সোমবার, ৬ মে ২০২৪ইংরেজী, ২৩ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

সিলেটে বিনিয়োগ করতে চায় অস্ট্রেলিয়া

স্টাফ রিপোর্ট: ::

২০২৩-০৬-১৩ ০৪:২২:১৮ /

সিলেটে ব্যবসা বাণিজ্য ও বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে অস্ট্রেলিয়া। সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী’র সঙ্গে ঢাকাস্থ অস্ট্রেলিয়ান দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি ড. সাচা ব্লুমেন এ আগ্রহের কথা জানান।

অস্ট্রেলিয়ার স্থানীয় সরকার প্রতিষ্ঠানের সাথে সিটি করপোরেশনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উন্নয়নে কাজ করবেন এবং পর্যটন, শিক্ষাসহ অন্যান্য খ্যাতে সিলেট তথা বাংলাদেশের সাথে সম্পর্ক উন্নয়নে অস্ট্রেলিয়ান সরকার ইতোমধ্যে কাজ শুরু করেছে বলেও জানান তিনি।

মঙ্গলবার (১৩ জুন) সকালে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর কুমারপাড়াস্থ বাস ভবনে সাথে ঢাকাস্থ অস্ট্রেলিয়ান দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি ড. সাচা ব্লুমেনর সৌজন্য সাক্ষাৎ হয়।

সৌজন্য সাক্ষাতে দুই দেশের ব্যবসায়ী সম্প্রদায়ের মাধ্যমে সম্ভাবনাময় খাতে বাণিজ্য ও বিনিয়োগের সুযোগ সৃষ্টির উপর গুরুত্বারোপ করা হয়।

সিলেট সিটি কর্পোরেশনের সাথে অস্ট্রেলিয়ান সিটি কর্পোরেশনের মধ্যে সিস্টার সিটির সম্পর্ক উন্নয়ন বিষয়ে মেয়র আরিফুল হক চৌধুরী প্রস্তাব দেন।

সিসিক মেয়রের এই প্রস্তাবকে স্বাগত জানান ড. সাচা ব্লুমেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মেয়র পত্নী সামা হক চৌধুরী, মেয়রের সহকারী একান্ত সচিব মো. সোহেল আহমদ,

সিসিকের আইটি কনসালটেন্ট মো. সাদাত হোসেন খান, জনসংযোগ কর্মকর্তা আব্দুল আলিম শাহ, মেয়রের ব্যক্তিগত সহকারী মো. মুহিবুল ইসলাম ইমন প্রমুখ।

এ জাতীয় আরো খবর

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

 ইসি আনিছুর রহমান: নির্বাচনে  কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে  নিহত ২

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২