সোমবার, ৬ মে ২০২৪ইংরেজী, ২৩ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’র ফটোসাংবাদিকতা বিষয়ক কর্মশালার উদ্বোধন

সিলেট সান ডেস্ক ::

২০২৩-০১-১১ ০৭:৪৬:২৮ /

বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির উদ্যোগে ও কুশিয়ারা আন্তর্জাতিক কনভেনশন হল এবং সিটি কর্ণারের সহযোগিতায় ২দিন ব্যাপি ফটোসাংবাদিকতা বিষয়ক কর্মশালার উদ্বোধন।

গতকাল বুধবার সিলেট নগরীর জিন্দাবাজারস্থ নজরুল একাডেমীতে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে এসোসিয়েশনের সভাপতি শেখ আশরাফুল আলম নাসির এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আশকার ইবনে আমিন ইবনে লস্কর রাব্বির পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট নাসির উদ্দিন খান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও সিটি কর্ণারের পরিচালক সমশের জামাল। প্রশিক্ষকের বক্তব্য রাখেন প্রখ্যাত ফটো সাংবাদিক আবির আব্দুল্লাহ।

প্রধান অতিথির বক্তব্যে নাসির উদ্দিন খান বলেন, পেশাদারিত্ব একটি আমনত। ফটো সাংবাদিকরা ছবির মাধ্যমে দেশ ও সমাজের সঠিক চিত্র তুলে ধরেন। একটি ছবির মাধ্যমে দেশের উন্নতি, অগ্রগতি সম্পর্কে ধারণা করা যায়।

পাশাপাশি মানুষের চিন্তা, বিবেক জাগ্রত হয়। তাই মানবিকতা মাথায় রেখে ফটো সাংবাদিকদের কাজ করতে হবে। দেশপ্রেম না থাকলে কোন জাতি অগ্রগতি করতে পারে না। পত্রিকার মালিক পক্ষ ফটো সাংবাদিকদের স্বাধীনভাবে কাজ করার সুযোগ দিতে হবে।

তিনি আরও বলেন, প্রধামন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়নে বড় বড় প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। প্রধানমন্ত্রী ২০৪১ সালের যে ঘোষণা দিয়েছেন তার আগেই আমারা উন্নত দেশে পরিনত হবো।

কর্মশালায় অংশগ্রহণ করেন এসোসিয়েশনের সহ-সাধারণ সম্পাদক শেখ আব্দুল মজিদ, কোষাধ্যক্ষ শাহীন আহমদ,

ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মো: আবু বকর, নির্বাহী সদস্য মামুন হাসান, আব্দুল বাতিন ফয়সল, সংকর দাস,মাহমুদ হোসেন,শাহ মোহাম্মদ কয়েস আহমদ, জাবেদ আহমদ, ইকবাল মুনসি, নুরুল ইসলাম, আনিস মাহমুদ, হুমায়ুন কবির লিটন,

শিপন আহমদ, এইচ এম শহিদুল ইসলাম, রেজা রুবেল, পল্লাব ভট্যাচার্য, মো: একরাম হোসেন, মামুন হোসেন, আব্দুল খালিক, মোহাম্মদ আজমল আলী ও আশরাফ উল্লাহ ইমন ।

এ জাতীয় আরো খবর

উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ  হলেন ডা  শাহানা ফেরদৌস

উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস

সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ

সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ

সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ

সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ

এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

 বর্জ্য ব্যবস্থাপনায় পরিবেশ মন্ত্রণালয়ের সাথে কাজ করতে আগ্রহী লাফার্জহোলসিম

বর্জ্য ব্যবস্থাপনায় পরিবেশ মন্ত্রণালয়ের সাথে কাজ করতে আগ্রহী লাফার্জহোলসিম

ওসমানীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস উপলক্ষে আলোচনা সভা

ওসমানীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস উপলক্ষে আলোচনা সভা