শনিবার, ৪ মে ২০২৪ইংরেজী, ২১ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

গোলাপগঞ্জে অপ্রতিরোধ্য ভূমিখেকোরা, টিলাকাটার অপরাধে জরিমানা

স্টাফ রিপোর্টার, গোলাপগঞ্জ

২০২২-১১-০৫ ১২:৪২:২৫ /

অপ্রতিরোধ্য হয়ে উঠেছে সিলেটের গোলাপগঞ্জের টিলা ও ভূমিখেকোরা। উপজেলার বিভিন্নস্থানে একের পর এক চলছে টিলাকাটা। অপরদিকে এসব ভূমিখেকোদের রুখতে প্রশাসন রয়েছে কঠোর অবস্থানে।

টিলা ও পাহাড় কাটা রোধে একের পর এক অভিযান করে জরিমানা করেও দমানো যাচ্ছেনা তাদের। আইনের চোখে ফাঁকি দিয়ে কৌশল পাল্টিয়ে গভীর রাতে এক্সেভেটর দিয়ে টিলা কেটে মাটি বিক্রি করা হচ্ছে। উপজেলার ঢাকাদক্ষিণ, লক্ষণাবন্দ, আমুড়া, ফুলবাড়ী ও লক্ষীপাশাসহ বিভিন্ন এলাকায় টিলা কেটে মাটি বিক্রি করার অভিযোগ রয়েছে।

স্থানীয় প্রশাসন এদেরকে রুখতে একের পর এক অভিযান পরিচালনা করে জরিমানা করা হচ্ছে। সর্বশেষ উপজেলার ঢাকাদক্ষিণ ইউনিয়নের দত্তরাইল গ্রামে অবৈধ টিলাকাটার রিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়।

শনিবার বিকেলে এ পরিচালনার আগেই সটকে পড়ে টিলাখেকোরা। পরে শ্রমিকদের কাছে পেয়ে মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রিট অভিজিৎ চৌধুরী। এসময় ৫০ হাজার টাকা জরিমানা করেন তিনি। জরিমানা অনাদায়ে ২শ্রমিককে আটক করার জরিমানা দিলে পরে তাদের ছেড়ে দেওয়া হয়।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অভিজিৎ চৌধুরী শনিবার বলেন এ ধরণের অভিযান অব্যাহত থাকবে। যেখানে অবৈধভাবে টিলাকাটা হবে, সেখানেই অভিযান পরিচালনা করা হবে। অভিযানে গোলাপগঞ্জ মডেল থানার একদল পুলিশ উপস্থিত ছিলে।

এ জাতীয় আরো খবর

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

 ইসি আনিছুর রহমান: নির্বাচনে  কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে  নিহত ২

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২