রবিবার, ৫ মে ২০২৪ইংরেজী, ২২ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

জৈন্তাপুরে গ্রামীণ ব্যাংক এরিয়া অফিসের গাছের চারা বিতরণ

জৈন্তাপুর প্রতিনিধি ::

২০২৩-০৬-২০ ১৪:০২:৪০ /

গ্রামীণ ব্যাংক সিলেট জোনাল অফিস সিলেটের বিভিন্ন শাখায় তাদের গ্রাহক সদস্যদের মধ্যে চলিত বছরে ৫২ লক্ষ বৃক্ষের চারা বিতরণ কর্মসুচি গ্রহন করেছে। "বনজ-ফলজ ঔষধি গাছ রোপণ করবো কয়েক কোটি, দেশের বায়ু, দেশের মাটি করবো মোরা খাঁটি" এই প্রতিপাদ্যকে সামনে রেখে গ্রামীন ব্যাংক বৃক্ষরোপন কর্মসূচি বাস্তবায়নের উদ্যােগ গ্রহন করে।

বৃক্ষের চারা বিতরণ কর্মসুচির অংশ হিসাবে জৈন্তাপুর এরিয়া অফিসের ব্যবস্থাপনায় জৈন্তাপুর, গোয়াইনঘাট ও কানাইঘাট উপজেলার ১০টি শাখায় ২ লক্ষ ৭৬ হাজার ৯ শত চারা এবং ফতেপুর (হরিপুর), নিজপাট ও দরবস্ত গ্রামীণ ব্যাংক শাখা সহ অন্যান্য শাখায় পৃথক ভাবে এসব চারা বিতরণ করা হয়েছে।

প্রতি'টি শাখায় ১১ হাজার ৮ শত ৭০ টি করে চারা বিতরণ করা হচ্ছে। গত ২০ জুন মঙ্গলবার গ্রামীণ ব্যাংকের বিভিন্ন কার্যালয়ে গ্রাহক সদস্যদের মধ্যে পৃথক অনুষ্ঠানে এসব চারা বিতরণ করা হয়।

এসময় বক্তারা বলেন, গ্রামীণ ব্যাংক শুধু ঋণ কর্মসূচি মধ্যে সীমাবদ্ধ নয়, পাশাপাশি সামাজিক দায়বদ্ধতার অংশ হিসাবে পরিবেশের ভারসাম্য রক্ষা, দারিদ্র্য বিমোচন ও আর্থ-সামাজিক উন্নয়নে ব্যাপক অবদান রেখে যাচ্ছে ।

সামাজিক দায়বদ্ধতা থেকে গ্রামীন ব্যাংক সিলেট জোনাল অফিস এই বছর ৫২ লক্ষ বিভিন্ন জাতের ফলজ ও বনজ বৃক্ষের গাছের চারা রোপণ ও বিতরণ কাজ বাস্তবায়ন করবে।

জৈন্তাপুর নিজপাট শাখায় চারা বিতরণ কালে উপস্থিত ছিলেন জৈন্তাপুর এরিয়া ম্যানেজার মো: শাহজাহান চৌধুরী, নিজপাট শাখা ব্যবস্থাপক মো: হাসানুজ্জামান, সেকেন্ড ম্যানেজার মো: তোফাজ্জুল হোসেন, কেন্দ্র ব্যবস্থাপক ইফতেখার আলম অপু, জৈন্তাপুর প্রেসক্লাব সভাপতি নূরুল ইসলাম, অর্থ সম্পাদক শাহজাহান কবির খান ।

ফতেপুর (হরিপুর) গ্রামীণ ব্যাংক শাখায় চারা বিতরণ কালে গ্রামীণ ব্যাংক সিলেট জোনাল অফিসের প্রশাসনিক কর্মকর্তা সাইফুল ইসলাম,

গ্রামীণ ব্যাংক ফতেপুর শাখা ব্যবস্থাপক মোহাম্মদ কামরুজ্জামান, সেকেন্ড ম্যানেজার আব্দুল ওয়াহাব, জৈন্তাপুর প্রেসক্লাব সদস্য দৈনিক শ্যামল সিলেট পত্রিকার প্রতিনিধি মো: শোয়েব উদ্দিন উপস্থিত ছিলেন।

গ্রামীণ ব্যাংক দরবস্ত শাখায় গ্রাহকদের মধ্যে চারা বিতরণ কালে উপস্থিত ছিলেন দরবস্ত শাখা ব্যবস্থাপক মো: ইউসুফ আলী,সেকেন্ড ম্যানেজার গোপাল চন্দ্র দাস, অফিসার আক্তারুজ্জামান, সুমি দেব ও কেন্দ্র ব্যবস্থাপক রুমান আহমদ ।

এছাড়া প্রতি'টি শাখায় চারা বিতরণ কালে স্থানীয় গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরো খবর

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

 ইসি আনিছুর রহমান: নির্বাচনে  কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে  নিহত ২

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২