সোমবার, ৬ মে ২০২৪ইংরেজী, ২৩ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে সরকার আন্তরিক: মন্ত্রী ইমরান আহমদ

স্টাফ রিপোর্টার, গোয়াইনঘাট

২০২৩-০২-১৮ ০৯:০৫:১৩ /

সিলেটের গোয়াইনঘাট উপজেলায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি, শিক্ষা উপকরণ ও বাই-সাইকেল বিতরণ করা হয়েছে।

শনিবার (১৮ ফেব্রুয়ারী) বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের জীবনমান উন্নয়নে গৃহীত ‘বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতীত)’ শীর্ষক কর্মসূচির আওতায় গোয়াইনঘাট উপজেলা পূর্ব জাফলং ইউনিয়নের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ আমির মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে এসব উপকরণ বিতরণ করা হয়।

আনুষ্ঠানিকভাবে শিক্ষার্থীদের হাতে বাইসাইকেল ও শিক্ষাবৃত্তি তুলে দেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি। এসময় তিনি বলেন, সরকার সমতলে বসবাসরত পিছিয়ে পড়া জনগোষ্ঠীর আর্থ সামাজিক ও শিক্ষার মানোন্নয়নের লক্ষে বিভিন্নভাবে কাজ করছে।

পাহাড়ি এলাকার রাস্তাঘাট, শিক্ষা প্রতিষ্ঠানসহ সকলে ক্ষেত্রেই উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রয়েছে। তিনি আরো বলেন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরে যোগ্য নাগরিক ও দক্ষ পেশাদার হিসেবে নিজেদের গড়ে তুলতে বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের নিষ্ঠার সঙ্গে পড়াশোনায় মনোনিবেশ করতে হবে।

আওয়ামী লীগ সরকারের পক্ষ থেকে সর্বদা শিক্ষার্থীদের সহযোগিতা অব্যাহত থাকবে। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ, উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. গোলাম কিবরিয়া হেলাল,

পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, সাবেক চেয়ারম্যান বীরমুক্তি যোদ্ধা লুৎফুর রহমান লেবু। উল্লেখ্য উন্নয়ন সহায়তার আওতায় প্রাথমিক পর্যায়ে ১০০ জনকে ২ হাজার ৪ শত টাকা,

মাধ্যমিক পর্যায়ে ৭০ জনকে ৬ হাজার টাকা, কলেজ পর্যায়ে ৪০ জনকে ৯ হাজার ৬শত টাকা করে শিক্ষাবৃত্তি ও ২০ জন শিক্ষার্থীকে বিদ্যালয়ে যাতায়াতের জন্য ২০টি বাইসাইকেল প্রদান করা হয়। এছাড়াও ২০ টি বসতঘরের চাবি হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে আগত শিক্ষার্থীবৃন্দ সরকারের প্রতি ধন্যবাদ জ্ঞাপন ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ জাতীয় আরো খবর

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

 ইসি আনিছুর রহমান: নির্বাচনে  কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে  নিহত ২

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২