সোমবার, ৬ মে ২০২৪ইংরেজী, ২৩ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

পদ্মাসেতু- এই কৃতিত্ব শুধু শেখ হাসিনার : ওবায়দুল কাদের

সিলেটসান ডেস্ক::

২০২২-০৬-১২ ১৪:১০:৫৮ /

আওয়ামী লীগের সাধারন সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতু আমাদের গর্বের সেতু।

এখানে আমাদের কারো কৃতিত্ব নেই, কৃতিত্ব শুধু শেখ হাসিনার। এই পদ্মা সেতু তার স্বপ্ন, এই পদ্মা সেতু তার কমিটমেন্ট, এই পদ্মা সেতুর জন্য তিনি পারিবারিকভাবেও অপমানিত হয়েছেন। এই সেতু নির্মাণের সম্পূর্ণ কৃতিত্ব বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার।

আমরা তার আদেশ পালন করেছি, দেখাশোনা করেছি নিষ্ঠার সঙ্গে। পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর জনসভাস্থল মাদারীপুরের শিবচরের বাংলাবাজার ঘাটসহ সংশ্লিষ্ট স্থান পরিদর্শনকালে রবিবার সন্ধা ৭ টার দিক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী সাংবাদিকদের কাছে এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, আগামী ২৫ জুন সকাল ১০টায় পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে। বঙ্গবন্ধু কন্যা এখানে ভাষন দিবেন। তার স্বপ্নের সেই পদ্মা সেতু, বাঙ্গালীর সক্ষমতার পদ্মা সেতু এবং অপমানের প্রতিশোধের পদ্মা সেতু। শিমুলিয়া পাড়ের সুধি সমাবেশে তিনি সংক্ষিপ্ত বক্তব্য রাখবেন কিন্তু মূল জনসভা হবে সেদিন ইলিয়াস আহমেদ চৌধুরী ঘাটে। এখানে বেলা ১১ টা থেকে আপনারা সবাই প্রস্তুত থাকবেন।

আমরা যতটুকু খবর পাচ্ছি তাতে আগের রাত থেকেই মানুষ এখানে আসতে শুরু করবে। তাই আমার মনে হয় সেদিন এই ফেরি ঘাটে স্মরনকালের বৃহত্তম জনসভা হবে। ওবায়দুল কাদের বলেন, ইয়েস, উই ক্যান, ইয়েস উই ক্যান, আমরাও পারি- সেটা প্রধানমন্ত্রী প্রমাণ করেছেন।

শেখ হাসিনা এ সেতু নির্মাণ করেছেন এবং বিশ্বকে জানিয়ে দিয়েছেন। যারা আমাদের দুর্নীতি ও চুরির অপবাদ দিয়েছিল, পদ্মা সেতু নির্মাণ করে তাদের শেখ হাসিনা বুঝিয়ে দিয়েছেন, আমরা বীরের জাতি, দুর্নীতি করি না। পদ্মা সেতু প্রকল্পে কোনো দুর্নীতি হয়নি দাবি করে সেতুমন্ত্রী বলেন, সমালোচনা যত হয়েছে আমাদের মনোবল তত দৃঢ় হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে।

বিশ্বব্যাংক ভুল স্বীকার করেছে। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের চিফ হুইপ ও মাদারীপুর-১ (শিবচর) আসনের ৬ বারের সফল সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরী লিটন, নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম,

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ও এস এম কামাল হোসেন, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু,

শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, সেতু বিভাগের সচিব মো. মঞ্জুর হোসেন, পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের পরিচালক মো. শফিকুল ইসলাম,মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন,

পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল পিপিএম, মাদারীপুর জেলা পরিষদের প্রশাসক মুনির চৌধুরী, শিবচর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ আ: লতিফ মোল্লা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আসাদুজ্জামান, ওসি মো: মিরাজ হোসেন, উপজেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক ডা: মো: সেলিমসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

এর আগে রোববার (১২ জুন) পদ্মা সেতুর সার্ভিস এরিয়া ভবনে এক সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আগামী ২৫ জুন উদ্বোধনের পর ২৬ জুন সকাল ৬টা থেকে পদ্মা সেতুতে যানবাহন চলবে।

এ জাতীয় আরো খবর

তাপমাত্রা বাড়লেই বেড়ে যায় লোডশেডিং

তাপমাত্রা বাড়লেই বেড়ে যায় লোডশেডিং

জিম্মি বাংলাদেশি জাহাজে সশস্ত্র আরও জলদস্যু, পরিস্থিতি উদ্বেগজনক

জিম্মি বাংলাদেশি জাহাজে সশস্ত্র আরও জলদস্যু, পরিস্থিতি উদ্বেগজনক

জলদস্যুদের কবলে জিম্মি নাবিকদের উদ্ধারে বৈঠক ডেকেছে পররাষ্ট্র মন্ত্রণালয়

জলদস্যুদের কবলে জিম্মি নাবিকদের উদ্ধারে বৈঠক ডেকেছে পররাষ্ট্র মন্ত্রণালয়

আজ পবিত্র শবেবরাত

আজ পবিত্র শবেবরাত

২১ গুণীজনের হাতে ‘একুশে পদক-২০২৪’ তুলে দিলেন প্রধানমন্ত্রী

২১ গুণীজনের হাতে ‘একুশে পদক-২০২৪’ তুলে দিলেন প্রধানমন্ত্রী

চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর

চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর