তিগতভাবে মনে করছি কোনো সংঘর্ষ হবে না। ২৮ এর পরে ২৯ হবে। অন্যান্য সাধারণ দিনের মতো হবে। তবে এ দিন কেউ যদি দলগত ভাবে সহিংসতা চালায়, তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এরআগে ফটো জার্নালিস্ট এসোসিয়েশন (বিপিজেএ)-এর সিলেট বিভাগীয় নতুন কমিটির অভিষেক উপলক্ষে স্মারকগ্রন্থ 'লেন্স'র মোড়ক উন্নোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, ফটো সাংবাদিকদের একটি ছবি হাজার শব্দের চেয়ে শক্তিশালী। কোনো কোনো ছবি হৃদয়ে ভীষণ দাগ কাটে।

কথা বলে তাদের ছবি ফটোসাংবাদিকরা আছেন বলেই আমরা বিভিন্ন ঐতিহাসিক ছবি দেখতে পাই, ছবির মাধ্যমে ইতিহাস জানতে পারি।তিনি আরো বলেন, দেশনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বিক উন্নয়নে বিশ্বাসী। তিনি প্রথম উন্নয়নের মাধ্যমে সবার চোখ গ্রামের দিকে নিয়ে গেছেন।

আমাদের দুই নেতাই আপামর জনতার জন্য কাজ করেছেন। একজন হচ্ছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং অন্যজন তার কন্যা শেখ হাসিনা। শেখ হাসিনার সমতুল্য কেউ নেই। তাঁর নেই কোনো অহংকার।

আর এসবই ছবির মাধ্যমেই এসব তুলে ধরেন ফটোসাংবাদিকরা।পরিকল্পনামন্ত্রী বলেন, সিলেট আমাদের আঞ্চলিক রাজধানী। আর সিলেটের উন্নয়নে প্রধানমন্ত্রীর বিশেষ নজর রয়েছে। এতে স্বাগত বক্তব্য রাখেন- বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন (বিপিজেএ)-এর সিলেট বিভাগীয় নতুন কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক সুব্রত দাস।

বিপিজেএ-এর বিভাগীয় কমিটির সভাপতি আব্দুল বাতেন ফয়ছলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী, সিসিকের নতুন মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী,

সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ‍্যাডভোকেট শামীমা শাহরিয়ার, সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ‍্যাডভোকেট নাসির উদ্দিন খান, দৈনিক সিলেটের ডাক'র সম্পাদকমন্ডলীর সভাপতি রাগীব আলী,

সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি আল আজাদ, সিনিয়র সাংবাদিক ইকবাল সিদ্দিকী এবং সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম চৌধুরী নবেল।

এ জাতীয় আরো খবর

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

 ইসি আনিছুর রহমান: নির্বাচনে  কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে  নিহত ২

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২