রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ইংরেজী, ১৫ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২ সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

যৌন নিপীড়ন : সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতির পদ গেল লিটনের

সিলেট সান ডেস্ক ::

২০২৩-০৪-০৯ ১৯:১৯:৫৯ /

 

নারী নিপীড়নের অভিযোগ নিয়ে ব্যাপক সমালোচনার মুখে সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সভাপতির পদ থেকে আমিনুল ইসলাম চৌধুরী লিটনকে অব্যাহতি দেওয়া হয়েছে।

 

একই সঙ্গে বাতিল করা হয়েছে দ্বৈতস্বরের প্রতিনিধি হিসেবে পাওয়া তার জোটের প্রতিনিধি পরিষদের সদস্য পদ।

 

শনিবার (৮ এপ্রিল) রাতে জোটের কার্যালয়ে অনুষ্ঠিত সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের কার্যনির্বাহী পরিষদের জরুরী সভায় সর্বসম্মতিক্রমে এ ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলে

 

জোটের ভারপ্রাপ্ত সভাপতি শামসুল আলম সেলিম এবং সাধারণ সম্পাদক গৌতম চক্রবর্ত্তী সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

 

সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সহসভাপতি শামসুল আলম সেলিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গৌতম চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠিত ওই

 

সভার গৃহীত সিদ্ধান্তে বলা হয়, কয়েকদিন আগে আমিনুল ইসলাম চৌধুরী লিটনের বিরুদ্ধে গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে গুরুতর কিছু অভিযোগ প্রকাশিত হয়।

 

এর পরিপ্রেক্ষিতে তাৎক্ষণিকভাবে তাকে সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সভাপতির দায়িত্ব পালন থেকে বিরত রাখা হয়। পরবর্তী সময়ে পরিস্থিতি ও পর্যবেক্ষণে স্পষ্টত প্রতীয়মান হয় যে, কোনোভাবেই তার জোটের সঙ্গে সম্পৃক্ত থাকার সুযোগ নেই।

 

তাই জোটের কার্যনির্বাহী পরিষদ আমিনুল ইসলাম চৌধুরী লিটনকে সভাপতির পদ থেকে অব্যাহতি প্রদান ও প্রতিনিধি পরিষদের সদস্য পদ বাতিলের সিদ্ধান্ত গ্রহণ করেছে। এখন থেকে তিনি আর সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের কেউ নন।

 

সভায় সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সহসভাপতি শামসুল আলম সেলিমকে জোটের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব প্রদান করা হয়।

 

প্রসঙ্গত, আমিনুল ইসলাম লিটনের বিরুদ্ধে সম্প্রতি অবমাননকার মন্তব্যের অভিযোগ তুলেন তার থিয়েটারেরই এক নারী কর্মী।

 

এনিয়ে আলোচনার মধ্যে আরও কয়েকজন নারী সামাজিক যোগাযোগ মাধ্যমে লিটনের বিরুদ্ধে হেনস্তা ও নিপীড়নের অভিযোগ আনেন। এরমধ্যে কয়েকজন শিশু বয়সে নিপীড়িত হওয়ারও অভিযোগ তুলেছেন।

 

এরমধ্যে দুটি অডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। যেগুলো আমিনুল ইসলাম লিটনের সাথে ভুক্তভোগী দুই তরুণীর আলাপ বলে দাবি করা হচ্ছে। ছড়িয়ে পড়া অডিও ক্লিপে পুরুষ কণ্ঠে নিপীড়নের দায় স্বীকার করে ক্ষমা চাইতে শোনা যায়।

 

যদিও রোববার এক ফেসবুক পোস্ট আমিনুল ইসলাম লিটন এসব অভিযোগ মিথ্যে ও ষড়যন্ত্রমূলক বলে দাবি করেছেন। একই সঙ্গে ছড়িয়ে পড়া অডিও ক্লিপ তার নয় দাবি করে বলেছেন, এগুলো তার কণ্ঠের মতো করে এডিট করা হয়েছে।

 

এ জাতীয় আরো খবর

 ইসি আনিছুর রহমান: নির্বাচনে  কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে  নিহত ২

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২

দেবাশীষ দেবুর মায়ের মৃত্যুতে ইমজা শোক

দেবাশীষ দেবুর মায়ের মৃত্যুতে ইমজা শোক

পরলোকে সাংবাদিক দেবাশীষ দেবুর মা

পরলোকে সাংবাদিক দেবাশীষ দেবুর মা