সোমবার, ৬ মে ২০২৪ইংরেজী, ২৩ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

গোলাপগঞ্জে ইউনিয়ন পরিষদের সচিবের ওপর মামলা প্রত্যাহারে স্বারকলিপি

স্টাফরিপোর্টার, গোলাপগঞ্জ ::

২০২৩-০৭-২৪ ১২:২৮:১০ /

গোলাপগঞ্জের ফুলবাড়ী ইউনিয়ন পরিষদের সচিব নজরুল ইসলাম, হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর সাইফুর রহমান চৌধুরী ও ঢাকাদক্ষিণ ইউনিয়ন পরিষদের সচিব

ইয়াহিয়া সিদ্দিক ওপর শারীরিক, মানসিক নির্যাতন, সঠিক তদন্ত করে সুষ্ঠ বিচার ও মিথ্যা মামলা থেকে অব্যাহতির দাবিতে সিলেটের জেলা প্রশাসকের কাছে স্বারকলিপি দেয়া হয়েছে।

সোমবার জেলা প্রশাসকের কাছে এ স্বারকলিপি পেশ করে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ সচির সমিতি ( বাপসা) সিলেট জেলা শাখা।

জেলা প্রশাসকের দেয়া স্বারকলিপিতে উল্লেখ করা হয়, ,স্থানীয় সরকার সমূহের মধ্যে ইউনিয়ন পরিষদ হচ্ছে গুরুত্বপূর্ণ ও কার্যকর প্রশাসনিক ইউনিট।

তৃন্মূল পর্যায়ে ইউনিয়ন পরিষদের মাধ্যমে সরকার জনগনকে বিভিন্ন সেবা প্রদান করে আসছে। ইউনিয়ন পরিষদ উনৃনয়ন সহায়তা তহবিল, গ্রাম আদালত, জন্ম- মৃত্যু নিবন্ধন সহ বিভিন্ন ধরণের উন্নয়নমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদ বাস্তবতা করে আসছে।

স্মার্ট বাংলাদেশ গঠনে ইউনিয়ন পরিষদের ভূমিকা পরিসীম। ইউনিয়ন পরিষদের জনবল হচ্ছে সচিব ও হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর। নির্বাচিত জনপ্রতিনিধিদের সাথে ইউনিয়ন পরিষদের কার্যক্রমে সহযোগীতা করা, ইউনিয়ন পরিষদের হিসার রক্ষন,

বিভিন্ন দপ্তরের সাথে যোগাযোগ রক্ষা করা, প্রতিবেদন প্রদান, রাজস্ব আদায় ও সরকারী কোষাগারে জমা সহ সব ধরণের কাজ ইউনিয়ন পরিষদের সচিব ও হিসাব কাম কম্পিউটার অপারেটরের মাধ্যমে সম্পাদন করা হয়।

ইউনিয়ন পরিষদের দায়িত্ব পালনকালে গত রোববার (১৬ জুলাই) ফুলবাড়ী ইউনিয়ন পরিষদের সচিব নজরুল ইসলাম ও হিসাব কাম কম্পিউটার অপারেটর সাইফুর রহমান চৌধুরী অফিসে দায়িত্ব পালন অবস্থায়

কিছমত মাইজভাগ গ্রামের কামরুজ্জামান মাসুদ তার দোকানের ট্রেড লাইসেন্স নিতে আসেন। এসময় নির্ধারিত ফিসের কথা বলেন সচিব। এসময় ফিস না দিয়ে সচিবের সাথে তর্কে জড়িয়ে পড়েন এবং অকথ্য ভাষায় গালিগালাজ করেন কামরুজ্জামান মাসুদ।

এক পর্যায়ে সচিব ও কাম কম্পিউটার অপারেটরকে শারিরীক নির্যাতন করেন। খবর পেয়ে ইউনিয়নের চেয়ারম্যান আসলে তার সামনেও আবাও হামলার চেষ্টা করেন তিনি।

পরে সিলেটের আদালতে মিথ্যা কল্পকাহিনী সাজিয়ে ফুলবাড়ী ইউনিয়ন পরিষদের সচিব নজরুল ইসলাম ও হিসাব কাম কম্পিউটার সাইফুর রহমান চৌধুরীকে আসামী করে মামলা দায়ের করা হয়।

এ মামলা থেকে তাদের অব্যাহতি দিতে জেলা প্রশাসকের কাছে দেয়া স্বারকলিপিে অনুরোধ করেন। এদিকে সম্প্রতি ঢাকাদক্ষিণ ইউনিয়ন পরিষদের সচিব ইয়াহিয়া দায়িত্ব পালনকালে এ ইউনিয়নের ১নং ওয়ার্ডেও মেম্বার সেলিম আহমদের হাতে ইতোমধ্যে বিভিন্ন সময়ে সচিবরা নির্যাতনের শিকার হয়।

বিভিন্ন সময়ে ইউনিয়নের সচিবদের সাথে দুর্ব্যবহার করেন তিনি। ঘটনার তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার জন্য তারা স্বারকলিপিতে অনুরোধ জানিয়েছেন। স্বারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন জেলা বাপসার আহবায়ক মোঃ হাবিবুর রহমান, সদস্য সচিব নাজমুল ইসলাম চৌধুরী, মোস্তাফিজুর রব,

আফতাব উদ্দিন, মোঃ ফয়জুল ইসলাম, মখবুল হোসেন, মুহাম্মদ ইয়াহিয়া সিদ্দিক, মোঃ নজরুল ইসলাম, আবুল কাহার, সমীরন চন্দ্র,

বুজিত চন্দ্র সরকার, কৈলেন্দ চন্দ্র, অশোক চন্দ্র বৈদ্য, হাবিবুর রহমান, নাকিব উল্লাহ শিবলু।

এ জাতীয় আরো খবর

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

 ইসি আনিছুর রহমান: নির্বাচনে  কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে  নিহত ২

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২