বৃহস্পতিবার, ২ মে ২০২৪ইংরেজী, ১৯ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

পিছিয়ে থাকা নারী সমাজকে মূলস্রোতে আনতে কাজ করবো : আনোয়ারুজ্জামান

সিলেট সান ডেস্ক ::

২০২৩-০৬-০৮ ০৮:৫১:৪৪ /

আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী বলেছেন, নারীরা শুধু ঘরে বসে থাকবে না, তারা পুরুষদের মতো সমানতালে পরিবার-সমাজ ও রাষ্ট্র পরিচালনা করবে।

এজন্য স্বাধীনতার পর সংবিধান প্রণয়নের সময় সেখানে নারী-পুরুষ সমান অধিকারের কথা উল্লেখ করে দিয়েছেন বঙ্গবন্ধু। এমনকি সামাজিকভাবে পিছিয়ে থাকা নারীদের সমাজের মূলস্রোতে আনতে বর্তমান সরকার তাদের জন্য বিশেষ ব্যবস্থা করেছে।

আমি নির্বাচিত হলে সিলেট সিটি করপোরেশন পিছিয়ে পড়া নারীদের জন্য কাজ করবো। বৃহস্পতিবার (৮ জুন) দুপুরে নগরীর একটি কমিউনিটি সেন্টারে তৃণমূল ও পেশাজীবী নারী নেত্রীদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ সবসময় নারীবান্ধব একটি রাজনৈতিক দল। আমি এ দলের একজন কর্মী হিসাবে দৃঢ়ভাবে বিশ্বাস করি, নারীর সমস্যা সমাধান করতে না পারলে আমাদের কাংখিত উন্নয়ন নিশ্চিত করা সম্ভব হবেনা।

তাই দ্রুত ব্যবসা বাণিজ্য এবং চাকরি ক্ষেত্রে নারীর সমস্যা সমাধান করে তাদের এগিয়ে যাওয়ার পথ আরও সুগম করতে হবে। সবাই যদি আমাকে যোগ্য মনে করে নির্বাচিত করেন তাহলে সিলেট সিটি করপোরেশন এলাকার মা বোনদের সমস্যাগুলো চিহ্নিত করে তা সমাধানে আমি আন্তরিকভাবে কাজ করবো।

তিনি আরও বলেন, আমি নির্বাচিত হলে নগরভবন আরও বেশি নারীবান্ধব হবে। সেখানে আমাদের মা বোনরা উপস্থিত হয়ে যাতে অসংকোচে তাদের সমস্যাগুলো নির্বাচিত জনপ্রতিনিধি ও কর্মকর্তাদের সামনে তুলে ধরতে পারেন তেমন একটা উন্নত পরিবেশ সৃষ্টি করা হবে।

যাতে দ্রুত তাদের সমস্যা সমাধান হয় সে ব্যাপারে আমি নিজে সদাসচেষ্ট থাকবো ইনশাল্লাহ। জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ও সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিসেস হেলেন আহমেদের সভাপতিত্বে এবং বাংলাদেশ আওয়ামী লীগ ধর্ম বিষয়ক উপকমিটির সাবেক সদস্য ও মাননীয় পররাষ্ট্রমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা শফিউল আলম জুয়েল এর পরিচালনায় সিলেট

সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী জনাব আনোয়ারুজ্জামান চৌধুরী সাথে তৃণমূল ও পেশাজীবী নারী এবং নেত্রীদের সাথে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন আনোয়ারুজ্জামান চৌধুরী সহধর্মিনী মিসেস হলি চৌধুরী তাছাড়া উপস্থিত ছিলেন সি ডি সি টাউন ফেডারেশনের সভাপতি মিনা বেগম সেক্রেটারি তসলিমা মহিলা সংস্থার প্রশিক্ষক সুমন,

ঢাকা বিশ্ববিদ্যালয় সাবেক ছাত্রলীগের সেক্রেটারি হিমু, মহানগর আওয়ামী লীগের সদস্য ইঞ্জিনিয়ার আতিক, বাংলাদেশের ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক শহীদ চৌধুরী সহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও সিডিসি বিভিন্ন ওয়ার্ডের সভাপতি সেক্রেটারি সহ তৃণমূল কর্মীবৃন্দ।

এ জাতীয় আরো খবর

সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ

সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ

সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ

সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ

এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

 বর্জ্য ব্যবস্থাপনায় পরিবেশ মন্ত্রণালয়ের সাথে কাজ করতে আগ্রহী লাফার্জহোলসিম

বর্জ্য ব্যবস্থাপনায় পরিবেশ মন্ত্রণালয়ের সাথে কাজ করতে আগ্রহী লাফার্জহোলসিম

ওসমানীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস উপলক্ষে আলোচনা সভা

ওসমানীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস উপলক্ষে আলোচনা সভা

ইলিয়াস আলীর সন্ধান দাবিতে স্মারকলিপি ও দোয়া মাহফিল  করেছ সিলেট জেলা বিএনপি

ইলিয়াস আলীর সন্ধান দাবিতে স্মারকলিপি ও দোয়া মাহফিল করেছ সিলেট জেলা বিএনপি