রবিবার, ৫ মে ২০২৪ইংরেজী, ২২ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

কোম্পানীগঞ্জের ৯০ ভাগ এলাকা পানির নীচে, আশ্রয়কেন্দ্রে ঠাই নেই

কোম্পানীগঞ্জ প্রতিনিধি::

২০২২-০৬-১৭ ০৯:২৫:৪২ /

স্মরণকালের ভয়াবহ বন্যায় তলিয়ে গেছে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার প্রায় নব্বই ভাগ এলাকা।

বন্যার পানি এতটাই বৃদ্ধি পেয়েছে যা কোম্পানীগঞ্জের অতীত রেকর্ড ভঙ্গ করেছে। বিভিন্ন এলাকায় খবর নিয়ে জানা গেছে নৌকার অভাবে মানুষ আশ্রয় কেন্দ্রে আসতে পারছে না।

উপজেলা প্রশাসনের সাথে যোগাযোগ করতে না পারায় কোন ধরনের সহযোগিতা পাচ্ছেন না মানুষ। সকাল থেকে ইউএনও’র ব্যবহৃত সরকারি মুঠো ফোন বন্ধ রয়েছে।

অনেক মানুষ বিভিন্ন এলাকায় আটকে পড়ার খবর পাওয়া যাচ্ছে। এদের মধ্যে ঢালারপাড় স্কুলের সামনের একটি বাড়ির ছাদের উপর ২০-২৫ জন মানুষ আটকে থাকার খবর পাওয়া গেছে।

এদিকে বন্যায় আটকে পড়া মানুষদের উদ্ধার করতে শুক্রবার দুপুরের পর সেনাবাহিনী মাঠে নেমেছে। খাবার ও বিশুদ্ধ পানির অভাবে অনাহারে রয়েছে বানভাসী মানুষ।

অনেকেই ২-৩ দিন থেকে না খেয়ে থাকার কথা বলছেন। এদিকে, আশ্রয় কেন্দ্রে মানুষের সংকুলান হচ্ছে না। উপজেলার উঁচু বিল্ডিংগুলোতে ব্যক্তি উদ্যোগে চালু করা হয়েছে আশ্রয় কেন্দ্র।

সরকারিভাবে আশ্রয় কেন্দ্রগুলোতে পর্যাপ্ত খাবার না পাওয়ার অভিযোগ উঠেছে। উপজেলার ভোলাগঞ্জ আরাবিয়া হাফিজিয়া মাদ্রাসা, পাড়ুয়া আনোয়ারা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ ও স্কুলগুলো আশ্রয় কেন্দ্র হিসেবে চালু করা হয়েছে।

এ ছাড়াও দয়ারবাজার, পাড়ুয়া সাকেরা এলাকায়ও ব্যক্তি উদ্যোগে চালু হয়েছে আশ্রয় কেন্দ্র। এলাকাবাসীর পক্ষ থেকে এগুলোতে খাবার যোগান দিচ্ছেন। তারা সরকারের পক্ষ থেকে ত্রাণসামগ্রী বৃদ্ধি করার আহবান জানান।

এ জাতীয় আরো খবর

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

 ইসি আনিছুর রহমান: নির্বাচনে  কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে  নিহত ২

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২