মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ইংরেজী, ১০ আষাঢ় ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : আমাদের চলার সড়কে মূল বাধা বিএনপি: ওবায়দুল কাদের দিরাই রিপোর্টার্স ইউনিটির সভাপতি প্রশান্ত সম্পাদক সোহাগ জৈন্তাপুরে ফিসারী থেকে ব্যবসায়ীর মরদেহ উদ্ধার সিলেট তামাবিল মহাসড়কে চিনি বোঝাই ট্রাকের ধাক্কায় গ্যাস ফিল্ড কর্মকর্তা নিহত বিশ্বনাথে বাস-লেগুনার মুখোমুখি সংঘর্ষে দুই যাত্রী নিহত টিকটকার মামুনকে নিয়ে মুখ খুলেলেন তসলিমা নাসরিন। যেকোনো দুর্যোগ-দুর্বিপাকে আওয়ামী লীগই মানুষের পাশে থাকে: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী সিলেটে বন্যায় শত শত গ্রাম প্লাবিত, খোলা হয়েছে আশ্রয়কেন্দ্র সিলেটের ৬ উপজেলায় আগাম বন্যা, উদ্ধারে প্রস্তুত সেনাবাহিনী পাহাড়ী ঢলে জৈন্তাপুরে নিম্নাঞ্চল প্লাবিত

সিলেট বিভাগের মধ্যে সেরা করদাতা তরুণ উদ্যোক্তা আতাউল করিম

সিলেট সান ডেস্ক ::

২০২২-১২-২৯ ১৬:০১:৩০ /

চতুর্থ বারের মতো সিলেট বিভাগের মধ্যে সেরা করদাতা (২০২০-২১) হয়েছেন তরুণ শিল্প উদ্যোক্তা এ কে এম আতাউল করিম। সম্প্রতি তার নাম ঘোষণা করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। আগামী ২৪ নভেম্বর আনুষ্ঠানিকভাবে বিভাগীয় পর্যায়ের এই সম্মাননা তার হাতে তুলে দেয়া হবে।

এর আগে ২০১৯-২০, ২০১৮-১৯ এবং ২০১৭-১৮ সালে একইভাবে সিলেট বিভাগীয় পর্যায়ে সেরা করদাতার মর্যাদা পেয়েছিলেন তিনি। একইভাবে ২০১৬ এবং ২০১৭ সালেও দেশের সেরা করদাতা হিসেবে বিভিন্ন ব্যক্তি ও

প্রতিষ্ঠানকে ১৪১টি ট্যাক্সকার্ড দেয় জাতীয় রাজস্ব বোর্ড। তার মধ্যে একজন ছিলেন সিলেটের এ কে এম আতাউল করিম।

সিলেট নগরীর সুবিদবাজার ফাজিলচিস্ত এলাকার বাসিন্দা ও সিলেট কেন্দ্রীয় জামে মসজিদের মোতওয়াল্লী, লালদিঘীর পাড়ের বিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবক আবু বকর মার্চেন্ট

ও মোছা. জাহানারা বকর’র একমাত্রপুত্র এ কে এম আতাউল করিম দেশের শীর্ষস্থানীয় এবিএম ওয়াটার কোম্পানীর কর্ণধার।

একই সঙ্গে তিনি পরিবেশ প্রকৌশল ব্যবসা, রেইন হারভেস্ট প্রজেক্ট, সুয়ারেজ ট্রিটমেন্ট প্ল্যান্ট ও কন্টেইনার হেন্ডেলিং ব্যবসা পরিচালিত করছেন।

তার এবিএম ওয়াটার কোম্পানির মাধ্যমে বাংলাদেশের সাবমেরিন, পায়রা গভীর সমুদ্র বন্দর, বাংলাদেশের বৃহৎ অর্থনৈতিক অঞ্চল চট্টগ্রামের মিরসরাই ও চট্টগ্রাম নৌবাহিনীর বানৌজা ইশাখা ঘাঁটিতে ট্রিটমেন্ট প্ল্যান্ট সফলভাবে স্থাপন করা হয়েছে।

সম্প্রতি রোহিঙ্গা ক্যাম্পে ওয়াটার ট্রিটম্যান্ট প্ল্যান্ট স্থাপন, বাংলাদেশের সবগুলো চিনিকলে বর্জ্য অপসারণ প্ল্যান্ট স্থাপন করা হয়েছে তার হাত ধরেই। একইভাবে তিনি কক্সবাজার সিটি ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট এবং টেকনাফ শহর ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপন করেছেন।

প্রসঙ্গত, এবিএম গ্রুপ প্রতিষ্ঠার পর থেকে দেশের গুরুত্বপূর্ণ স্থানে ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট স্থাপন করে খ্যাতি অর্জন করেছে।

বর্তমানে এবিএম গ্রুপের বিভিন্ন প্রতিষ্ঠানে প্রায় ছয় শতাধিক কর্মী কাজ করছেন। কোম্পানির বার্ষিক টার্নওভার ২৯৭ কোটি টাকা।

এ জাতীয় আরো খবর

সিলেট বিভাগে প্রতিদিন ডিমের ঘাটতি ২৫ লাখ: কর্মশালায় তথ্য

সিলেট বিভাগে প্রতিদিন ডিমের ঘাটতি ২৫ লাখ: কর্মশালায় তথ্য

চায়ের রেকর্ড উৎপাদন হলেও কম

চায়ের রেকর্ড উৎপাদন হলেও কম

বাড়ল সয়াবিন তেলের দাম

বাড়ল সয়াবিন তেলের দাম

বাজার নিয়ন্ত্রণে ৮৩ হাজার মেট্রিক টন চাল আমদানির উদ্যোগ

বাজার নিয়ন্ত্রণে ৮৩ হাজার মেট্রিক টন চাল আমদানির উদ্যোগ

উৎপাদন খরচ নিয়ে দুশ্চিন্তা:  আমদানির খবরে ঠাকুরগাঁওয়ে কমছে আলুর দাম

উৎপাদন খরচ নিয়ে দুশ্চিন্তা: আমদানির খবরে ঠাকুরগাঁওয়ে কমছে আলুর দাম

 আরো ১ লাখ ১৬ হাজার ২৪৯ জন বিদ্যুৎ গ্রাহক প্রি-পেমেন্ট মিটারের আওতায় আসছেন

আরো ১ লাখ ১৬ হাজার ২৪৯ জন বিদ্যুৎ গ্রাহক প্রি-পেমেন্ট মিটারের আওতায় আসছেন