শুক্রবার, ৩ মে ২০২৪ইংরেজী, ২০ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

কোম্পানীগঞ্জে জমি নিয়ে বিরোধে প্রান গেল মাদ্রাসা শিক্ষকের

কোম্পানীগঞ্জ প্রতিনিধি ::

২০২২-১০-০৩ ১২:২৪:২৬ /

কোম্পানীগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হাতে নিজাম উদ্দিন (৪২) নামে এক ব্যক্তি খুন হয়েছেন।

রোববার দিবাগত রাত পৌনে ১১টার দিকে কোম্পানীগঞ্জ উপজেলার দক্ষিণ রনিখাই ইউনিয়নের রাজাপুর গ্রামে এ ঘটনা ঘটে। গুরুতর আহতাবস্থায় তাঁকে সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় সোমবার সকালে পুলিশ মোহাম্মদ আলী নামে একজনকে আটক করেছে। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, ওই গ্রামের সফিকুর রহমানের পুত্র জাহিদুর (৩৭), জিয়া উদ্দিন (৪৫) ও নাজিম উদ্দিনের ছেলে মোহাম্মদ আলীর (৩২) সঙ্গে একই গ্রামের মৃত আনোয়ার হোসেনের ছেলে নিজাম উদ্দিনের ১ শতক জমি নিয়ে বিরোধ চলছিল।

রোববার সকালে নিজের দখলে থাকা ওই জমিতে পিলার তুলেন নিজাম। কিছুক্ষণ পর প্রতিপক্ষরা পিলার তুলে ফেলেন। রাতে বাড়ি ফিরে বিষয়টি তিনি স্থানীয় মুরুব্বিদের অবগত করেন। মুরুব্বিদের জানিয়ে নিজাম যখন বাড়ি ফিরছিলেন, তখন রাত পৌনে ১১টা।

বাড়ির প্রবেশমুখে পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা প্রতিপক্ষরা রডের আঘাতে তাকে হত্যা করে। খবর পেয়ে পরিবারের সদস্যরা এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়। তাঁকে উদ্ধার করে ওসমানী হাসপাতালে নেওয়া হয়।

কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। নিহত নিজামের আত্মীয়রা জানান, নিজামের বাড়ির পেছনে এক শতক জমি প্রতিপক্ষরা নিজেদের দাবি করছিলো। তারা জোরপূর্বক ওই জমি দখলে নিতে চেয়েছিলো।

তাই পিলার তুলেছিলেন নিজাম। এ নিয়ে তাঁকে রডের আঘাতে হত্যা করা হয়। তারা আরও জানান, নিজাম উদ্দিন স্থানীয়ভাবে নিজাম মাস্টার হিসেবে পরিচিত। তিনি স্থানীয় একটি মাদ্রাসায় দীর্ঘদিন শিক্ষকতা করেছেন। কয়েকটি মসজিদে ইমাম ও মুয়াজ্জিন হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তাঁর চারটি সন্তান রয়েছে। বড় ছেলে কোরআনের হাফেজ। চার সন্তান ছাড়াও পরিবারে তাঁর মা এবং প্রতিবন্ধী এক ছোট ভাই রয়েছে। নিজামের উপার্জিত অর্থেই চলত সংসার। তাঁকে হারিয়ে পরিবারের সদস্যরা মানসিকভাবে ভেঙে পড়েছেন।

পাড়ুয়া আনোয়ারা উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক আমিনুর রহমান জসিম জানান, নিহত নিজাম ওই প্রতিষ্ঠানের দপ্তরি পদে চাকরি করতেন। এছাড়া পাড়ুয়া বাজারে তাঁর একটি ওষুধের দোকান রয়েছে।

তিনি একজন ধর্মপ্রাণ মানুষ ছিলেন। স্থানীয় ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন ইমাদ জানান, এক শতক জমি নিয়ে বিরোধের জেরে নিজামকে হত্যা করা হয়েছে। অথচ মুরুব্বিরা তাদেরকে শান্তিপূর্ণভাবে বিরোধ মিমাংসার আশ্বাস দিয়েছিলেন।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত চক্রবর্তী জানান, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে নিজাম নিহত হয়েছেন। ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় মোহাম্মদ আলী নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। এখন পর্যন্ত মামলা হয়নি।

এ জাতীয় আরো খবর

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

 ইসি আনিছুর রহমান: নির্বাচনে  কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে  নিহত ২

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২