সোমবার, ৬ মে ২০২৪ইংরেজী, ২২ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

মাদকমুক্ত সমাজ গড়তে সচেতনার বিকল্প নেই: ড. অরূপ রতন চৌধুরী

সিলেট সান ডেস্ক ::

২০২৩-০৪-২৯ ১৩:১৫:৩২ /

মাদক দ্রব্য ও নেশা নিরোধ সংস্থা (মানস) বাংলাদেশের প্রতিষ্ঠাতা সভাপতি, একুশে পদকপ্রাপ্ত শব্দ সৈনিক, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. অরূপ রতন চৌধুরী বলেছেন, মাদক চোরাচালান ও সেবন প্রতিরোধ করা না হলে আমাদের নুতন প্রজন্ম অন্ধকারে নিমজ্জিত হয়ে যাবে।

তাই মাদকের বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টি করে সামাজিক আন্দোলনের কোন বিকল্প নেই। প্রথমে আমরা পারিবারিকভাবে সচেতন হয়ে আমাদের সন্তানদেরকে মাদকের ভুল পথ থেকে রক্ষা করতে হবে।

তিনি ২৯ এপ্রিল শনিবার খাজাঞ্চী ইউনিয়নের স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে মাদকদ্রব্য ও নেশা নিরোধ সংস্থা ‘মানস’ এর উদ্যোগে ফ্রি মেডিক্যাল ক্যাম্পেইন ও মাদকমুক্ত বাংলাদেশ গড়তে রাজনৈতিক অঙ্গীকার শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

২নং খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরশ আলী গণির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ^নাথ পৌরসভার মেয়র ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মুহিবুর রহমান,

মানস সিলেট জেলা শাখার প্রধান উপদেষ্টা মুহিবুর রহমান কিরণ, বিশিষ্ট কলামিষ্ট ও সমাজ বিশ্লেষক এএইচএম ফিরোজ আলী।

সমর কুমার দাসের পরিচালনায় বক্তব্য রাখেন ও মানপত্র পাঠ করেন এডভোকেট কল্যাণ চৌধুরী, আওয়ামীলীগ নেতা আব্দুল মুহিব, আমির আলী, ইউনিয়নের ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সৈয়দ জালাল উদ্দিন,

স্বেচ্ছাসেবকলীগ নেতা সিদ্দিকুর রহমান, শিক্ষক সোহেল আহমদ, আব্দুল্লাহ আল মামুন, শাহ আজিজুর রহমান, আখদ্দছ আলী ও তুরণ মিয়া প্রমুখ।

প্রধান অতিথি ড. অরূপ রতন চৌধুরী আরো বলেন, জীবনের ঝুঁকি নিয়ে মুক্তিযুদ্ধ করেছি, এখন দেশের ভবিষ্যত প্রজন্মদের মাদক মুক্ত করতে ৩০ বৎসর যাবত দেশের প্রত্যন্ত অঞ্চলে মাদকের বিরুদ্ধে দেশবাসীকে সচেতন করার চেষ্টা করছি।

এখন নিজ এলাকায় আপনাদেরকে নিয়ে কাজ করতে চাই। আমি আপনাদের সকলের সার্বিক সহযোগিতা চাই।

উল্লেখ্য, ড. অরূপ রতন চৌধুরী সিলেট-২ আসন (বিশ^নাথ-ওসমানী নগর) এ আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশার জন্য মাঠে কাজ করে যাচ্ছে।

এ জাতীয় আরো খবর

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

 ইসি আনিছুর রহমান: নির্বাচনে  কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে  নিহত ২

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২