রবিবার, ৫ মে ২০২৪ইংরেজী, ২২ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

জৈন্তাপুরে সেনাবাহিনীর ভেটেরিনারী ক্যাম্পেইন কর্মসুচি পালন

মো. ইউসুফুর রহমান, জৈন্তাপুর

২০২৩-০৬-১৯ ০৬:১৭:১৭ /

জৈন্তাপুর উপজেলার দরবস্ত সেন্ট্রাল জৈন্তা হাইস্কুল প্রাঙ্গনে বাংলাদেশ সেনাবাহিনীর গ্রীষ্মকালীন প্রশিক্ষণ মহড়ার অংশ হিসাবে সেনাবাহিনীর ব্যবস্থাপনায় ভেটেরিনারী ক্যাম্পেইন কর্মসুচি পালন করা হয়েছে।

গত ১৯ জুন সোমবার সকাল সাড়ে ১০টায় ভেটেরিনারী ক্যাম্পেইন কর্মসুচি উদ্বোধন করা হয়। ক্যাম্পেইন কর্মসূচি উদ্বোধন করেন সিলেট ১৭ পদাতিক ডিভিশন এরিয়া কমান্ডারের পক্ষে এডমিন এরিয়া সদর দপ্তরের কর্ণেল মো: মেহফুজার রহমান (পিবিজিএস,পিএসসি)।

সেনাবাহিনী গ্রীষ্মকালীন প্রশিক্ষণ মহড়ায় বিভিন্ন এলাকায় নিয়োজিত রয়েছেন। প্রতি বছরের ন্যায় প্রশিক্ষণ এলাকায় সেনাসদস্যগণ বিভিন্ন জনকল্যাণ মুলক কাজ পরিচালনা করে থাকেন।

সিলেট অঞ্চলে স্থানীয় প্রশাসন ও প্রাণিসম্পদ দপ্তরের সহায়তায় এই প্রথম জৈন্তাপুরে ভেটেরিনারী ক্যাম্পেইন কর্মসূচি পরিচালনা করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সোনার বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়-কে সামনে রেখে ১৭ পদাতিক ডিভিশন ও সিলেট এরিয়া কমান্ড কর্তৃক জৈন্তাপুর উপজেলার দরবস্ত ইউনিয়নে প্রাণিসম্পদ উন্নয়ন ও প্রাণী পালনে উদ্বুদ্ধ করনের লক্ষ্যে বিনামূল্যে গরু-মহিষ এবং ছাগল-ভেড়ার চিকিৎসা প্রদান কর্মসূচি আয়োজন করা হয়।

সেনাবাহিনীর এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশ সেনাবাহিনীর সবর্দা দেশরক্ষার মহৎ দায়িত্বের পাশাপাশি বিভিন্ন সামাজিক সচেতনতা ও জনকল্যাণ মুলক কাজে সক্রিয় অংশ গ্রহন করে থাকেন।

বিজ্ঞপ্তিতে বলা হয় প্রাণিসম্পদ ক্যাম্পেইন কর্মসূচি পালনের মাধ্যমে সকলের কাজে আসবে এবং প্রাণি পালনে স্থানীয় জনগণ আরও উদ্বুদ্ধ হবেন। ভবিষ্যতে সেনাবাহিনীর এরকম জনসচেতনতা কার্যক্রম অব্যাহত থাকবে।

সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বৈরী আবহাওয়া উপেক্ষা করে সেনাবাহিনীর কর্মকর্তাগণ বিপুল পরিমান গরু-মহিষ,ছাগল-ভেড়ার চিকিৎসা প্রদান সহ ভ্যাক্সিন,ঔষধ প্রদান ও পরামর্শ সেবা দেয়া হয়েছে।

ভেটেরিনারী ক্যাম্পেইন কর্মসূচি অনুষ্ঠানে জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ, লে. কর্ণেল কাজী মো: রুহল আমিন, উপজেলা নিবার্হী অফিসার আল-বশিরুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিপামনি দেবী, মেজর পিয়াস কুমার ঘোষ,

মেজর সাদেক আহমেদ, মেজর হাসিব, জৈন্তাপুর প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: আব্দুল্লাহ আল-মাসুদ,দরবস্ত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাহারুল আলম বাহার, সেন্ট্রাল জৈন্তা হাইস্কুলের প্রধান শিক্ষক শরীফ উদ্দিন (লিটু),

জৈন্তাপুর প্রেসক্লাব সভাপতি নূরুল ইসলাম, অনলাইন প্রেসক্লাব সভাপতি এমএম রুহুেল সহ সিলেট সেনানিবাসের উর্ধ্বতন কর্মকর্তা এবং স্থানীয় জনপ্রতিনিধি, উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের কর্মকর্তা ও সমাজের গন্যমান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরো খবর

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

 ইসি আনিছুর রহমান: নির্বাচনে  কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে  নিহত ২

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২