মঙ্গলবার, ৭ মে ২০২৪ইংরেজী, ২৪ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

গোলাপগঞ্জ উপনির্বাচন : দুর্যোগপূর্ণ আবহাওয়া ভোটারদের উপস্থিতি কম

হারিছ আলী ::

২০২২-০৬-১৫ ০৫:১৮:০৫ /

ভোটারহীন একটি কেন্দ্র।

গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপনির্বাচন বুধবার সকাল ৯ টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকায় ভোটারদের উপস্থিতি ছিল কম। ১০২টি কেন্দ্রে পুলিশ প্রশাসনের ১০২টি দল দায়িত্ব পালন করছে। নির্বাচনে কোন আমেজ ছাড়াই এ ভোটগ্রহণ চলছে।

ভোটকেন্দ্রে নেই ভোটারদের উপস্থিতি কিংবা ভোটারদের লাইন। মাঝে মধ্যে দু'চার জন ভোটার কেন্দ্রে প্রবেশ করলে তারা নিজ নিজ ভোটাধিকার প্রয়োগ করে চলে যাচ্ছেন। এ নির্বাচনে সরকারি দল আওয়ামী লীগের নৌকা নিয়ে লড়ছেন সাবেক উপজেলা চেয়ারম্যান মরহুম ইকবাল আহমদ চৌধুরীর ভাই মঞ্জুর কাদির শাফি চৌধুরী এলিম।

আর তার প্রতিদ্বদ্বী হিসেবে ঘোড়া প্রতিক নিয়ে লড়ছেন সাবেক ছাত্রলীগ নেতা সফিক উদ্দিন। নির্বাচন সংশ্লিষ্ট নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ করতে পুলিশ আনসারের সাথে র‌্যাব বিজিবিসহ অন্যান্য সংস্থার সদস্যরাও মাঠে সক্রিয় রয়েছে। এছাড়া ম্যাজিস্ট্রেট রয়েছেন ৮ জন।

নিরাপত্তা নিশ্চিতে পুলিশের সাথে আছে আনসার, র‌্যাব বিজিবি এবং অন্যান্য সংস্থার কর্মীরা। এই উপজেলায় মোট ১০২টি কেন্দ্রের মধ্যে ৯৩টি কেন্দ্রকেই প্রশাসন ‘গুরুত্বপূর্ণ’ হিসাবে চিহ্নিত করেছে। এখন আর নির্বাচনে ‘ঝুঁকিপূর্ণ কেন্দ্র’ শব্দটি ব্যবহার করেনা প্রশাসন। বরং ‘গুরুত্বপূর্ণ’ শব্দটিই ব্যবহার করা হচ্ছে।

এই ৯৩টি কেন্দ্রের দিকে বিশেষ নজর থাকবে প্রশাসনের। গোলাপগঞ্জ উপজেলা পরিষদের উপনির্বাচনে মোট ১০২টি কেন্দ্রে পুলিশ প্রশাসনের ১০২টি দল দায়িত্ব পালন করছে। প্রতিটি দলে কমপক্ষে পাঁচজন সদস্য রয়েছে। সাথে রয়েছে আনসারও। দলের সংখ্যা সমান, ১০২টি।

তবে সদস্য সংখ্যা পুলিশ থেকে দ্বিগুণের চেয়েও বেশী। প্রতিটি কেন্দ্রে অন্তত ১০ থেকে ১২ জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন। এছড়া পুরো উপজেলায় দুই প্লাটুন বিজিবিও মোতায়েন রয়েছে বলে জানিয়েছে প্রশাসনের নির্ভরযোগ্য সূত্র। র‌্যাব সদস্যরা বরাবরের মতোই স্ট্রাইকিং ফোর্স হিসাবে কাজ করছেন।

প্রতিটি কেন্দ্রে সাদা পোশাকে গোয়েন্দারাও সক্রিয় রয়েছেন। পুরো নির্বাচনী প্রক্রিয়া সামলাতে মোট ৮জন ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। তাদের মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট রয়েছেন ৫ জন। আর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের সংখ্যা-৩ বলে জানিয়েছেন গোলাপগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা সাইদুর রহমান।

সকাল সাড়ে ১০টায় উপজেলার ফুলবাড়ী ইউনিয়নের আজিরিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসা ভোটকেন্দ্রে কোন ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা যায়নি। ছিলনা ভোটারদের লাইন। জনশুন্য এ কেন্রে অলস বসে ছিলেন দায়িত্বরত প্রিসাইডিং অফিসার, পুলিশ ও আনসারসহ সংশ্লিষ্টরা।

 

এলাকায় নির্বাচনে কোন আমেজ চোখে পড়েনি। এছাড়া ৭নং ওয়ার্ডের অব্স্থা প্রায় একই। এরকম পরিস্থিতি গোটা উপজেলার প্রায় প্রতিটি ভোটকেন্দ্রের।

এ জাতীয় আরো খবর

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

 ইসি আনিছুর রহমান: নির্বাচনে  কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে  নিহত ২

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২