সোমবার, ৬ মে ২০২৪ইংরেজী, ২৩ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

৯ বছর পর সিলেটে বিএনপির সমাবেশ: শ্লোগানে শ্লোগানে মুখর আলীয়া মাঠ

স্টাফ রিপোর্ট::

২০২২-১১-১৯ ০১:১৬:৪৭ /

সিলেটে প্রায় ৯ বছর আগে এরকম বড় সমাবেশ হয়েছিল। ২০১৩ সালের ৫ অক্টোবর নির্বাচনের আগে সেখানে মহাসমাবেশ করে দলটি। সেই সমাবেশে প্রধান অতিথি ছিলেন দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

নেতাকর্মীদের শ্লোগানে শ্লোগানে মুখরিত সমাবেশস্থল। গণসমাবেশ গতকাল শুক্রবারই পুরো মাদ্রাসা মাঠ লোকে লোকারণ্য হয়ে পড়ে। মাঠেই পুরো রাত কাটান নেতা-কর্মীরা। আজ শনিবার বেলা বাড়ার সাথে সাথে সমাবেশ স্থলে নেতা-কর্মীদেরও ভিড় বাড়তে শুরু করেছে ।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, আজ সিলেটে স্মরণকালের সবচেয়ে বড় সমাবেশ হবে। এটি সিলেটের জন্য একটি ঐতিহাসিক সমাবেশ হবে। আগের সব সমাবেশ থেকে আজকের সমাবেশে সবচেয়ে বেশি মানুষ হবে। গণসমাবেশে চার লাখ লোক জমায়েত হবে বলে আশা প্রকাশ করেন কাইয়ুম।

সমাবেশকে ঘিরে সিলেটজুড়ে বিএনপি নেতা-কর্মীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। দীর্ঘদিন পর মাঠে বড় সমাবেশ করতে পেরে চাঙ্গা দলটির নেতা-কর্মীরা। সমাবেশের জন্য ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে পুরো নগরী। গণসমাবেশ সফলে মাসখানেক ধরে প্রচার কার্যক্রম চালাচ্ছেন বিএনপি নেতাকর্মীরা।

পুরো বিভাগজুড়ে প্রচার চালিয়েছেন স্থানীয় নেতারা। আর কেন্দ্রীয় নেতারা সিলেটে থেকে সমাবেশের প্রস্তুতি কার্যক্রম সমন্বয় করেছেন। গত বৃহস্পতিবার থেকেই সমাবেশস্থলে আসতে শুরু করেন নেতাকর্মী ও সমর্থকরা। সিলেট বিভাগের বিভিন্ন এলাকা ছাড়াও বিভাগের বাইরে থেকেও অনেকে এসেছেন সমাবেশে। সময় সময় সমাবেশস্থলে বাড়ছে জমায়েত।

এদিকে সিলেটের ঐতিহাসিক সরকারি আলিয়া মাদ্রাসা মাঠের সমাবেশস্থল ও নগরীর রাস্তাঘাট সকাল থেকেই স্লোগানে স্লোগানে মুখরিত করে তুলেছেন বিএনপি’র নেতা-কর্মীরা। আর মাত্র কয়েক ঘণ্টা পরেই এই মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশ শুরু হওয়ার কথা রয়েছে।

শনিবার (১৯ নভেম্বর) সকালে সরকারি আলিয়া মাদরাসা মাঠ গিয়ে এমন চিত্র দেখা যায়।শনিবার ভোর থেকে সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে সমাবেশস্থলে নেতা-কর্মীদের ভিড় বাড়তে শুরু করেছে। গতকাল সিলেট বিভাগের বিভিন্ন জেলা-উপজেলা থেকে আসা মানুষ, যারা মাঠের বাইরে বিভিন্ন কমিউনিটি সেন্টার বা স্বজনদের বাড়িতে রাত কাটিয়েছেন, তারা ভোর থেকেই মাঠে আসতে শুরু করেছেন।

গণসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধান বক্তা স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, বিশেষ অতিথি আমির খসরু মাহমুদ চৌধুরী ও সেলিমা রহমান।

এ জাতীয় আরো খবর

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

 ইসি আনিছুর রহমান: নির্বাচনে  কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে  নিহত ২

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২