বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪ইংরেজী, ১৬ ফাল্গুন ১৪৩০ বাংলা ENG

শিরোনাম : প্রবাসীরা বিনিয়োগ করলে সর্বোচ্চ সুযোগ সুবিধা নিশ্চিত করা হবে: মন্ত্রী ফারুক খান আজ পবিত্র শবে বরাত আজ পবিত্র শবেবরাত সর্বস্তরে বাংলা ভাষা চালু এখন সময়ের দাবি: ভাষাসৈনিক মো. আব্দুল আজিজ সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন আজ মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ভয়ংকর প্রতারণা: প্রক্সি দিতে গিয়ে ৫৯ দাখিল পরীক্ষার্থীসহ আটক ৬০ ২১ গুণীজনের হাতে ‘একুশে পদক-২০২৪’ তুলে দিলেন প্রধানমন্ত্রী

তামাবিল স্থলবন্দরে সরকার ব্যবসার সহায়ক পরিবেশ তৈরী করে দিয়েছে:স্থলবন্দর কর্তৃপক্ষ চেয়ারম্যান

মো. ইউসুফুর রহমান, জৈন্তাপুর

২০২৩-০৩-১২ ১১:২৮:৩৩ /

 

বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মো: আলমগীর বলেছেন, সিলেটের তামাবিল স্থলবন্দরে ব্যবসা-বাণিজ্যের উন্নতি ও স্বাভাবিক রাখতে সরকার সহায়ক পরিবেশ তৈরী করেছে।

 

সরকারী রাজস্ব আয় বৃদ্ধিতে ব্যবসায়ীদের সহযোগিতা করা প্রয়োজন।

 

বর্তমান সরকার ক্ষমতায় আসার পর দেশের সবক'ঢি স্থলবন্দর-কে ব্যবসা-বান্ধব পরিবেশ তৈরী করে দেয়া হয়। প্রতিটি স্থলবন্দর কে আধুনিকায়ন করে নিমার্ণ করা হয়েছে।

 

তামাবিল স্থলবন্দরে ব্যবসা-বাণিজ্য স্বাভাবিক রাখতে তিনি ব্যবসায়ী সহ সবার সহযোগিতা কামনা করেন । তিনি বলেন, চলিত বছরে তামাবিল স্থলবন্দরের অবকাঠােমাগত উন্নয়ন কাজ বাস্তবায়ন করা হবে।

 

ব্যবসায়ীদের আমদানী-রপ্তানীকৃত মালামাল মজুদ রাখা ও পরিবহন সুবিধায় অবকাঠােমাগত উন্নয়ন করা হচ্ছে। স্থানীয় ব্যবসায়ীদের দাবীর প্রেক্ষিতে স্থলবন্দরের ৫ কিলোমিটার এলাকার মধ্যে আমদানীকৃত পাথর মজুদ রাখার বিষয়ে তিনি জানান, কাস্টমস অনুমতি দিতে পারে, তবে আমি জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান সহ সংশ্লিষ্টদের সাথে আলোচনা করে করতে পারি।

 

তামাবিল সীমান্তে আমাদের প্রতিবেশী দেশ ভারত তাদের পোর্ট নিমার্ণ কাজ প্রায় শেষ করেছ, আমরা আশা করি তাদের চেয়ে আরো উন্নত এবং ভালো মানের কাজ করে ব্যবসায়িক সুবিধা দিতে পারে।

 

গত ১২ মার্চ রোববার সকালে সিলেটের তামাবিল স্থলবন্দর পরিদর্শন ও স্থানীয় ব্যবসায়ী এবং ষ্টেকহোল্ডার সহ সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের সাথে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন ।

 

এতে উপস্থিত ছিলেন নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো: সারোয়ার আলম,তামাবিল স্থলবন্দর কর্তৃপক্ষের উপ-পরিচালক মোহাম্মদ মাহফুজুল ইসলাম ভূইয়া, ৪৮ বিজিবি ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর রিয়াদুল ইসলাম,

 

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেটের উপ-কমিশনার সোলাইমান হোসেন, গোয়াইনঘাট উপজেলার সহকারি কমিশনার (ভূমি) তানভীর হোসেন, তামাবিল সংগনিরোধ কর্মকর্তা সুলতান মাহমুদ, তামাবিল সোনালী ব্যাংক শাখার ম্যানেজার ফাতেমা-তুজ-জোহরা, জাতীয় গোয়োন্দা সংস্থা এনএসআই'র সহকারী পরিচালক ইমরান হোসেন,

 

তামাবিল চুনাপাথর, পাথর ও কয়লা আমদানিকারক গ্রুপের সভাপতি এম লিয়াকত আলী, সিনিয়র সহ সভাপতি মনিরুজ্জামান মিন্টু মিয়া, সহ-সভাপতি হাজী মো: জালাল উদ্দিন, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ওমর ফারুক,

 

অর্থ সম্পাদক আব্দুল আহাদ, সদস্য জাকির হোসেন (আর্মি), আব্দুল করিম রাসেল, তামাবিল ইমিগ্রেশন (ইনচার্জ) এসআই রনু মিয়া,

 

ব্যবসায়ী মো: শাহ রব, সৈয়দ শামীম আহমদ ও আনোয়ার হোসেন।

 

এছাড়া তামাবিল স্থলবন্দরের অন্যান্য স্টেক হোল্ডার ও ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

এ জাতীয় আরো খবর

প্রবাসীরা বিনিয়োগ করলে সর্বোচ্চ সুযোগ সুবিধা নিশ্চিত করা হবে: মন্ত্রী ফারুক খান

প্রবাসীরা বিনিয়োগ করলে সর্বোচ্চ সুযোগ সুবিধা নিশ্চিত করা হবে: মন্ত্রী ফারুক খান

আবারো মাউন্ট এডোরা হাসপাতালের ‘ভুল চিকিৎসা’ শাবি কর্মকর্তার মৃত্যু

আবারো মাউন্ট এডোরা হাসপাতালের ‘ভুল চিকিৎসা’ শাবি কর্মকর্তার মৃত্যু

 কমার্স ব্যাংক  ও জালালাবাদ গ্যাস প্রিপেইড মিটার স্থাপন প্রকল্পের চুক্তি স্বাক্ষর

কমার্স ব্যাংক ও জালালাবাদ গ্যাস প্রিপেইড মিটার স্থাপন প্রকল্পের চুক্তি স্বাক্ষর

হঠাৎ চালের দাম বৃদ্ধি, বিপাকে স্বল্প আয়ের মানুষ

হঠাৎ চালের দাম বৃদ্ধি, বিপাকে স্বল্প আয়ের মানুষ

আদালতে আত্মসমর্পণ, কারাগারে কাউন্সিলর নিপু

আদালতে আত্মসমর্পণ, কারাগারে কাউন্সিলর নিপু

মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশনের সহযোগিতায় শীতের উষ্ণতা পেল ২০ পরিবার

মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশনের সহযোগিতায় শীতের উষ্ণতা পেল ২০ পরিবার