বৃহস্পতিবার, ২ মে ২০২৪ইংরেজী, ১৯ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

সিলেটে বিশৃঙ্খলা ঠেকাতে প্রস্তত পুলিশ, ১৯ স্থানে নিরাপত্তা চৌকি

সুলতান সুমন::

২০২২-১১-১৬ ০৭:০৩:৫৬ /

দুই দিন পরেই বিএনপি’র সিলেট বিভাগীয় সমাবেশ। পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ি আগামী শনিবার (১৯ নভেম্বর) এ সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু ওই সমাবেশকে ঘিরে সিলেট জুড়ে সর্তক অবস্থানে রয়েছে পুলিশ। পোশাকধারি পুলিশের পাশাপাশি সাধা পোশাকে নগরজুড়ে দায়িত্ব পালন করছে বিভিন্ন গোয়েন্দা সংস্থা এমনটি নিশ্চিত করেছে পুলিশের একটি নির্ভরযোগ্য সূত্র।


পুলিশের ওই নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে বিএনপির সিলেট সমাবেশকে ঘিরে সিলেট নগরী ও আশপাশ এলাকায় যাত কোন ধরণের বিশৃঙ্খলা, মারামারি, সংর্ঘষ, চুরি ,ছিনতাই বা জনগণের ক্ষতি সাধন হয় এমন কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে, সে লক্ষে সিলেট নগরজুড়ে রয়েছে পুলিশের নিরাপত্তা বলয়। কোনস্থানে কোন ধরণের অপ্রতিকর ঘটনা বা বিশৃঙ্খলা হলেই পুলিশ দ্রæত যাবে এ্যাকশনে। তাছাড়া সিলেট নগরীতে সিলেট মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে ১৯ টি গুরুত্বপূর্ণস্থানে বসানো হয়েছে নিরাপত্তা বা তল্লাশি চৌকি। নগরীর জনগুরুত্বপূর্ণ এসকল মোড়ে কোন সন্দেহবাজন ব্যক্তি বা যানবাহনকে সন্দেহ হলেই ছালানো হবে তল্রাশি। এমনকি কোন ব্যক্তিকে সন্দেহ হলে সংশ্লিষ্ট আইনে অথবা মেট্রো আইনে গ্রেফতার দেখানো হবে এবং পরবর্তীতে অপরাধ অনুযায়ি মামলা নেয়া হবে বলে জানিয়েছে পুলিশ সূত্র।


সিলেটে যাতে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা, বিশৃংঙ্খলা ও জনগণের জানমালের কোন ক্ষতিসাধন না হওয়ার লক্ষে সিলেট জুড়ে নেয়া হয়েছে নিরাপত্তা বলয়। সিলেটের সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা। নগরজুড়ে বসানো হয়েছে ১৯টি চেকপোস্ট এমনটি জানিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার গৌতম চক্রবর্তী।


এদিকে- বিএনপির সমাবেশস্থল সরকারি আলিয়া মাদ্রাসা মাঠের অনুমতি এখনও দেয়নি পুলিশ। তবে বিএনপি নেতারা জানিয়েছেন মাঠ সিলেট সিটি করপোরেশনের। তাই সিসিক ও সরকারি আলিয়া মাদ্রাসা সংশ্লিষ্টদের লিখিত অনুমতি নেয়া হয়েছে এবং পুলিশকেও অবহিত করা হয়েছে। তবুও সিলেটের এ গণসমাবেশকে নিয়ে রয়েছে উদ্বেগ-উৎকণ্ঠা। সমাবেশকে সামনে রেখে সিলেট বিভাগজুড়ে চলছে মিছিল,সভা-সমাবেশ ও প্রচারপত্র বিলি। গতকাল মঙ্গলবার (১৫ নভেম্বর) প্রচারপত্র বিলি করতে গিয়ে বিয়ানীবাজারে ছাত্রলীগের ধাওয়া খেয়েছেন সিলেট বিএনপি ও উপজেলা বিএনপি’র নেতৃবৃন্দ। একই দিন সন্ধ্যায় সন্ধ্যায় ওসমানীনগর উপজেলায় প্রচারপত্র বিলি করতে গিয়ে হামলার শিকার হয়েছেন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াসপতœী তাহসিনা রুশদীর লুনা। ওসমানীনগর উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা লুনার গাড়ি ভাংচুর কওে এবং এ সময় পুলিশ ছাত্রদলের তিন কর্মীকে গ্রেফতার করে। এছাড়া মৌলভীবাজার ও হবিগঞ্জে প্রচারপত্র বিলি করতে গিয়ে এ পর্যন্ত পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন ৭ জন নেতাকর্মী। তাছাড়া বিএনপি নেতাকর্মীদের হামলায় ওসি অজয় চন্দ্র দেবসহ ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি ও চিকিৎসা দেয়া হয়েছে। মঙ্গলবার (১৫ নভেম্বর) রাত সাড়ে ১১ টার দিকে হবিগঞ্জের বানিয়াচংয় এল আর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটে। এ ঘটনায় মামলারও প্রস্তুতি চলছে বলে জানিয়েছে পুরিশ সূত্র।

 

এস এস

 

এ জাতীয় আরো খবর

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

 ইসি আনিছুর রহমান: নির্বাচনে  কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে  নিহত ২

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২