শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইংরেজী, ১৪ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২ সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত দেবাশীষ দেবুর মায়ের মৃত্যুতে ইমজা শোক

সিসিক নির্বাচন: মনোনয়নপত্র কেনেননি কেউ

স্টাফ রিপোর্ট ::

২০২৩-০৪-২৭ ১০:৩২:১৯ /

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়ন পত্র বিক্রি শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে বিক্রি শুরু হলেও প্রথমদিনে কেউ মনোনয়ন পত্র কেনেননি জানিয়ে সিলেট সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফয়সাল কাদির জানান, সকাল দশটা থেকে শুরু করে বিকাল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহের সময় ছিল।

প্রথম দিন কেউ মনোনয়ন কিনেননি। তবে অনেকেই এসেছেন যাচাই বাছাই করতে।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, সিলেট সিটি করপোরেশন নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৩ মে। ২৫ মে মনোনয়নপত্র বাছাই আর প্রত্যাহারের শেষ দিন ১ জুন। ২১ জুন এই সিটিতে ভোটগ্রহণ হবে।

সিলেটে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দলটির যুক্তরাজ্য শাখার নেতা আনোয়ারুজ্জামান চৌধুরী। এছাড়া এখন পর্যন্ত কোন দলই প্রার্থী চূড়ান্ত করেনি। আর বিএনপি নির্বাচনে অংশ না নেয়ার ঘোষণা দিয়েছে।

বিএনপি নেতা ও বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরীসহ কয়েকজন স্বতন্ত্র প্রাথৃী হতে পারেন বলে গুঞ্জন রয়েছে। তবে তারা এখনো এ ব্যাপারে প্রকাশ্যে কোন ঘোষণা দেননি। নগরীর ৪২ টি সাধারণ ও ১৪ টি সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর পদে প্রার্থী হতে চারশতাধিক ব্যক্তি তৎপরতা চালাচ্ছেন।

এরআগে বুধবার এক প্রজ্ঞাপনে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ১ জন রিটার্নিং কর্মকর্তা এবং ১৪ জন সহকারী রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দেয় নির্বাচন কমিশন (ইসি)।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, সিলেট সিটি নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ পান সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফয়সল কাদের। এ ছাড়া সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে একজন অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, পাঁচজন জেলা নির্বাচন কর্মকর্তা ও আটজন উপজেলা নির্বাচন কর্মকর্তা আছেন।

এসব কর্মকর্তা সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও কুমিল্লা জেলায় কর্মরত।

নিয়োগ পাওয়া সহকারী রিটার্নিং কর্মকর্তাদের মধ্যে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা সাইদুর রহমান ১, ২ ও ৩ নম্বর সাধারণ ওয়ার্ড এবং ১ নম্বর সংরক্ষিত ওয়ার্ডের দায়িত্ব পালন করবেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলাম দায়িত্ব পালন করবেন ৪, ৫ ও ৬ নম্বর সাধারণ ওয়ার্ড এবং ২ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে। ৭, ৮ ও ৯ নম্বর সাধারণ ওয়ার্ড এবং ৩ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে দায়িত্ব পালন করবেন মৌলভীবাজার সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ এমদাদুল হক।

সিলেটের দক্ষিণ সুরমা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আবুল হাসনাত দায়িত্ব পালন করবেন ১০, ১১ ও ১২ নম্বর সাধারণ ওয়ার্ড এবং ৪ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে।

সিলেট সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ ফরহাদ হোসেন ১৬, ১৭ ও ১৮ নম্বর সাধারণ ওয়ার্ড এবং ৬ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে দায়িত্ব পালন করবেন। ১৯, ২০ ও ২১ নম্বর সাধারণ ওয়ার্ড এবং ৭ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে দায়িত্ব পালন করবেন হবিগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাইদুর রহমান।

সিলেট জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জিল্লুর রহমান ২২, ২৩ ও ২৪ নম্বর সাধারণ ওয়ার্ড এবং ৮ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে দায়িত্ব পালন করবেন।

মৌলভীবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আলমগীর হোসেন ২৫, ২৬ ও ২৭ নম্বর সাধারণ ওয়ার্ড এবং ৯ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে দায়িত্ব পালন করবেন।

২৮, ২৯ ও ৩০ নম্বর সাধারণ ওয়ার্ড এবং ১০ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে দায়িত্ব পালন করবেন কুমিল্লার বরুড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা এহসানুল কবীর ফেরদৌস।

সিলেটের গোলাপগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা উত্তম কুমার রায় দায়িত্ব পালন করবেন ৩১, ৩২ ও ৩৩ নম্বর সাধারণ ওয়ার্ড এবং ১১ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে। সুনামগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মুরাদ উদ্দিন হাওলাদার ৩৪, ৩৫ ও ৩৬ নম্বর সাধারণ ওয়ার্ড এবং ১২ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে দায়িত্ব পালন করবেন।

৩৭, ৩৮ ও ৩৯ নম্বর সাধারণ ওয়ার্ড এবং ১৩ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে দায়িত্ব পালন করবেন মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা নির্বাচন কর্মকর্তা তপন জ্যোতি অসীম।

সিলেটের বালাগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা সোহরাব আহমেদ দায়িত্ব পালন করবেন ৪০, ৪১ ও ৪২ নম্বর সাধারণ ওয়ার্ড এবং ১৪ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে।

এ জাতীয় আরো খবর

 ইসি আনিছুর রহমান: নির্বাচনে  কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে  নিহত ২

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২

দেবাশীষ দেবুর মায়ের মৃত্যুতে ইমজা শোক

দেবাশীষ দেবুর মায়ের মৃত্যুতে ইমজা শোক

পরলোকে সাংবাদিক দেবাশীষ দেবুর মা

পরলোকে সাংবাদিক দেবাশীষ দেবুর মা