শনিবার, ৪ মে ২০২৪ইংরেজী, ২১ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

সম্পত্তি নিয়ে বিরোধ: গোলাপগঞ্জে সাবেক চেয়ারম্যান ওপর হামলা, আটক ২

স্টাফ রিপোর্টার, গোলাপগঞ্জ

২০২৩-০২-১৫ ০৮:৪৮:০২ /

সম্পত্তি নিয়ে বিরোধের জেরে সিলেটে গোলাপগঞ্জে সাবেক চেয়ারম্যান ও লন্ডন প্রবাসী আনোয়ার হোসেন এর ওপর হামলা হয়েছে। দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে হামলা করে তার হাতের হাড় ভেঙ্গে দেয়া হয়েছে। শরীরের বিভিন্ন ¯’ানে রয়েছে আঘাতের চিহ্ন।

হামলার আগে লুটে নেয়া হয়েছে নগদ টাকাসহ প্রায় ৩লাখ টাকার মালামাল। হামলার পর মামলা করলে প্রাণনাশের হুমকি দিয়ে চলে যায় তারা। উপজেলার বুধবারীবাজার ইউনিয়নের বাণিগাজী গ্রামে এ ঘটনার পর থানায় মামলা দায়র করা হয়েছে।

পুলিশ ২আসামীকে আটক করে জেলহাজতে প্রেরণ করলেও চরম আতংককে রয়েছেন ওই প্রবাসী সাব্কে চেয়ারম্যান। জামিনে জেল থেকে ছাড়া পেয়ে আসামীরা আবারও হামলা করতে পারে এমন আশংকায় দিন কাটছে তার। মামলার এজাহার সূত্রে জানাযায়, বুধবারীবাজার ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন (৮২) দীর্ঘদিন থেকে লন্ডনে বসবাস কওে আসছেন।

এর আগে তিনি বুধবারীবাজার ইউনিয়ন পরিষদের দুইবারের চেয়ারম্যান ছিলেন। ¯’ানীয় চন্দরপুর বাজারে রয়েছে তার ব্যক্তি মালিকানাধীন মার্কেট। ওই মার্কেটে তার পৃষ্টপোষকতায় ’বৃহত্তর চন্দপুর গ্রাম উন্নয়ন বন্ধন’ নামে একটি সামাজিক সংগঠনের কার্যালয় রয়েছে।

দীর্ঘদিন থেকে ওই অফিসে ইউনিয়নের লোকজদের খেলাধূলার জন্য খেলার বিভিন্ন ধরণে জিনিসপত্র রয়েছে। হঠাৎ করে শুক্রবার ওই অফিসের তালা ভেঙ্গে চেয়ার, টেবিল, ব্যানার, ফেষ্টুন ও নগদ টাকাসহ ৩লক্ষা ১২হাজার টাকার মালামাল নিয়ে যায় তার আপন ভাতিজা মারওয়ান আহমদ, কামরান আহমদ ও আবুল কাশেম বশরসহ তাদের সহযোগীরা।

এ বিষয়ে সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন জানতে চাইলে তারা দা, লাটিসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তার ওপর ঝাপিয়ে পড়ে। তাদের অতর্কিত হামলায় তার হাতের হাড় ভেঙ্গে গেছে। মাথাসহ শরীরের বিভিন্নস্থানে রয়েছে আঘাতের চিহ্ন।

হামলার পর থানায় মামলা করলে প্রাণে মেরে ফেলা হবে বলে হুমকি দেয় হামলাকারীরা। এ ঘটনার পর তাকে মূমূয়ু অবস্থায় সিলেট ওসমানী মেডেকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলেও তার নিরাপত্তার কারণে দুইদিন পর হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাসায় নিয়ে আসেন তিনি। ঘটনার পর আহত সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন বাদী হয়ে গোলাপগঞ্জ মডেল থানায় (মামলা নং ১৫/২৩) করেন।

মামলায় আসামী করা হয়েছে উপজেলার বুধবারীবাজার ইউনিয়নের বানিগাজি গ্রামের মুবজিল আলীর ছেলে মারওয়ান আহমদ (৩২) ও এমরান আহমদ (৪০) এবং একই গ্রমের মৃত মতছিম আলীর ছেলে আবুল কাশেম বসর (৫০) সহ অজ্ঞাত আরও ৩জনকে আমামী কওে এ মামলা দায়ের করা হয়।

মামলা দায়েরের পর পুলিশ অভিযান চালিয়ে পুলিশ বমেরান আহমদ ও আবুল কামেম বসরকে গ্রেফতার কওে আদালতে প্রেরণ করে। এদিকে হামলার পর চরম আতংকে মধ্যে রয়েছেন মামলার বাদী হামলার শিকার সাবেক চেয়ারম্যান আনোয়ান হোসেন।

তিনি ফের হামলার আশংকায় এলাকা ছেড়ে সিলেট নগরীর একটি বাসায় বসবাস করছেন। আহত আনোয়ার হোসেন জানান, আমার ভাতিজাদের সাথে সম্পত্তি নিয়ে বিরোধ রয়েছে। তারা আমার তত্বাবধানে থাকা সামাজিক সংগঠন ’বৃহত্তর চন্দপুর গ্রাম উন্নয়ন বন্ধন’ নামে অফিস ভেঙ্গে নগদ টাকা অফিসের সব মালামাল নিয়ে গেছে। যার মূল্য ৩লক্ষ ১২হাজার টাকা।

এ ব্যপারে গোলাপগঞ্জ থানার ওসি রফিকুল ইসলাম বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। পুলিশ দুজনকে আটক করেছে।

এ জাতীয় আরো খবর

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

 ইসি আনিছুর রহমান: নির্বাচনে  কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে  নিহত ২

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২